29th Kolkata International Film Festival: ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমবার উপস্থিত থাকবেন সলমান খান এবং অনিল কাপুর

29th Kolkata International Film Festival: এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস:

  • এবছরও ডিসেম্বরেই অনুষ্ঠিত হতে চলেছে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎস
  • এবারের KIFF-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমবার উপস্থিত থাকবেন সলমান খান এবং অনিল কাপুর
  • সেকথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী নিজেই

29th Kolkata International Film Festival: প্রতিবছরের মতো এবছরও শহরের প্রাণকেন্দ্র নন্দনে অনুষ্ঠিত হতে চলেছে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সূত্রের খবর, ২৯তম বর্ষে চলচ্চিত্র উৎসব শুরু হতে চলেছে ৫ই ডিসেম্বর থেকে। মূলত এবছরও এক সপ্তাহ ধরে দেশ বিদেশের ছবি প্রদর্শিত হবে একাধিক সিনেমাহলে। এবং সেই সঙ্গে চেয়ারম্যানের পদে থাকছেন রাজ চক্রবর্তীই। গতকালই শেষ হয়েছে KIFF-এর অফিসিয়াল ওয়েবসাইটে ছবি জমা দেওয়ার প্রক্রিয়া।

বিগত কয়েক বছর করোনা ভাইরাসের কারণে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চাকচিক্যে কিছুটা ভাঁটা পড়েছে। তবে ২৯তম বর্ষে তা সুদে আসলে মেটাতে চাইছেন চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ। যার ফলে এবছর উদ্বোধনী অনুষ্ঠানেও থাকছে একাধিক চমক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে সাড়া দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এবং শাহরুখ খান। তবে এবছর KIFF-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমবারের জন্য দেখা যেতে পারে সলমান খান এবং অনিল কাপুরকে।

গত বুধবার মুম্বাইয়ে অমিতাভ বচ্চনের বাংলো ‘জলসা’য় গোটা বচ্চন পরিবারের সাথে দেখা করতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বচ্চন পরিবারের সদস্যদের সাথে তাঁকে এক ফ্রেমে দেখাও যায়। ‘জলসা’ থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি তিনি জানান, ‘এবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আমন্ত্রণ জানালাম অমিতাভজিকে। উনি না গেলে তো উৎসবই হবে না। শাহরুখও যাবেন, সলমানও যাবেন এবং অনিল কাপুরও যাবেন তা ওনারা আগেই নিশ্চিত করেছেন, মহেশ ভাটও তো যাবেন।’ সুতরাং মুখ্যমন্ত্রীর বক্তব্য থেকে স্পষ্ট যে, এবছর প্রথমবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে দেখা যাবে সলমান খান এবং অনিল কাপুরকেও।

এছাড়া সারা বিশ্ব থেকে অতিথি এবং ডেলিগেটসরা তো আসছেনই কলকাতায়। এর পাশাপাশি চলচ্চিত্র উৎসবের তরফ থেকে আমন্ত্রণ জানানো হবে সারা বিশ্বের ফিল্মমেকার এবং বর্ষীয়ান অভিনেতাদেরও। আবার এই বছর আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাঙালি পরিচালক মৃণাল সেনের জন্মশতবার্ষিকী। সুতরাং মৃণাল সেনকে ট্রিবিউট জানানো হবে। এরই সাথে বলিউডের ম্যাটিনি আইডল দেব আনন্দকে ট্রিবিউট জানাবেন KIFF কর্তৃপক্ষ।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.