Holiday Destinations For Backpackers: ব্যাকপ্যাকারদের জন্য ৫টি শীর্ষ জনপ্রিয় হলিডে ডেস্টিনেশন

Holiday Destinations For Backpackers: শীর্ষ ৫টি জনপ্রিয় হলিডে ডেস্টিনেশনগুলি দেখুন

হাইলাইটস:

  • এই “ocean of heaven”, পৃথিবীতে এমন একটি জায়গা যেখানে বিশ্বের সেরা সমুদ্র সৈকতগুলির মধ্যে একটি বিদ্যমান
  • কিংবদন্তি মাচু পিচু সাইট এই দেশটিকে ব্যাকপ্যাকারদের জন্য একটি শীর্ষ গন্তব্যে পরিণত করে

Holiday Destinations For Backpackers: ব্যাকপ্যাকিং সত্যিই চিত্তাকর্ষক এবং অতুলনীয় যার সাথে ভ্রমণকারীরা একটি বিশ্ব ভ্রমণের সুযোগ পেতে পারে এবং বিভিন্ন সংস্কৃতির সাথে নিজেকে সম্পৃক্ত করতে পারে। নিম্নে ৫টি সবচেয়ে জাঁকজমকপূর্ণ এবং বিখ্যাত ব্যাকপ্যাকিং সাইট রয়েছে যা প্রকৃতি, অ্যাডভেঞ্চার এবং সংস্কৃতির বহিরাগততার সাথে একত্রিত করে।

১. থাইল্যান্ড:

এই “ocean of heaven”, পৃথিবীতে এমন একটি জায়গা যেখানে বিশ্বের সেরা সমুদ্র সৈকতগুলির মধ্যে একটি বিদ্যমান, যেখানে গভীর অরণ্য জীবন দিয়ে পূর্ণ এবং যেখানে শহুরে এলাকাগুলি রঙ করা হয়েছে ঐতিহ্যের রঙিন ট্যাপেস্ট্রি। ভ্রমণকারীরা ভ্রমণ বাজেটে বিভিন্ন সাইট পরিদর্শন করে যেমন থাইল্যান্ডের বিখ্যাত স্থান এবং পাশের রাস্তায়, কোহ ফি ফি এবং ফুকেটের আলো এবং রঙের মতো। হাইকিং ট্রেইলগুলি তাদের বর্ণিত বিস্ময়গুলির মধ্যে রয়েছে; রাস্তায় বাজার, অ্যাকশন-প্যাকড পিয়ার, এগুলি সবই স্কুবা ডাইভিং, স্নরকেলিং এবং উত্তরের পাহাড়ে ট্রেকিংয়ের মতো খেলার রোমাঞ্চকর অভিজ্ঞতা প্রদান করতে পারে। থাইল্যান্ড, যা এখানে কম খরচে রিসর্ট, খাঁটি মানুষ এবং প্রাণবন্ত রাত-জীবনের জন্য ছুটি কাটাতে আসা মূল্যবান, ব্যাকপ্যাকারদের মধ্যে অন্যতম প্রিয় জায়গা।

২. পেরু:

আইকনিক আন্দিজ পর্বত এবং প্রাচীন ইনকা ধ্বংসাবশেষ এবং সেইসাথে কিংবদন্তি মাচু পিচু সাইট এই দেশটিকে ব্যাকপ্যাকারদের জন্য একটি শীর্ষ গন্তব্যে পরিণত করে যারা উত্তেজনাপূর্ণ অ্যাডভেঞ্চারে মুগ্ধ এবং সাংস্কৃতিক সারাংশ ক্যাপচার করে। মাচু পিচুতে ইনকা ট্রেইল ট্রেকের আসল গুঞ্জন হল একটি স্বতন্ত্র অ্যাডভেঞ্চার, যার মধ্যে রয়েছে আন্দিয়ান দৃশ্যের অসাধারণ দৃশ্য দেখার এবং রুট বরাবর প্রাচীন প্রত্নতাত্ত্বিক স্থানগুলি পর্যবেক্ষণ করার উচ্চ সুযোগ।

৩. ভিয়েতনাম:

ভিয়েতনামের অত্যাধুনিক রূপ, আশ্চর্যজনক প্রাকৃতিক দৃশ্য, আশ্চর্যজনক ইতিহাস, সেইসাথে জনাকীর্ণ মহানগরীর মাধ্যমে দেখানো হয়েছে, ইন্দোনেশিয়াকে ব্যাকপ্যাকারদের জন্য সবচেয়ে আকর্ষণীয় স্থান হিসাবে অনুপ্রাণিত করেছে। সাপা বা কম বাকউইট ক্ষেত এবং হা লং উপসাগরের শান্ত জল আপনার জন্য হোটেল এবং অ্যাডভেঞ্চার এবং আবিষ্কারের সম্ভাবনা সরবরাহ করে। বাজেট ভ্রমণকারীরা বহু রঙের মার্কেটপ্লেসের ব্যস্ত স্কোয়ার, রাস্তার পাশে ক্যান্টিন-ধরনের খাওয়ার জায়গা এবং ল্যান্ডস্কেপ যতদূর অনুমতি দেয় একটি মনোরম মোটরবাইক ট্রিপ ব্যক্তিগতভাবে অন্বেষণ করতে পারেন।

৪. স্পেন:

পর্যটকরা বিদেশী সমুদ্র সৈকতে বা স্প্যানিশ প্রাণবন্ত সংস্কৃতিতে নিজেকে নিমজ্জিত করতে পারে যা ব্যাকপ্যাকারদের জন্য উপযুক্ত গন্তব্য যারা সাশ্রয়ী মূল্যের ভ্রমণ, সূর্য, সমুদ্র এবং সংস্কৃতি খোঁজে। প্রকৃতপক্ষে, স্পেনের ব্যস্ত শহর বার্সেলোনা থেকে শুরু করে ব্যালেরিক দ্বীপপুঞ্জের উল্লেখযোগ্য সমুদ্র সৈকত পর্যন্ত সাশ্রয়ী মূল্যের পর্যটনের সাথে যুক্ত রয়েছে। উভয় ব্যাকপ্যাকার ট্যুর ঐতিহাসিক শহরগুলির মধ্য দিয়ে যায় যা গ্রানাডার আলহাম্বরা থেকে বার্সেলোনার সাগ্রাদা ফ্যামিলিয়া পর্যন্ত হতে পারে। স্পেন, থাকার জন্য সবচেয়ে সস্তা অঞ্চলগুলির মধ্যে একটি, ব্যাকপ্যাকারদের প্রাণবন্ত নাইটলাইফ অফার করে এবং এটি ভূমধ্যসাগরীয় দেশগুলির মধ্যে একটি শীতল জলবায়ু যা শান্ত এবং শীতল ভ্রমণকারীদের ইউরোপ ভ্রমণের কারণ করেছে।

We’re now on WhatsApp- Click to join

৫. নেপাল:

হিমালয়ের পরিসর দেশের একটি সুন্দর ভান্ডার হিসাবে রয়ে গেছে। নেপাল হাইকিং এবং ব্যাকপ্যাকিং এবং বিখ্যাত দেবতার পবিত্র মন্দিরে যাওয়ার মতো ধর্মীয় জ্ঞানের মতো অ্যাডভেঞ্চার সন্ধানকারীদের জন্য পূরণ করে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.