Kolkata Police: দক্ষিণ কলকাতার চেতলা অগ্রণী দিয়ে পুজো মণ্ডপ পরিদর্শন শুরু কলকাতা পুলিশের, ১২ই অক্টোবর পরিদর্শননে যাবেন খোদ সিপি বিনীত গোয়েল

Kolkata Police: পুজো মণ্ডপে সুনির্দিষ্ট নিয়ম বিধি মানা হয়েছে কি না, তা পরিদর্শনে কলকাতা পুলিশ

 

হাইলাইটস:

  • আজ পুজো মণ্ডপ পরিদর্শনে কলকাতা পুলিশের জয়েন্ট সিপি হেডকোয়ার্টার সন্তোষ পাণ্ডে
  • তিনি আজ এবং আগামীকাল উত্তর এবং দক্ষিণ কলকাতার বড় বড় পুজো মন্ডপ পরিদর্শন করবেন
  • আগামী ১২ই অক্টোবর পরিদর্শননে যাবেন সিপি বিনীত গোয়েল

Kolkata Police: ঢাকে কাঠি পড়লো বলে! একদিকে কলকাতার বড় বড় পুজো মণ্ডপগুলিও সেজে উঠেছে, তেমনই অন্যদিকে পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক সেরে ফেলেছে কলকাতা পুলিশ। কলকাতার পুজো মানেই লক্ষ লক্ষ দর্শনার্থীর ভিড়। তাই এবছর উৎসবের সন্ধ্যায় বেরিয়ে জায়ান্ট স্ক্রিন দেখে কোন পুজো মণ্ডপে কত ভিড় এবং ভিড় এড়িয়ে কোন পুজো মণ্ডপ আগে দর্শন করবেন তা বিবেচনা করার সুযোগ পাচ্ছেন দর্শনার্থীরা।

কলকাতা পুলিশ সূত্রে খবর, শহরের মোট ১২টি পুজো মণ্ডপে বসতে চলেছে এমনই জায়ান্ট স্ক্রিন। যা নিয়ে পুজো উদ্যোক্তাদের সঙ্গেও ইতিমধ্যে বৈঠক সেরেছে কলকাতা পুলিশ। এবার কলকাতার পুজো মণ্ডপগুলি পরিদর্শন করে দেখে নেওয়ার পালা যে, সুনির্দিষ্ট নিয়ম বিধি মেনে কোন পুজো মণ্ডপ সেজে উঠেছে দর্শনার্থীদের স্বাগত জানাতে।

সোমবার অর্থাৎ আজ রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের চেতলা অগ্রণী ক্লাবের পুজো মণ্ডপ দিয়ে এবছর মণ্ডপ পরিদর্শন শুরু করতে চলেছে কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে খবর, আজ সোমবার এবং আগামিকাল মঙ্গলবার কলকাতা পুলিশের জয়েন্ট সিপি হেডকোয়ার্টার সন্তোষ পাণ্ডে শহরের মোট ১৯টি পুজো মণ্ডপ নিজে পরিদর্শন করবেন। তিনি খতিয়ে দেখবেন পুজো মণ্ডপগুলি পর্যাপ্ত নিয়ম বিধি মানা হয়েছে কি না। আজ বেলা সাড়ে এগারোটা নাগাদ কলকাতা পুলিশের জয়েন্ট সিপি হেডকোয়ার্টার প্রথমে গিয়েছিলেন দক্ষিণ কলকাতা নামজাদা দুর্গোৎসব কমিটি চেতলা অগ্রণীতে।

সূত্রের খবর, চেতলা অগ্রণীর পুজো মণ্ডপ খতিয়ে দেখে সেখান থেকে তাঁর পরবর্তী গন্তব্য হতে চলেছে দক্ষিণ কলকাতার আরও একটি নাম নামজাদা ক্লাব নিউ আলিপুরের সুরুচি সংঘ। এই পুজো মণ্ডপের নেতৃত্বে রয়েছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। সেখান থেকে তিনি সোজা চলে যাবেন বেহালার দিকে। বেহালার একাধিক বড় বড় ক্লাব প্রতিবছরই পুজোর দিনগুলোতে অতিরিক্ত ভিড় টানে। যার মধ্যে রয়েছে বেহালা নূতন দল এবং বড়িশা ক্লাব।

বেহালা ঘুরে দেখে তিনি চলে যাবেন হরিদেবপুর থানা এলাকার তিনটি বড় পুজো মণ্ডপ পরিদর্শনে। যার মধ্যে রয়েছে বিখ্যাত অজেয় সংহতি, ৪১ পল্লি এবং বিবেকানন্দ পার্ক। হরিদেবপুর এলাকার এই তিনটি পুজো মণ্ডপ কার্যত পুজোর দিনগুলোতে কলকাতায় সারারাত ঠাকুর দেখার অন্যতম আকর্ষণের কেন্দ্র বিন্দু হয়ে উঠেছে। এরপর তিনি পরিদর্শন করবেন নাকতলা উদয়ন সংঘ, কামডহরি পঞ্চদুর্গা এবং মুদিয়ালি শিব মন্দিরের পুজো মণ্ডপ।

আগামীকাল কলকাতা পুলিশের জয়েন্ট সিপি হেডকোয়ার্টার সন্তোষ পাণ্ডে আবারও পরিদর্শন করতে বেরোবেন দক্ষিণ কলকাতার বাদামতলা আষাঢ় সংঘ, ত্রিধারা, দেশপ্রিয় পার্ক, একডালিয়া এভারগ্রিন, বোসপুকুর শীতলা মন্দিরের মতও বড় বাজেট ও নামজাদা পুজো মণ্ডপগুলি। দক্ষিণ কলকাতা শেষ করে তিনি সোজা চলে যাবেন উত্তর কলকাতার দিকে। সেখানে কুমোর টুলি পার্ক, সন্তোষ মিত্র স্কোয়ার এবং কলেজ স্ট্রিটের পুজো মণ্ডপ পরিদর্শন করবেন তিনি।

তারপর আগামী ১২ই অক্টোবর কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল নিজের বেরোবেন পুজো মণ্ডপ পরিদর্শনে। লালবাজার সূত্রে খবর, সিপি শহরের বিভিন্ন প্রান্তের মোট ৮টি পুজো মণ্ডপ পরিদর্শন করবেন। কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল তাঁর পরিদর্শন শুরু করবেন দক্ষিণ কলকাতার বড় বাজেটের একডালিয়া এভারগ্রিনের পুজো মণ্ডপ দিয়ে। এরপর এক এক করে তিনি সুরুচি সংঘ, চেতলা অগ্রণী, দেশপ্রিয় পার্ক, বোসপুকুর শীতলা মন্দির, বেহালার নূতন দল, ত্রিধারা সম্মিলনী এবং কলেজ স্কোয়ারের পুজো মণ্ডপ পরিদর্শনে যাবেন তিনি।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.