Offbeat Destinations in Monsoon:: এই বর্ষায় দার্জিলিংয়ের পরিবর্তে বাছুন কম বাজেটে এই ৪টি অফবিট ডেস্টিনেশন

Offbeat Destinations in Monsoon: বৃষ্টির মজা নিতে পারেন পাহাড়ি গ্রামে

 

হাইলাইটস:

  • বাঙালির কাছে দার্জিলিং মানে ইমোশন
  • বর্তমানে দার্জিলিংয়ের পাশাপাশি শৈলশহর লাগোয়া অফবিট ডেস্টিনেশনগুলিও জনপ্রিয়তা পেতে শুরু করেছে
  • এই বর্ষায় যেতে পারেন এমনই ৪ অফবিট ডেস্টিনেশনে

Offbeat Destinations in Monsoon: বছরের অন্যান্য সময়ের তুলনায় বর্ষাকালে দার্জিলিংয়ে পর্যটকের ভিড় অনেকটাই কম থাকে। অবিরাম বৃষ্টিতে পাহাড়ে গিয়ে বিপদের মুখে পড়তে পারে, এই ভেবেই অনেকে ট্রেনের টিকিট কাটিয়েও ক্যানসেল করে দেন। কারণ বর্ষায় অতি সাবধানতার সঙ্গে পা ফেলা উচিত শৈলশহরে। প্রাকৃতিক বিপর্যয়ের কথা মাথায় রেখে তবেই এই সময় দার্জিলিং যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এই সময় গেলে কাঞ্চনজঙ্ঘা দেখা পাবেন না ঠিকই, তবে বর্ষার মজা নিতে শৈলশহরের পাশাপাশি উত্তরবঙ্গের এই ৪টি পকেট-ফ্রেন্ডলি অফবিট ডেস্টিনেশনে ঘুরে আসতে পারেন। জেনে নিন বিস্তারিত –

We’re now on WhatsApp – Click to join

তাবাকোশি (Tabakoshi)

মিরিক লেক থেকে মাত্র ৬ কিলোমিটার দূরত্বে অবস্থিত উত্তরবঙ্গের অন্যতম অফিবিট ডেস্টিনেশন তাবাকোশি। এখান থেকে গোপালধারা চা বাগান, পশুপতির মার্কেট, সীমানা ভিউ পয়েন্ট, মিরিক লেক ও মনাস্ট্রি এবং লেপচাজগত সহ দার্জিলিংয়ের একাধিক জায়গা ঘুরতে পারবেন পর্যটকরা।

তাকদা (Takdah)

দার্জিলিং জেলার মধ্যে অবস্থিত ছবি আঁকা একটি পাহাড়ি গ্রাম হল তাকদা। এই বর্ষায় যদি পাহাড়ে যাওয়ার পরিকল্পনা করেনা, তবে যেতে পারেন তাকদায়। ব্রিটিশদের তৈরি এই জায়গাটি পর্যটকদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কুয়াশায় ঘেরা চা বাগান আর ঢেউ খেলানো পাহাড়ের মাঝে দু’দিনের ছুটি কাটাতে পারেন আপনিও।

We’re now on Telegram – Click to join

দাওয়াইপানি (Dawaipani)

ঘুম স্টেশন থেকে মাত্র ২০ মিনিটের পথ হল দার্জিলিংয়ের অন্যতম অফবিট ডেস্টিনেশন দাওয়াইপানি। তবে দার্জিলিং শহর থেকে একটু উঁচুতে অবস্থিত এটি। সবুজে ঢাকা এই নিরিবিলি, নির্জন গ্রামে বসে পাহাড়ে বর্ষা উপভোগ করতে পারবেন আপনি। দাওয়াইপানিতে বসে নীচের দার্জিলিং শহর দেখতেও খুব সুন্দর লাগবে।

Read more:- মাত্র ৫,০০০ টাকায় ঘুরে আসুন দার্জিলিং! শুধু এই টিপস গুলি মেনে আপনার দার্জিলিং ট্রিপ প্ল্যান করুন

ধোত্রে (Dhotrey)

প্রায় ৮৫৩০ ফুট উঁচুতে অবস্থিত পশ্চিমবঙ্গের সবচেয়ে উঁচু ও শেষ গ্রাম ধোত্রেতে বসে বর্ষা উপভোগ করতে পারেন। নিরিবিলিতে ছুটিনোর জন্য সিঙ্গলিলা জাতীয় উদ্যানের কোলে অবস্থিত পশ্চিমবঙ্গের সবচেয়ে উঁচু ও শেষ গ্রাম ধোত্রে একদম সেরা পছন্দ।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.