IRCTC Abroad Tour Package: পুজোর ছুটিতে কম খরচে বিদেশ ভ্রমণ! IRCTC দিচ্ছে সস্তায় বিদেশভ্রমণের দারুন সুযোগ

IRCTC Abroad Tour Package: IRCTC-র এই বাজেট প্যাকেজের আওতায় থাকা-খাওয়া থেকে শুরু করে যাতায়াত, বিমান ভাড়া সবই থাকছে

হাইলাইটস:

  • এই প্যাকেজে সস্তায় সিঙ্গাপুর এবং মালয়েশিয়া ভ্রমণের সুযোগ দিচ্ছে ভারতীয় রেল
  • এই প্যাকেজের আওতায় খাবার থেকে শুরু করে থাকার ব্যবস্থা সবই রয়েছে
  • এই ট্যুর প্যাকেজটি IRCTC-র অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বুক করতে হবে

IRCTC Abroad Tour Package: বিদেশ ভ্রমণে যেতে চায় না এমন মানুষ হয়তো নেই বললেই চলে। কিন্তু খরচের কথা ভেবে অনেকেই পিছিয়ে আসেন। কিন্তু যদি কম খরচে কোনও ঝামেলা ছাড়াই বিদেশ ভ্রমণের সুযোগ মেলে? হ্যাঁ, এমনই এক সাশ্রয়ী প্যাকেজ এনেছে ভারতীয় রেল। থাকা-খাওয়া থেকে শুরু করে যাতায়াত, বিমান ভাড়া সবই থাকছে একটি বাজেট প্যাকেজের আওতায়। ছুটি কাটাতে হলে IRCTC-র এই প্যাকেজটি নিয়ে দেখতে পারেন।

বিদেশ বলতে সিঙ্গাপুর এবং মালয়েশিয়া, এই দুই দেশ ভ্রমণের ট্যুর প্যাকেজ এনেছে ভারতীয় রেল। আগামী ২১শে নভেম্বর নয়াদিল্লি থেকে প্যাকেজটি শুরু হবে। এই প্যাকেজটির নাম রাখা হয়েছে ENCHANTING SINGAPORE AND MALAYSIA (NDO21)।

এই ট্যুর প্যাকেজে পর্যটকদের সকালের ব্রেকফাস্ট, দুপুরের লাঞ্চ এবং রাতে ডিনারের ব্যবস্থা থাকবে। এছাড়া এই প্যাকেজে ৬ রাত ৭ দিন ভ্রমণের সুযোগ থাকবে। কোনো ব্যক্তি একা ভ্রমণ করতে চাইলে তাঁকে ১৬৩৭০০ টাকা ভাড়া দিতে হবে। দুই জনের ভ্রমণে খরচ পড়বে মাথাপিছু ১৩৪৯৫০ টাকা। ৫ বছর বা ১১ বছরের বাচ্চা থাকলে ভাড়া হবে ১১৮৯৫০ টাকা। ২ থেকে ১১ বছরের বাচ্চা থাকলে তার জন্য খরচ পড়বে জনপ্রতি ১০৩১০০ টাকা।

সিঙ্গাপুর এবং মালয়েশিয়া ট্যুর প্যাকেজটি IRCTC-র অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বুক করতে হবে। এছাড়া ৮২৮৭৯৩০৭৪৭ এবং ৮২৮৭৯৩০৭১৮- এই দুটি নাম্বারে কল করেও বুক করতে পারবেন।

সিঙ্গাপুর

সিঙ্গাপুরে দেখার মতো একাধিক জায়গা রয়েছে। উডল্যান্ডস্ সিঙ্গাপুর জু, সিঙ্গাপুর ফ্লায়ার, চায়না টাউন, চাঙ্গি বিচ, ইউনিভার্সাল স্টুডিওস্, মেরিন বে স্যান্ডস্, বুকিট টিমাহ হিল, উডল্যান্ডস্-এর মতো দারুণ সব জায়গা ঘুরে দেখতে পারবেন এখানে।

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বাতু গুহা, কিনাবালু ন্যাশনাল পার্ক, কুয়ালালামপুর, পেনাং হিল, পেট্রোনাস টুইন টাওয়ার, ল্যাংকাউই, পারহেনশিয়ান দ্বীপপুঞ্জ, গেন্টিং হাইল্যান্ডস, কোটা কিনাবালুর মতো জায়গাগুলি ঘুরে দেখতে পারেন।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.