Explore Bulgaria and Romania: বুলগেরিয়া এবং রোমানিয়ার মাধ্যমে একটি ট্রিপে নতুন চমক অন্বেষণ করুন, এটি আপনাকে আনন্দ দেবে যেখানে আপনি অতীতের অভিজ্ঞতাগুলিকে প্রতিরোধ করতে পারবেন না

Explore Bulgaria and Romania: বুলগেরিয়া এবং রোমানিয়ার মাধ্যমে একটি ট্রিপে পুরানো গোপন এবং নতুন চমক আবিষ্কার করুন

হাইলাইটস:

  • রোমানিয়ায় বুখারেস্ট থেকে শুরু করে রাজধানী অন্বেষণ করুন
  • আধুনিক রোমানিয়ান খাবারের অবদানকে উপেক্ষা করা যায় না, মাখন-নরম ভেনিসন বিভিন্ন খাবারের মধ্যে রয়েছে যা রোমানিয়াতে মিস করা উচিত নয়
  • বুলগেরিয়ায় সোফিয়ার কমিউনিস্ট যুগের মনোমুগ্ধকর দৃশ্যের মধ্য দিয়ে হেঁটে যান, রাসপাদলা বর্ণের দৃশ্য দেখুন এবং প্লোভডিভের টাউন অফ দ্য রোজেসের প্রত্নতাত্ত্বিক সৌন্দর্য

Explore Bulgaria and Romania: বলকান উপদ্বীপ, রোমানিয়া এবং বুলগেরিয়ার অন্যান্য অনেক ইউরোপীয় দেশগুলির সাথে, মহাদেশের শীতল স্থানগুলি আপনাকে দুর্দান্ত স্মৃতিতে আকৃষ্ট করে! একদিকে, দর্শকরা দেশের শিল্প ও কারুশিল্প, তাদের চমকপ্রদ ইতিহাসের পাশাপাশি মন্ত্রমুগ্ধ প্রকৃতি এবং সংস্কৃতি উভয়ের দ্বারাই টানছে। মধ্যযুগীয় দুর্গ, আকর্ষণীয় গ্রামগুলির পাশাপাশি লোভনীয় কালো সাগর উপকূলে নিমজ্জিত হন। এই ধরনের বৈচিত্র্যময় স্থানগুলি আপনার পর্যটন গন্তব্য হিসেবে কাজ করে। বাড়ি থেকে দূরে থাকা কঠিন, তবে ভাল জিনিস হল যে আপনার কাছে সমস্ত ধরণের নতুন লোকের সাথে দেখা করার এবং নতুন খাবার ট্রাই করার সুযোগ রয়েছে।

 

শেনজেন ভিসা, এই বিষয়ে, ১৯৮০ এর দশকের শুরু থেকে ইউরোপীয় ভ্রমণের জন্য সীমারেখার ঝামেলা দূর করে। বুলগেরিয়া হল সর্বশেষতম দেশ যেটি শেনজেন ভিসার প্রয়োজনীয়তা থেকে সরানো হয়েছে, ১৪টি অন্যান্য দেশ ইতিমধ্যেই এই স্বাধীনতা উপভোগ করছে। ভ্রমণ সংস্থাগুলি সম্পর্কে কথা বলতে গেলে, এটাও বলা উচিত যে তারা ছুটির দিনে আগ্রহের ক্রমবর্ধমান তরঙ্গের পাশাপাশি ভারতীয় ভ্রমণকারীদের “সর্বাধিক মানসিকতা” উপভোগ করতে চায়। ৩০% পর্যন্ত বুকিং বৃদ্ধি ইতিমধ্যেই একটি সত্য হয়ে উঠেছে। ভারতীয়দের জন্য, একটি শেনজেন ভিসা হল একটি বৃহত্তরভাবে অধিষ্ঠিত মূল্য সন্ধানকারী৷ শুধুমাত্র এই ভিসা ব্যবহার করে বহু-সীমান্ত ভ্রমণের প্রলোভন অবশ্যই এই বছর পর্যটকদের সংখ্যা বৃদ্ধি করবে।

রোমানিয়া থিংস টু এক্সপ্লোর

বুখারেস্ট থেকে শুরু করে রাজধানী অন্বেষণ করুন, ঐতিহাসিক (নিকোলা) সিউসেস্কু ব্যালকনিতে যেখানে “বিগ ব্রাদার” তার শেষ বক্তৃতা দিয়েছিলেন এবং সিকিউরিটেট (সিই পুলিশ) গোপনীয়তার পুরানো সদর দফতরে ঘটতে যাওয়া প্রতিটি পদক্ষেপের সাথে অতীত সম্পর্কে শিখুন। সেবা Vacaresti আবিষ্কার করুন, একটি জলাভূমি পুনঃপ্রাকৃতিক একটি অনন্য স্থান এবং অনেক ধরণের পাখি সহ একটি পার্ক৷ একই সময়ে, আমরা ব্রান দুর্গে ভ্রমণ উপভোগ করতে পারি, যা ড্রাকুলা – ভ্লাদ টেপেসের চরিত্রের জন্য বাস্তব জীবনের অনুপ্রেরণার সাথে সংযুক্ত। দুর্দান্ত ড্যানেল ডেল্টা এবং এর অন্তহীন জলাভূমি সম্পর্কে আপনার আরও শিখতে যে কোনও অতিরিক্ত সময় ব্যবহার করুন।

