Summer Travel Trends: এই গরমে ঘুরতে যাওয়া নিয়ে আপনার জন্য রইল কিছু সেরা টিপস

Summer Travel Trends: গরমের হাত থেকে বাঁচতে সঠিক ভ্রমণের পরিকল্পনা করুন, এই বিষয়ে কিছু পরামর্শ দেওয়া হল

হাইলাইটস:

  • ইকোনমি এবং প্রিমিয়াম ইকোনমি হল সবচেয়ে বেশি উপলভ্য ফ্লাইট বিভাগ, এবং ভ্রমণকারীরা তাদের সুযোগ-সুবিধা এবং সাশ্রয়ী মূল্যের কারণে থাকার জন্য থ্রি-স্টার প্রপার্টি বুকিং করতে পছন্দ করে
  • আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে, ভিসা-মুক্ত গন্তব্যগুলি পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করছে
  • গ্রীষ্মের ঋতুতে, লোকেরা স্বাচ্ছন্দ্যের অবকাশের জন্য তাপ এবং মনোরম ল্যান্ডস্কেপগুলিকে হারাতে মনোরম জলবায়ু সহ গন্তব্যগুলি বেছে নিতে পছন্দ করে, সাশ্রয়ী মূল্যে সমস্ত পরিষেবা সরবরাহ করে

Summer Travel Trends: ভারতে গ্রীষ্মকাল নস্টালজিয়া নিয়ে আসে। এটি আমাদের শৈশবের দিনগুলিতে ফিরিয়ে নিয়ে যায় যখন আমরা অধীর আগ্রহে ছুটি শুরু হওয়ার জন্য অপেক্ষা করতাম। গ্রীষ্মের মরসুমে পারিবারিক ছুটির পরিকল্পনা করা একটি ঐতিহ্য, যা বিশ্বকে অন্বেষণ করার এবং অবিস্মরণীয় স্মৃতি তৈরি করার সুযোগ দেয়। সমুদ্র সৈকতে ঘোরাঘুরি, পাহাড়ের মধ্যে দিয়ে হাইকিং বা তুষার ঢাকা পাহাড়ের লোভনীয় দৃশ্যের মধ্যে আরাম করা হোক না কেন, এই মরসুমে ছুটির দিনগুলি গরম থেকে রক্ষা পাওয়ার চেয়ে কম নয়।

We’re now on WhatsApp – Click to join

ভারতে গ্রীষ্মকালীন ভ্রমণের প্রবণতা

এ বছর ভারতীয়রা আগের চেয়ে বেশি ভ্রমণ করছেন। ২০২৪ সালে, আমরা আশা করি ৫৭% ভ্রমণকারী একটি অভ্যন্তরীণ ভ্রমণের পরিকল্পনা করবে এবং ৪৩% দীর্ঘ আন্তর্জাতিক ছুটি পছন্দ করবে। ২০১৯ স্তরের তুলনায়, অভ্যন্তরীণ বিমান যাত্রী ট্র্যাফিক ইতিমধ্যে ২০১৯ স্তরের উপরে ২১% বৃদ্ধি পেয়েছে, যেখানে আন্তর্জাতিক ভ্রমণ ৪% বৃদ্ধি পেয়েছে। এই পরিসংখ্যানগুলি বোঝায় যে তীব্র তাপ তরঙ্গ এবং ক্রমবর্ধমান তাপমাত্রা সত্ত্বেও মানুষের ভ্রমণ এবং বিশ্ব অন্বেষণ করার প্রবল ইচ্ছা রয়েছে। এবং এটি কেবল ঘরোয়া জায়গা নয়, আন্তর্জাতিক গন্তব্যগুলি তাদের আগ্রহ সমানভাবে বাড়িয়ে তুলছে।

Read more – কম বাজেটে ভারত থেকে ভ্রমণের জন্য কতগুলি ঘোরার জন্য জায়গা রয়েছে, জেনে নিন নামগুলি

