June Journeys: ভারতে জুন মাসে দেখার জন্য সেরা গন্তব্য উন্মোচন করুন

June Journeys: জুন মাসের সেরা ভ্রমণ গন্তব্যগুলি অন্বেষণ করুন

হাইলাইটস:

  • জুন মাসে, কুর্গ তার পূর্ণ প্রস্ফুটিত প্রকাশ করে
  • রাজস্থানের বাকি অংশের মতো, উদয়পুর গ্রীষ্মকালে ভয়ানক গরম হয়ে ওঠে

June Journeys: ১. মুন্নার: কেরালার পশ্চিম ঘাটের মুন্নার, তার ঘূর্ণায়মান চা বাগান, শীতের পর্বত এবং উচ্চতর জলপ্রপাতের জন্য বিখ্যাত। গ্রীষ্মমন্ডলীয় বৃষ্টির ঝরনাগুলি সুন্দর প্রকৃতি হয়ে ওঠে যা প্রেমিকের জন্য সঠিক রোমান্টিক পরিবেশ তৈরি করতে সহায়তা করে।

২. কুর্গ: জুন মাসে, কুর্গ তার পূর্ণ প্রস্ফুটিত প্রকাশ করে। নির্মল হিল স্টেশনটি কর্ণাটকে অবস্থিত এবং এটি একটি মন্ত্রমুগ্ধ পান্না ল্যান্ডস্কেপ, কফি বাগান এবং মশলা বাগান দ্বারা বেষ্টিত। জুন মাসে, মৃদু গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয় যা এই অঞ্চলের প্রাকৃতিকভাবে লীলাভূমিকে একটি উত্তোলন দেয়। এই হাবের দর্শনার্থীরা ট্রেকিং, পাখি-দেখার ক্রিয়াকলাপ উপভোগ করতে বা কুয়াশাচ্ছন্ন পরিবেশ এবং তাজা তৈরি কফির সুগন্ধে আরাম করতে সক্ষম হবেন।

We’re now on Telegram- Click to join

৩. উদয়পুর: রাজস্থানের বাকি অংশের মতো, উদয়পুর গ্রীষ্মকালে ভয়ানক গরম হয়ে ওঠে কিন্তু তারপরে আবার, এটি একটি শীতল এবং সামান্য বৃষ্টির আবহাওয়া উপভোগ করে। শহরে রাজপ্রাসাদ, ঝিলমিল হ্রদ এবং জমজমাট বাজার রয়েছে যা একটি সমৃদ্ধ সাংস্কৃতিক ও ঐতিহাসিক ট্যাপেস্ট্রি গঠন করে। চমৎকার সিটি প্যালেসের প্রশংসা করুন, বা ঐতিহ্যবাহী মেওয়ার উৎসব পর্যবেক্ষণ করুন যা রাজস্থানের সারাংশকে জীবন্ত করে তোলে।

We’re now on WhatsApp- Click to join

Read More- ২০২৪ সালে ভ্রমণের সেরা জায়গাগুলি দেখে নিন

৪. লাদাখ: লাদাখ থিম্যাটিক উচ্চ-উচ্চতার মরুভূমির ল্যান্ডস্কেপ, যা আকাশী হ্রদ এবং পাথরের পর্বতশ্রেণীর সাথে সরবরাহ করা হয়েছে, ভ্রমণকারীদেরকে ট্রেকিং, কায়াকিং এবং মোটরবাইকিং অ্যাডভেঞ্চারের জন্য আহ্বান জানায়। এই ধরনের রুক্ষ ভূখণ্ডে হাঁটা কঠিন হতে পারে কিন্তু জুনের বিস্ময়কর আবহাওয়া এই দুর্গম হিমালয়ের স্বর্গকে যাইহোক দেখার জন্য একটি উপযুক্ত জায়গা করে তোলে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.