Garden Reach Building Collapse: গার্ডেনরিচে ভেঙে পড়ল বহুতল বাড়ি! মৃত ২ এবং ১৫ জনেরও বেশি আহত! ঘটনাস্থলে মুখ্যমন্ত্রী

Garden Reach Building Collapse: গার্ডেনরিচের ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে রাজ্য সরকার

 

হাইলাইটস:

  • রবিবার রাত ১২টা নাগাদ গার্ডেনরিচের ফতেপুরে ব্যানার্জীপাড়া লেনের বহুতলটি ভেঙে পরে
  • ১৫ জনের বেশি মানুষ আহত হয়েছেন এবং ইতিমধ্যেই দু’জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ
  • প্রাথমিক ভাবে বেআইনি নির্মাণকেই এই ঘটনার জন্য দায়ী করা হয়েছে

Garden Reach Building Collapse: কলকাতা পুরসভার ১৩৪ নম্বর ওয়ার্ডে একটি বাড়ি ভেঙে গিয়ে তৈরী হয়েছে বিপত্তি। ইতিমধ্যেই উদ্ধারকাজে নেমে পড়েছে দমকল ও ডিজাস্টার ম্যানেজমেন্ট এবং NDRF। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকার কাজ চলছে।

সূত্র মারফত খবর, এই ঘটনায় বহু লোক জখম হয়েছেন। পুলিশের থেকে জানা গিয়েছে, ১৫ জনের বেশি মানুষ আহত হয়েছেন এবং ইতিমধ্যেই দু’জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, রবিবার রাত ১২টা নাগাদ এই ঘটনা ঘটেছে। স্থানীয়দের থেকে জানা গিয়েছে যেই বাড়িটি ভেঙে পড়েছে, সেটি একটি বেআইনিভাবে নির্মীয়মাণ পাঁচ তলা ভবন। বহুতলটি তার পাশের টালি ও ঝুপড়ি ঘরের উপর ভেঙে পড়ে। প্রাথমিক ভাবে বেআইনি নির্মাণকেই এই ঘটনার জন্য দায়ী করা হয়েছে।

We’re now on WhatsApp – Click to join

ভেঙে পড়া বাড়িটির ঠিকানা ৫১৩/৫ ব্যানার্জিপাড়া লেন। বহুতল ভবনটির নীচে এবং পাশে বেশকিছু ঝুপড়ি ঘর রয়েছে। সেখানে মানুষ ছিল বলে জানা যাচ্ছে। ফলে ধ্বংসস্তূপের নীচে কতজন আটকে রয়েছে, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

আজহার মোল্লা বাগান এলাকায় যেখানে এই ঘটনাটি ঘটেছে, সেখানে আরও অনেক বহুতল রয়েছে। ফলে এলাকা জুড়ে রয়েছে প্রবল আতঙ্ক। ভেঙে পড়া বহুতলটির পাশে আরেকটি বাড়ি হেলে রয়েছে। দমকল, ডিজাস্টার ম্যানেজমেন্ট, NDRF টিম, পুলিশ পৌঁছে গিয়েছে। স্থানীয়রাও উদ্ধারকার্যে হাত লাগিয়েছেন।

লালবাজারের তরফে বলা হয়েছে, রবিবার রাত ১২টা নাগাদ তাঁরা এই দুর্ঘটনার খবর পান। পুলিশের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করা হয়েছে। কাউকে উদ্ধার করলে তাঁকে যত দ্রুত সম্ভব অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে পৌঁছনো যায় সেই ব্যবস্থা করা হয়েছে। বন্দর এলাকায় ট্রাফিকের পরিস্থিতি ঠিকঠাক রাখা হয়েছে।

ঘটনাটি ঘটার সময় সেই এলাকার প্রায় সবাই ঘুমিয়ে পড়েছিলেন। হঠাৎ কানফাটানো আওয়াজ শুনে ঘুম ভেঙে সবাই বেরিয়ে আসেন। এসেই তাঁরা দেখেন চারিদিক ধুলোয় ভর্তি। কংক্রিটের বহুতল ভেঙে পড়তেই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

সোমবার সকাল সকালই ঘটনাস্থলে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ এদিন সকালে মাথায় ব্যান্ডেজ নিয়েই বাড়ি থেকে বেড়োন মুখ্যমন্ত্রী৷ আহতরা যে হাসপাতালে ভর্তি রয়েছেন, সেখানেও যান তিনি৷ মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকার পাশাপাশি আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছে রাজ্য সরকার৷ গার্ডেনরিচের ঘটনায় দুঃখপ্রকাশ করে নিজের এক্স হ্যান্ডলে একটি পোস্টও করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে গার্ডেনরিচে যান কলকাতা দক্ষিণের সাংসদ মালা রায় এবং কলকাতার পুলিশ কমিশনার বিনীত গয়ালও। এছাড়াও মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু।

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.