Hill Stations In West Bengal: এই গ্রীষ্মের মরসুমে ভ্রমণের জন্য পশ্চিমবঙ্গের জনপ্রিয় হিল স্টেশনগুলি ঘুরে দেখুন

Hill Stations In West Bengal: পশ্চিমবঙ্গের মনোমুগ্ধকর হিল স্টেশনগুলি আবিষ্কার করুন

হাইলাইটস:

  • প্রাকৃতিক সৌন্দর্যের জন্য সঠিক জায়গার নাম লাভা এবং লোলেগাঁও
  • মিরিক হল একটি বিখ্যাত হিল স্টেশন যার অসংখ্য শান্ত হ্রদ, চা বাগান এবং মনোরম জলবায়ু রয়েছে
  • দার্জিলিং হল একটি মনোমুগ্ধকর পাহাড়ি স্টেশন

Hill Stations In West Bengal: ১:দার্জিলিং – পূর্ব হিমালয়ের মধ্যে বৈচিত্র্যের মধ্যে হিল স্টেশনগুলির সমৃদ্ধি, দার্জিলিং হল একটি মনোমুগ্ধকর পাহাড়ি স্টেশন, যা এর লীলাভূমি চা বাগান, মনোরম দৃশ্য এবং ঔপনিবেশিক বৈশিষ্ট্যের জন্য প্রশংসিত। পর্যটকরা এখানে আসে সূর্যোদয়ের সাক্ষী হতে যা টাইগার হিল থেকে কাঞ্চনজঙ্ঘা রেঞ্জকে ছাপিয়ে যায়, স্থানীয় বাজার ঘুরে দেখার জন্য প্রাচীন দার্জিলিং হিমালয় রেলওয়ে। জনপ্রিয় দার্জিলিং চায়ের স্বাদ নেওয়া এবং ট্রেকিং এবং প্যারাগ্লাইডিংয়ের দুঃসাহসিক কার্যকলাপগুলি চেষ্টা করা আবশ্যক।

২: কালিম্পং – হিমালয়ের পাদদেশের লুকানো স্বর্গ কালিম্পং শুধুমাত্র পশ্চিমবঙ্গের অনাবিষ্কৃত কোণে আটকে থাকা একটি ছোট শহর নয় বরং এটি একটি লুকানো স্বর্গও। পাহাড়ে যত উঁচুতে ওঠে এবং এত ঘন জঙ্গল, এই হিল স্টেশনের পরিবেশ যা বিশ্রাম করার জন্য উপযুক্ত। এর বৌদ্ধ মঠ, ঔপনিবেশিক সাইট এবং বিস্তৃত অর্কিড বাগান পরিদর্শন করুন প্রকৃতি উৎসাহীরা সেখানে হাইকিং করতে দেওলো পাহাড়ে যেতে পারেন বা তিস্তা নদীতে রিভার রাফটিং রোমাঞ্চ সন্ধানকারীদের জন্য উপযুক্ত।

We’re now on WhatsApp- Click to join

৩: মিরিক – একটি প্রসিদ্ধ হিল স্টেশন যা এর পরিচ্ছন্ন হ্রদ, চা বাগান এবং আরামদায়ক জলবায়ুর জন্য পরিচিত মিরিক হল একটি বিখ্যাত হিল স্টেশন যার অসংখ্য শান্ত হ্রদ, চা বাগান এবং মনোরম জলবায়ু রয়েছে। সুন্দর সুমেন্দু হ্রদ এই আরামদায়ক স্থানে তীর্থযাত্রীদের আকর্ষণ করে এমন একটি দর্শনীয় স্থান। দর্শনার্থীরা আশ্চর্যজনক প্রাকৃতিক দৃশ্যে ঘেরা বা মনোরম লেক প্রমনেডের মধ্য দিয়ে হাঁটার সময় কিছু বোটিং করতে পারেন। অন্যান্য পর্যটন স্থান যেমন বোকার মঠ, কমলা বাগান, এবং সিঙ্গালিলা জাতীয় উদ্যান যেখানে প্রচুর ফুল এবং প্রাণীর বৈচিত্র্য রয়েছে।

Read More- দার্জিলিং পাহাড় এবং কালিম্পং এর শীতকালীন সৌন্দর্যের জন্য একটি ব্যাপক নির্দেশিকা

৪: লাভা এবং লোলেগাঁও – প্রাকৃতিক সৌন্দর্যের জন্য সঠিক জায়গার নাম লাভা এবং লোলেগাঁও। পাহাড়ি স্টেশনগুলি বিস্ময়কর বনের গাছপালা, বিভিন্ন উপত্যকা এবং তুষারে আচ্ছাদিত চূড়া এবং অন্যান্য বিস্ময়কর দৃশ্য দ্বারা চিহ্নিত করা হয়। প্রকৃতিপ্রেমীরা জেনে স্বস্তি পাবেন যে আপনি রেড পান্ডা এবং হিমালয়ান সালামান্ডারের মতো বিপন্ন প্রাণী প্রজাতির আবাসস্থল নেওরা ভ্যালি ন্যাশনাল পার্কে ট্রেক বা ক্যাম্প করতে পারেন। বনের মধ্যে ছায়াময় পথ দিয়ে হাঁটার সময় পর্যটকরা একটি দুর্দান্ত অভিজ্ঞতা পেতে পারেন এবং পাখি দেখা এই জাতীয় স্থানগুলির আকর্ষণকে আরও বাড়িয়ে তোলে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.