We’re now on WhatsApp – Click to join

রোমানিয়া – খাদ্য আনন্দ:

আধুনিক রোমানিয়ান খাবারের অবদানকে উপেক্ষা করা যায় না, মাখন-নরম ভেনিসন বিভিন্ন খাবারের মধ্যে রয়েছে যা রোমানিয়াতে মিস করা উচিত নয়। পাস্তা হল ইতালীয় রন্ধনপ্রণালীর ভিত্তি, স্মোকড শুয়োরের মাংসের সাথে বিন স্যুপ, সিওর্বা দে ফাসোলে কু আফুমাতুরা, যা রোমানিয়ান খাবারের প্রতিনিধিত্ব করে। আমরা এই আরামদায়ক প্রধান স্যুপটি ধূমপান করা মাংস বা শুয়োরের মাংসের নাকলের সাথে আলাদাভাবে বা বেকনের সাথে একসাথে পরিবেশন করি। বালমোস হল রোমানিয়ান মেষপালকদের আরেকটি ঐতিহ্যবাহী খাবার যা বেকন, ভেড়ার দুধের পনির এবং কখনও কখনও টক ক্রিম দিয়ে সেদ্ধ কর্নমিল বা পোলেন্টা মিশিয়ে তৈরি করা হয়। Casa CapÈ™a-এর মতো আইডিওসিঙ্ক্রাটিক রেস্তোরাঁগুলিকে মিস করবেন না, বিশেষত Joffre-এর বিষয়, গত শতাব্দীতে উদ্ভাবিত একটি চকোলেট বাটারমিল্ক লেয়ার কেক।

বুলগেরিয়া – অন্বেষণ করার জায়গা

সোফিয়ার কমিউনিস্ট যুগের মনোমুগ্ধকর দৃশ্যের মধ্য দিয়ে হেঁটে যান, রাসপাদলা বর্ণের দৃশ্য দেখুন এবং প্লোভডিভের টাউন অফ দ্য রোজেসের প্রত্নতাত্ত্বিক সৌন্দর্য। আপনি কি একজন স্থাপত্য প্রেমী?তাহলে আপনি প্লোভডিভের প্রাচীন ধ্বংসাবশেষের পাশাপাশি উপভোগ করতে পারেন বুর্জোয়া রিভাইভাল হাউসের খোলা গ্যালারিতে তাদের জটিল প্রাচীর সজ্জা এবং রাস্তায় ছড়িয়ে থাকা টেরেসগুলি। শ্বাসরুদ্ধকর মহৎ বেলোগ্রাদচিক দুর্গ এবং ১৮০টি সাংস্কৃতিক স্মৃতিস্তম্ভের জন্য বাসে ঘুরতে মিস করবেন না। অথবা, ট্রায়াভনায় একটি বাস নিন, যেখানে দুর্দান্ত বেলোগ্রাদচিক দুর্গ এবং ১৮০টি সাংস্কৃতিক স্মৃতিসৌধ আপনার জন্য অপেক্ষা করছে। পুরানো আশেপাশের আরবানাসির সুন্দর মিশ্র গ্রীক এবং বুলগেরিয়ান শৈলী সম্পর্কে জানুন, রিলা মনাস্ট্রি দেখুন, যা একটি ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যবাহী স্থান এবং ভেলিকো টারনোভো দেখুন যা মধ্যযুগের বৃহত্তম শহর।

বুলগেরিয়া খাবার আনন্দ:

আপনার প্রাতঃরাশের বিকল্পের জন্য আপনি ঐতিহ্যবাহী বুলগেরিয়ান পেস্ট্রি বানিৎসা ব্যবহার করে দেখতে পারেন, যা ফিলো পেস্ট্রি স্তরগুলিকে কিমা করা মাখন এবং বুলগেরিয়ান পনির দিয়ে ভাঁজ করে তৈরি করা হয়। পেস্ট্রি বেক করার পরে আপনি বুলগেরিয়ান পনিরের একটি শক্তিশালী স্বাদ সহ একটি খাস্তা এবং তুলতুলে পৃষ্ঠ পাবেন। দুপুরের খাবারের জন্য, বুলগেরিয়ানরা সুস্বাদু স্যুপ এবং সালাদ বা ট্যাম্বেম স্কেম্বে প্রতিরোধ করতে পারে না, (ট্রাইপ যা পেপারিকা, দুধ এবং তেল দিয়ে কয়েক ঘন্টা সিদ্ধ করে বা কিমা করে গবাদি পশুর পেটের আস্তরণ দিয়ে তৈরি করা হয়) স্যুপের ক্ষেত্রে একটি সাধারণ বুলগেরিয়ান পছন্দ। আপনি যদি ভারী, রসালো রাতের খাবার খেতে চান, তাহলে সোফিয়ার একটি উৎকৃষ্ট খাবারের দোকানে যান, যেখানে কোফতা (ভারতীয়-শৈলীর মিটবল) এবং বিভিন্ন স্ক্যুয়ার রয়েছে।

আপনার ছুটির দিনে, আপনার জায়গার তালিকায় রোমানিয়া, বুলগেরিয়া থাকতে পারে। এই জায়গাগুলি নিশ্চিতভাবে আপনাকে আনন্দ দেবে কারণ এটি এমন এক সময়ের ভ্রমণ যেখানে আপনি অতীতের অভিজ্ঞতাগুলিকে প্রতিরোধ করতে পারবেন না।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.