Layoffs At Google: Google শত শত হার্ডওয়্যার, ভয়েস সহকারী দল ছাঁটাইয়ের দিকে অগ্রসর হচ্ছে

Layoffs At Google: Google রিস্ট্রাকচার টিম, ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, হার্ডওয়্যার এবং ইঞ্জিনিয়ারিং বিভাগে ছাঁটাইয়ের দিকে অগ্রসর হচ্ছে

হাইলাইটস:

  • Google অ্যাসিস্ট্যান্ট এবং অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার টিমের উপর প্রভাব
  • সাংগঠনিক পরিবর্তন এবং দক্ষতা
  • হার্ডওয়্যার দলে পুনর্গঠন

Layoffs At Google: Alphabet Inc.-এর Google তার ডিজিটাল সহকারী, হার্ডওয়্যার এবং ইঞ্জিনিয়ারিং টিমের মধ্যে উল্লেখযোগ্য ছাঁটাই ঘোষণা করেছে ক্রিয়াকলাপগুলিকে স্ট্রিমলাইন করতে এবং দক্ষতা বাড়াতে তার চলমান প্রচেষ্টার অংশ হিসেবে। পুনর্গঠনে ভয়েস-ভিত্তিক Google অ্যাসিস্ট্যান্ট, অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার দল এবং কেন্দ্রীয় প্রকৌশল সংস্থায় কর্মরত কর্মচারীরা জড়িত। এই পদক্ষেপটি আসে যখন Google তার মূল পণ্য অগ্রাধিকারের সাথে সংস্থানগুলিকে পুনরুদ্ধার করার লক্ষ্য রাখে।

সাংগঠনিক পরিবর্তন এবং দক্ষতা: ছাঁটাইয়ের প্রতিক্রিয়ায়, একজন Google মুখপাত্র প্রকাশ করেছেন যে বিভিন্ন দল ২০২৩ সালের দ্বিতীয়ার্ধে তাদের প্রধান পণ্য লক্ষ্যগুলির সাথে দক্ষতা বাড়াতে এবং সংস্থানগুলিকে আরও ভালোভাবে সারিবদ্ধ করতে পরিবর্তনগুলি শুরু করেছে। চলমান সাংগঠনিক সামঞ্জস্যের মধ্যে রয়েছে বিশ্বব্যাপী ভূমিকা নির্মূল করা। এই পরিবর্তনগুলি দীর্ঘমেয়াদী স্থায়িত্বের জন্য তার ক্রিয়াকলাপগুলিকে অপ্টিমাইজ করার জন্য Google-এর প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

Google অ্যাসিস্ট্যান্ট এবং অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার টিমের উপর প্রভাব: ভয়েস-ভিত্তিক Google অ্যাসিস্ট্যান্ট এবং অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যারের উপর ফোকাস করা দলগুলিকে ছাঁটাই করা হয়েছে। আক্রান্ত কর্মীর সঠিক সংখ্যা অজ্ঞাত রয়ে গেছে। তারপরও, রিপোর্টগুলি ইঙ্গিত করে যে এই কাটগুলি হল প্রবৃদ্ধি এবং প্রভাবের সর্বাধিক সম্ভাবনা সহ প্রকল্পগুলিতে সংস্থান কেন্দ্রীভূত করার জন্য Google-এর কৌশলের অংশ। এই দলগুলির মধ্যে কর্মচারীরা ছাঁটাই সম্পর্কে বিজ্ঞপ্তিগুলি পেতে শুরু করেছে এবং কোম্পানির মধ্যে সুযোগগুলি অন্বেষণ করতে উৎসাহিত করা হয়েছে।

