5 Beautiful Hill Stations: জুন মাসে ঘুরে দেখার জন্য আপনার জন্য রইলো ৫টি সুন্দর হিল স্টেশনের নাম

5 Beautiful Hill Stations: এই ৫টি সুন্দর জায়গা আপনি সপ্তাহান্তে দেখতে পারেন এবং আপনার পরিবার এবং বন্ধুদের সাথে একটি আনন্দদায়ক অভিজ্ঞতা উপভোগ করতে পারেন

 

হাইলাইটস:

  • কর্ণাটকের হাসান জেলায় অবস্থিত, হালেবিডু একটি খুব অত্যাশ্চর্য জায়গা
  • লাসা, তিব্বতের বাইরে বৃহত্তম বৌদ্ধ বিহারটি তাওয়াং-এ অবস্থিত, যা অরুণাচল প্রদেশের পশ্চিমাঞ্চলে অবস্থিত
  • ভারতের সবচেয়ে দর্শনীয় স্থানগুলির মধ্যে একটি, ঋষিকেশ দিল্লি থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে

5 Beautiful Hill Stations: ভারত এমন একটি দেশ যা আশ্চর্যজনক অবস্থানে পূর্ণ যা সত্যিই অসাধারণ। গ্রীষ্ম ঘনিয়ে আসার সাথে সাথে, দূর-দূরান্তের ভ্রমণ এবং কিছু অত্যাবশ্যক ডাউনটাইমের সাথে নিজেকে আচরণ করার সময়। ভারতে অস্বাভাবিক জায়গাগুলির আধিক্য রয়েছে যা জীবনে একবারের অভিজ্ঞতা দেয়। অবকাশ থেকে আমরা যা চাই তা হল এমন একটি গন্তব্য যা শান্ত, সুস্বাদু খাবার, মনোমুগ্ধকর দৃশ্য এবং ভিড় মুক্ত। ভারত তার ২৯টি রাজ্য এবং ৭টি কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে ছুটি কাটাতে পারফেক্ট এমন বেশ কয়েকটি জায়গা নিয়ে গর্ব করে। এখানে ভারতের কিছু সুন্দর হিল স্টেশন রয়েছে যা আপনি সপ্তাহান্তে দেখতে পারেন এবং আপনার পরিবার এবং বন্ধুদের সাথে একটি আনন্দদায়ক অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

জুন মাসে পার্বত্য স্টেশন পরিদর্শন করা

হালেবিডু

কর্ণাটকের হাসান জেলায় অবস্থিত, হালেবিডু একটি খুব অত্যাশ্চর্য জায়গা। হোয়সালা সাম্রাজ্যের রাজকীয় রাজধানী ছিল হাসানের ছোট্ট শহরে। প্রতি বছর, শত শত পর্যটক এর অত্যাশ্চর্য মন্দিরের কারণে এই স্থানে ভিড় করে।

তাওয়াং

লাসা, তিব্বতের বাইরে বৃহত্তম বৌদ্ধ বিহারটি তাওয়াং-এ অবস্থিত, যা অরুণাচল প্রদেশের পশ্চিমাঞ্চলে অবস্থিত। যেহেতু এটিকে ষষ্ঠ দালাই লামার জন্মস্থান বলে মনে করা হয়, তাই তিব্বতীয় বৌদ্ধরা হোলির সময় এই স্থানটিতে গিয়ে দারুণ আনন্দ পায়।

Read more – রাধানগর সমুদ্র সৈকত বিশ্বের দ্বিতীয় সবচেয়ে টেকসই সমুদ্র সৈকত? এটি ছাড়াও আরও ৮টি সমুদ্র সৈকতের নাম দেওয়া হল

ঋষিকেশ

ভারতের সবচেয়ে দর্শনীয় স্থানগুলির মধ্যে একটি, ঋষিকেশ দিল্লি থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে। ঋষিকেশ, ‘বিশ্বের যোগ রাজধানী’ হিসাবেও পরিচিত, এর নির্মল গঙ্গা আরতি, ধ্যান কেন্দ্র, ক্যাফে এবং অত্যাশ্চর্য মন্দিরগুলির জন্য সুপরিচিত।

ধনৌলতি

উত্তরাখণ্ডের গাড়ওয়াল হিমালয় রেঞ্জে ধনৌলতি নামক পাহাড়ি শহর রয়েছে। এই হিল স্টেশনটি তার চমৎকার সেটিংস, খাস্তা বাতাস, মনোরম তাপমাত্রা এবং অত্যাশ্চর্য দৃশ্যের জন্য সুপরিচিত। যারা আউটডোর এবং ফটোগ্রাফি উপভোগ করেন তাদের জন্য এটি আদর্শ রিট্রিট।

We’re now on Telegram – Click to join

নৈনিতাল

নৈনিতালের পরিচয় দেওয়ার দরকার নেই। শহরটি প্রকৃতির সৌন্দর্য অন্বেষণের জন্য আদর্শ এবং এটি উত্তরাখণ্ড রাজ্যে প্রায় ৬৮৩০ ফুট উচ্চতায় অবস্থিত। নৈনিতালে বছরের সেরা আবহাওয়া অফার করার পাশাপাশি, বছরের এই সময়টি বিভিন্ন ক্রিয়াকলাপের জন্য আদর্শ।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.