Kolkata Weather Update: কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে নামছে বৃষ্টি, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

Kolkata Weather Update: কলকাতা-সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে দু’ এক পশলা থেকে হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা

 

হাইলাইটস:

  • কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে
  • উত্তরবঙ্গেও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা
  • বৃহস্পতিবার পর্যন্ত এই ভারী বৃষ্টি চলবে

Kolkata Weather Update: কলকাতা-সহ একাধিক জেলায় আর কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নিম্নচাপের বৃষ্টিতে উত্তরের জেলাগুলিও ভাসতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টির সম্ভবনা। উত্তরবঙ্গেও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত এই ভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গেও বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি চলবে। বিশেষত উপকূল এবং পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

ইতিমধ্যেই জল ছাড়তে শুরু করেছে ডিভিসি। মঙ্গলবার দুর্গাপুর ব্যারাজ থেকে জল ছাড়ার পরিমাণ আরও বাড়ানো হয়েছে। পূর্ব বর্ধমান মালদহ-সহ একাধিক জেলায় কার্যত বন্যা পরিস্থিতি তৈরী হয়েছে। নবান্ন থেকেও জেলাশাসকদের সজাগ থাকতে বলা হয়েছে ।

মঙ্গলবার দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকবে। তবে বৃহস্পতিবারের পর থেকে আবহাওয়া বদলাবে। আজ সকালে রোদের ঝলক দেখা গেলেও ৮টার মধ্যে আকাশ আংশিক মেঘে ঢেকেছে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৪ থেকে ৯৮ শতাংশ রয়েছে। ১৫.৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আজ, মঙ্গলবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রামে। বুধবার ভারী বৃষ্টি হবে দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রামে। বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদ জেলায়।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমান বাড়বে। এমনকী দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকার সম্ভবনা রয়েছে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পং-এ। উত্তর দিনাজপুর, দার্জিলিং, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। আগামীকাল অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলাতে। দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুরেও ভারী বৃষ্টি হতে পারে।

এইরকম আবহাওয়া সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.