10 Best Yoga Destinations: আমরা আপনার জন্য এবছরের সেরা ১০টি যোগ ব্যায়ামের গন্তব্য নিয়ে এসেছি

10 Best Yoga Destinations: ২০২৪ সালের জন্য বিশ্বের ১০টি সেরা যোগ ব্যায়ামের গন্তব্যগুলি দেওয়া হল

 

হাইলাইটস:

  • উত্তরাখণ্ডের হিমালয়ের পাদদেশে অবস্থিত ঋষিকেশ বিশ্বের যোগ রাজধানী হিসাবে পরিচিত
  • উবুদ, বালির সাংস্কৃতিক কেন্দ্র, তার লীলাভূমি, চালের টেরেস এবং প্রাণবন্ত শিল্প দৃশ্যের জন্য বিখ্যাত
  • তুলুম, মেক্সিকোর ইউকাটান উপদ্বীপের ক্যারিবিয়ান উপকূলে অবস্থিত, তার আদিম সৈকত এবং বোহেমিয়ান ভিবের জন্য বিখ্যাত

10 Best Yoga Destinations: বিশ্বজুড়ে যোগের গন্তব্যগুলি অনুশীলনকারীদের তাদের অনুশীলনকে আরও গভীর করতে এবং তাদের সুস্থতা বাড়াতে নির্মল এবং অনুপ্রেরণাদায়ক পরিবেশ সরবরাহ করে। এই অবস্থানগুলিতে প্রায়শই শ্বাসরুদ্ধকর প্রাকৃতিক ল্যান্ডস্কেপ দেখা যায়, আদিম সৈকত এবং লীলাভূমি থেকে শুরু করে শান্ত পাহাড় এবং নির্মল হ্রদ, যা ধ্যান এবং মননশীলতার জন্য একটি নিখুঁত পটভূমি প্রদান করে। এই গন্তব্যগুলির মধ্যে অনেকগুলি বিশেষ রিট্রিট সেন্টার এবং যোগ স্কুলগুলির আবাসস্থল যা শিক্ষক প্রশিক্ষণ, কর্মশালা এবং সামগ্রিক সুস্থতা সেশন সহ বিভিন্ন প্রোগ্রাম অফার করে।

ঋষিকেশ, ভারত

উত্তরাখণ্ডের হিমালয়ের পাদদেশে অবস্থিত ঋষিকেশ বিশ্বের যোগ রাজধানী হিসাবে পরিচিত। এই আধ্যাত্মিক শহরে অসংখ্য আশ্রম এবং যোগ স্কুল রয়েছে, যা বিভিন্ন ধরনের যোগ শৈলী এবং অনুশীলনগুলি অফার করে। নির্মল পরিবেশ, এর মধ্য দিয়ে প্রবাহিত পবিত্র গঙ্গা নদী, ধ্যান এবং আত্ম-আবিষ্কারের জন্য একটি নিখুঁত পটভূমি তৈরি করে।

উবুদ, বালি, ইন্দোনেশিয়া

উবুদ, বালির সাংস্কৃতিক কেন্দ্র, তার লীলাভূমি, চালের টেরেস এবং প্রাণবন্ত শিল্প দৃশ্যের জন্য বিখ্যাত। এটি সুস্থতা এবং যোগব্যায়ামের জন্য একটি প্রধান কেন্দ্র। শহরে যোগ স্টুডিও এবং রিট্রিট সেন্টারের আধিক্য রয়েছে যেখানে আপনি যোগব্যায়ামের বিভিন্ন শৈলী অনুশীলন করতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

তুলুম, মেক্সিকো

তুলুম, মেক্সিকোর ইউকাটান উপদ্বীপের ক্যারিবিয়ান উপকূলে অবস্থিত, তার আদিম সৈকত এবং বোহেমিয়ান ভিবের জন্য বিখ্যাত। শহরটি যোগব্যায়াম উৎসাহীদের জন্য একটি চুম্বক, যেখানে সমুদ্র সৈকতের যোগ স্টুডিও, সুস্থতা রিট্রিট এবং পরিবেশ বান্ধব রিসর্ট রয়েছে।

কোহ ফাংগান, থাইল্যান্ড

কোহ ফাংগান তার অত্যাশ্চর্য সৈকত এবং প্রাণবন্ত পূর্ণিমা পার্টির জন্য পরিচিত। যাইহোক, এটি যোগ অনুশীলনকারীদের জন্য একটি শান্তিপূর্ণ পশ্চাদপসরণ অফার করে। দ্বীপটি বেশ কয়েকটি যোগ রিসর্ট এবং স্কুলের আবাসস্থল যা নিমজ্জিত যোগ শিক্ষক প্রশিক্ষণ প্রোগ্রাম এবং রিট্রিট প্রদান করে।