হার্ডওয়্যার দলে পুনর্গঠন: হার্ডওয়্যার দলে পুনর্গঠনের খবর প্রথম ৯to৫Google দ্বারা রিপোর্ট করা হয়েছিল। এই পদক্ষেপটি Google এর হার্ডওয়্যার বিভাগের জন্য ফোকাস পরিবর্তনের ইঙ্গিত দেয়, যার লক্ষ্য তার পণ্যের লাইনআপকে পরিমার্জিত করা এবং এর পোর্টফোলিওকে প্রবাহিত করা। যেহেতু কোম্পানিটি বাজারের গতিশীলতা এবং ব্যবহারকারীর চাহিদা পরিবর্তনের সাথে খাপ খায়, পুনর্গঠন ভবিষ্যতের সাফল্যের জন্য নিজেকে অবস্থান করার জন্য একটি কৌশলগত সিদ্ধান্তকে প্রতিফলিত করে।

কর্মচারীর প্রতিক্রিয়া এবং সমালোচনা: বর্ণমালা শ্রমিক ইউনিয়ন, Google এর কর্মশক্তির একটি অংশের প্রতিনিধিত্ব করে, ছাঁটাই নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে৷ X (আগের টুইটারে) পোস্ট করা একটি বিবৃতিতে, ইউনিয়ন ক্রমাগতভাবে যথেষ্ট লাভের রিপোর্ট করার সময় খরচ কমানোর ব্যবস্থাকে অগ্রাধিকার দেওয়ার জন্য Google-এর সমালোচনা করেছে। ইউনিয়ন কোম্পানির সাফল্যে অবদান রাখার জন্য তার সদস্যদের উৎসর্গের উপর জোর দিয়েছে এবং চাকরির নিরাপত্তার জন্য সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে।

We’re now on WhatsApp- Click to join

“আওয়ার মেম্বার্স অ্যান্ড টিমমেটস ওয়ার্ক হার্ড এভরি ডে টু বিল্ড গ্রেট প্রোডাক্টস ফর আওয়ার উজার্স, অ্যান্ড দ্য কোম্পানি ক্যান’নট কন্টিনিউ টু ফায়ার আওয়ার কাউয়ার্কার্স হোয়াইল মেকিং বিলিংস এভরি কোয়ার্টার। উই ওন’নট স্টপ ফাইটিং আন্টিল আওয়ার জবস আর সেফ !” দ্য স্টেটমেন্ট রিড।

প্রভাবিত কর্মচারীদের জন্য সুযোগ: ছাঁটাই সত্ত্বেও, Google ক্ষতিগ্রস্ত কর্মীদের আশ্বস্ত করে যে তারা কোম্পানির অন্য কোথাও খোলা পদের জন্য আবেদন করার সুযোগ পাবে। এই প্রতিশ্রুতি মূল্যবান প্রতিভা ধরে রাখার এবং কর্মীদের সংগঠনের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার সুযোগ দেওয়ার জন্য Google-এর প্রচেষ্টাকে প্রতিফলিত করে। অভ্যন্তরীণ গতিশীলতা সহজতর করার মাধ্যমে, Google এর কর্মশক্তির উপর পুনর্গঠনের প্রভাব প্রশমিত করার লক্ষ্য রাখে।

যেহেতু Google উল্লেখযোগ্য সাংগঠনিক পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে, সাম্প্রতিক Google তার ডিজিটাল সহকারী, হার্ডওয়্যার এবং ইঞ্জিনিয়ারিং দলগুলিকে ত্যাগ করেছে, এটি আরও বেশি দক্ষতার দিকে একটি কৌশলগত পরিবর্তনের ইঙ্গিত দেয় এবং মূল পণ্যের অগ্রাধিকারগুলির উপর ফোকাস করে৷ কোম্পানিটি যখন অ্যালফাবেট ওয়ার্কার্স ইউনিয়নের সমালোচনার সম্মুখীন হয়, Google তার প্রতিশ্রুতির উপর জোর দেয় যে ক্ষতিগ্রস্ত কর্মীদের প্রতিষ্ঠানের মধ্যে বিকল্প ভূমিকা অন্বেষণ করার সুযোগ রয়েছে তা নিশ্চিত করার জন্য। যদিও চ্যালেঞ্জিং, এই পরিবর্তনগুলি বাজারের গতিশীলতার সাথে Google-এর ক্রমাগত অভিযোজন এবং প্রযুক্তির ল্যান্ডস্কেপে টেকসই উদ্ভাবনের সাধনাকে নির্দেশ করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.