Lakshadweep: লাক্ষাদ্বীপে যাওয়ার সহজ উপায়, ট্রেন থেকে ফ্লাইটের খরচ জেনে নিন

Lakshadweep: ট্রেন বা ফ্লাইট? লাক্ষাদ্বীপে পৌঁছানোর সবচেয়ে সহজ উপায় কী?

হাইলাইটস: 

  • দেশটির প্রধানমন্ত্রীর সফর এবং পরবর্তীতে মালদ্বীপের সরকারি কর্মকর্তাদের মন্তব্যের পর অনেক আলোচনার বিষয় হয়ে উঠেছে লাক্ষাদ্বীপ।
  • এতটাই যে এখন সবাই এই দ্বীপে গিয়ে এর সৌন্দর্য দেখতে চায়।
  • কিভাবে আপনি লাক্ষাদ্বীপে যেতে পারবেন?

Lakshadweep: দেশটির প্রধানমন্ত্রীর সফর এবং পরবর্তীতে মালদ্বীপের সরকারি কর্মকর্তাদের মন্তব্যের পর অনেক আলোচনার বিষয় হয়ে উঠেছে লাক্ষাদ্বীপ। এতটাই যে এখন সবাই এই দ্বীপে গিয়ে এর সৌন্দর্য দেখতে চায়। তাই আজ আমরা আপনাদের বলব কিভাবে আপনি লাক্ষাদ্বীপে যেতে পারবেন? তাহলে কী সেখানে কোন ট্রেন যায়? নাকি কোন বিমান সেখানে যায়? আমরা আপনাকে বলব এখানে পৌঁছাতে কত সময় লাগবে? ভাড়া কত হবে? কিভাবে এখানে পৌঁছাবেন? আজ আমরা আপনাদের এই সব প্রশ্নের উত্তর দেব।

We’re now on Whatsapp – Click to join

লাক্ষাদ্বীপ: দিল্লি থেকে এর্নাকুলাম ট্রেন

শুধু দিল্লি থেকে নয়, দেশের অন্য কোনও জায়গা থেকে লাক্ষাদ্বীপে যাওয়ার সরাসরি কোনও ট্রেন নেই। তাই এর জন্য প্রথমে আপনাকে পৌঁছতে হবে কেরালার এর্নাকুলাম দক্ষিণ রেলওয়ে স্টেশনে। সেখান থেকে সমুদ্র বা আকাশপথে পৌঁছতে হবে লাক্ষাদ্বীপে।

এখন আমরা যদি দিল্লির কথা বলি, সেখান থেকে এর্নাকুলাম পর্যন্ত অনেক ট্রেন আছে। প্রধানগুলির মধ্যে রয়েছে হিমসাগর এক্সপ্রেস (নতুন দিল্লি থেকে এর্নাকুলাম), নিজামুদ্দিন থেকে মঙ্গলা লক্ষদ্বীপ এক্সপ্রেস, টিভিসি রাজধানী, কেরালা এক্সপ্রেস, মিলেনিয়াম এক্সপ্রেস।

এর্নাকুলাম থেকে লাক্ষাদ্বীপের রুট:

এর্নাকুলাম থেকে লাক্ষাদ্বীপে যাওয়ার দুটি উপায় রয়েছে।

প্রথম পদ্ধতিটি আকাশপথ এবং দ্বিতীয়টি সমুদ্রপথ।

প্রথমে এয়ার রুটের কথা বলি।

আগাত্তি বিমানবন্দর লক্ষদ্বীপের আগত্তি দ্বীপে রয়েছে, কোচি বিমানবন্দর থেকে আগাত্তির অনেকগুলি ফ্লাইট রয়েছে, আপনি প্রায় দেড় ঘন্টার মধ্যে কোচি থেকে আগত্তিতে পৌঁছাতে পারেন।

দ্বিতীয় পথটি সমুদ্রপথে।

যার মাধ্যমে জাহাজগুলি লাক্ষাদ্বীপে পৌঁছতে পারে।

শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়া থেকে কোচি থেকে বেশ কয়েকটি ফেরি পরিষেবার একটি পছন্দ রয়েছে৷

লাক্ষাদ্বীপে পৌঁছানোর সময় ১২ থেকে ২০ ঘন্টা।

বর্তমানে ৭টি জাহাজ পরিষেবা প্রদান করছে, এর মধ্যে রয়েছে এমভি আমিন্দিভি, এমভি আরব সাগর, এমভি ভারত সীমা, এমভি দ্বীপ সেতু, এমভি কাভারত্তি, এমভি লক্ষদ্বীপ সাগর এবং এমভি মিনিকয়।

দয়া করে মনে রাখবেন যে ভাড়া প্রত্যেকের জন্য আলাদা…

ফ্লাইট ভাড়া কত হবে?

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস প্লাস অ্যালায়েন্স এয়ারের ফ্লাইট দিল্লি থেকে অগাট্টি যেতে ১৪ ঘন্টা ৪৫ মিনিট সময় নেবে। সুরাট, ব্যাঙ্গালোর এবং কোচিতে বিঘ্ন ঘটবে। এই যাত্রার ভাড়া হবে ১১,২৩৮ টাকা।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.