সেডোনা, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র

সেডোনা, তার অত্যাশ্চর্য লাল শিলা গঠন এবং আধ্যাত্মিক ঘূর্ণি সহ, যারা আধ্যাত্মিক এবং শারীরিক পুনর্জীবন কামনা করছে তাদের জন্য একটি বিখ্যাত গন্তব্য। এই শহরে বিভিন্ন ধরনের যোগ স্টুডিও, সুস্থতা কেন্দ্র এবং আউটডোর যোগের অভিজ্ঞতা রয়েছে। সেডোনায় যোগব্যায়াম অনুশীলন করা প্রায়শই ভূমির প্রাকৃতিক শক্তির সাথে সংযোগ স্থাপন করে, যোগব্যায়ামের শারীরিক এবং আধ্যাত্মিক উভয় দিককে উন্নত করে।

Read more – ভারতে এই ৬টি বিশ্বব্যাপী বিখ্যাত পর্যটন আকর্ষণ রয়েছে যা আপনার অবশ্যই পরিদর্শন করা উচিত

গোয়া, ভারত

গোয়া, তার সুন্দর সৈকত এবং প্রাণবন্ত সংস্কৃতির জন্য পরিচিত, এটি একটি সমৃদ্ধ যোগা গন্তব্য। উপকূলীয় রাজ্যটি প্রথাগত এবং সমসাময়িক যোগ অনুশীলনের মিশ্রণ অফার করে, যেখানে অসংখ্য যোগ স্কুল, রিট্রিট সেন্টার এবং সুস্থতা রিসর্ট রয়েছে।

ইবিজা, স্পেন

ইবিজা তার রাত্রিযাপনের জন্য বিখ্যাত তবে সুস্থতা এবং যোগব্যায়ামের গন্তব্য হিসাবে ক্রমবর্ধমান খ্যাতি রয়েছে। দ্বীপটি অত্যাশ্চর্য ভূমধ্যসাগরীয় ল্যান্ডস্কেপগুলির মধ্যে বিস্তৃত যোগব্যায়াম রিট্রিট এবং সুস্থতা কেন্দ্রগুলি সরবরাহ করে।

মাউই, হাওয়াই, মার্কিন যুক্তরাষ্ট্র

মাউই, হাওয়াইয়ের সবচেয়ে সুন্দর দ্বীপগুলির মধ্যে একটি, যোগব্যায়াম এবং সুস্থতার রিট্রিটগুলির জন্য একটি সুন্দর স্থান। দ্বীপের শ্বাসরুদ্ধকর সৈকত, রসালো রেইনফরেস্ট এবং রাজকীয় পর্বত যোগ অনুশীলনের জন্য একটি নিখুঁত পটভূমি তৈরি করে। মাউই বিভিন্ন ধরণের যোগব্যায়াম রিট্রিট অফার করে যা যোগব্যায়ামকে আউটডোর অ্যাডভেঞ্চারের সাথে মিশ্রিত করে, যেমন হাইকিং, সার্ফিং এবং প্যাডেলবোর্ডিং।

We’re now on Telegram – Click to join

কোস্টারিকা

কোস্টারিকা, তার জীববৈচিত্র্য এবং ইকো-ট্যুরিজমের প্রতিশ্রুতির জন্য পরিচিত, যোগব্যায়াম উৎসাহীদের জন্য একটি শীর্ষ গন্তব্য। দেশের রসালো রেইনফরেস্ট, আদিম সমুদ্র সৈকত এবং প্রাণবন্ত বন্যপ্রাণী যোগব্যায়াম রিট্রিটের জন্য একটি অনুপ্রেরণামূলক পরিবেশ প্রদান করে।

সান্তোরিনি, গ্রীস

সান্তোরিনি যোগব্যায়ামের জন্য একটি অনন্য এবং মনোরম স্থান। দ্বীপটি বিভিন্ন ধরনের যোগব্যায়াম এবং সুস্থতার প্রোগ্রাম অফার করে, যা প্রায়শই সুন্দর বহিরঙ্গন সেটিংসে অনুষ্ঠিত হয়, যেমন টেরেসগুলি সমুদ্রকে উপেক্ষা করে বা নির্জন সৈকত।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.