EaseMyTrip-এর সহ-প্রতিষ্ঠাতা রিকান্ত পিটি বলেছেন, “লোকেরা উত্তাপ থেকে বাঁচতে এবং মনোরম দৃশ্য, প্রাকৃতিক সৌন্দর্য এবং বৈচিত্র্যময় অভিজ্ঞতা উপভোগ করার সময় আরাম করার বিকল্পগুলি খুঁজছে৷ গ্রীষ্মকাল পিক সিজন, এবং ভ্রমণ প্যাকেজ ডিজিটাল সংখ্যায় বেড়েছে। ইকোনমি এবং প্রিমিয়াম ইকোনমি হল সবচেয়ে বেশি উপলভ্য ফ্লাইট বিভাগ, এবং ভ্রমণকারীরা তাদের সুযোগ-সুবিধা এবং সাশ্রয়ী মূল্যের কারণে থাকার জন্য থ্রি-স্টার প্রপার্টি বুকিং করতে পছন্দ করে। যাইহোক, বিমান ভাড়া বৃদ্ধির সাথে সাথে, তারা বন্দে ভারত এবং বাসের মত ভ্রমণের বিকল্প পদ্ধতি অবলম্বন করছে। শীতলতা, আধ্যাত্মিক পর্যটন, বিনোদনমূলক অবকাশ এবং দুঃসাহসিক পর্যটনের মতো বেশ কিছু প্রবণতা এই মৌসুমে জনপ্রিয়তা পাচ্ছে।”

বাড়ছে দেশীয় ভ্রমণ

গ্রীষ্মের ঋতুতে, লোকেরা স্বাচ্ছন্দ্যের অবকাশের জন্য তাপ এবং মনোরম ল্যান্ডস্কেপগুলিকে হারাতে মনোরম জলবায়ু সহ গন্তব্যগুলি বেছে নিতে পছন্দ করে, সাশ্রয়ী মূল্যে সমস্ত পরিষেবা সরবরাহ করে। “ভারতে, গোয়া, তার সানকিসড সৈকত এবং প্রাণবন্ত নাইটলাইফের সাথে, ভ্রমণকারীদের প্রিয় হিসাবে রয়ে গেছে, শীর্ষস্থানীয় অনুসন্ধান করা এবং বুক করা গন্তব্য। ভ্রমণকারীদের তালিকায় লাক্ষাদ্বীপ এবং নন্দী পাহাড় যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। উপরন্তু, উদয়পুর এবং ঋষিকেশ, সাংস্কৃতিক এবং ঐতিহ্যগত অভিজ্ঞতার বিস্তৃত পরিসর প্রদান করে, তারাও তাদের পছন্দ করে,” পিটি যোগ করে।

We’re now on Telegram – Click to join

আন্তর্জাতিক ভ্রমণ ধ্রুবক

আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে, ভিসা-মুক্ত গন্তব্যগুলি পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করছে। থাইল্যান্ড ও শ্রীলঙ্কা ফেভারিট। উপরন্তু, আবুধাবি, ফুকেট, সিঙ্গাপুর, বালি, ব্যাংকক এবং কুয়ালালামপুর হল সবচেয়ে বেশি সার্চ করা এবং বুক করা গন্তব্য। যাইহোক, বাকু (আজারবাইজান), আলমাটি (কাজাখস্তান) এবং নাগোয়া (জাপান) বিকল্পগুলির তালিকায় জায়গা করে নিচ্ছে এবং অনুসন্ধান প্রশ্নের ক্ষেত্রে ট্র্যাকশন পাচ্ছে৷ অধিকন্তু, মাল্টি-এন্ট্রি শেনজেন ভিসার সাম্প্রতিক প্রবণতার সাথে, ইউরোপীয় গন্তব্যগুলি গ্রীষ্মকালীন ভ্রমণ গন্তব্যের তালিকায় একটি বিশিষ্ট অবস্থান দখল করে আছে। আমস্টারডাম, সিঙ্গাপুর, লন্ডন, মেলবোর্ন, সিডনি, ব্রিসবেন, ফ্রাঙ্কফুর্ট এবং মিউনিখ হল শীর্ষ গন্তব্য যেখানে ভারতীয় পর্যটকরা এই গ্রীষ্মের মরসুমে পরিদর্শন করছেন।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.