WhatsApp: এখন কেউ আপনার হোয়াটসঅ্যাপ মেসেজ দেখতে পারবে না, এই নতুন ফিচারে আপনাকে একটি গোপন কোড সেট করতে হবে

WhatsApp: আপনি যদি চ্যাট নিরাপদ রাখতে চান তবে এই টিপসগুলি অনুসরণ করুন, এই নতুন বৈশিষ্ট্যটি খুব কার্যকর

হাইলাইটস:

  • হোয়াটসঅ্যাপ গত বছর চ্যাট লক ফিচার দিয়েছিল
  • ব্যবহারকারীদের একটি গোপন কোড সেট করতে হবে

WhatsApp: মেটা-মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য ক্রমাগত নতুন বৈশিষ্ট্য সরবরাহ করছে। এখন প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের উন্নত নিরাপত্তা এবং গোপনীয়তা প্রদানের জন্য কাজ করা হচ্ছে। সম্প্রতি, ব্যবহারকারীদের একই নম্বর দিয়ে ৪টি ডিভাইসে লগ ইন করার সহজ বিকল্প দেওয়া হয়েছে। এখন নতুন চ্যাট লক ফিচার প্রকাশিত হয়েছে। যাইহোক, এই বৈশিষ্ট্যটি সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ নয়। এটি বিটা সংস্করণে পরীক্ষা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপ গত বছর চ্যাট লক ফিচার দিয়েছিল। এর আওতায় পাসকোড, ফিঙ্গারপ্রিন্ট বা ফেস আইডির মাধ্যমে গোপন ফোল্ডারে চ্যাট লুকানোর সুবিধা রয়েছে। এখন সংস্থাটি লিঙ্কযুক্ত ডিভাইসগুলির জন্যও চ্যাট লক বৈশিষ্ট্যটি চালু করেছে। বর্তমানে এই বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড বিটা সংস্করণ ২.২৪.৮.৪ এর জন্য এবং আগামী সময়ে এই বৈশিষ্ট্যটি লিঙ্কযুক্ত ডিভাইসগুলির জন্যও চালু করা হবে। হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্য ট্র্যাকার WABetaInfo দাবি করেছে যে WhatsApp লিঙ্ক করা ডিভাইসগুলির জন্য একটি লক করা চ্যাট বৈশিষ্ট্যে কাজ করছে এবং এটি একটি আসন্ন আপডেটে উপলব্ধ হবে।

ব্যবহারকারীদের একটি গোপন কোড সেট করতে হবে

প্রকাশনাটি Google Play বিটা প্রোগ্রামের মাধ্যমে উপলব্ধ Android ২.২৪.৮.৪ আপডেটের জন্য সর্বশেষ WhatsApp বিটাতে আসন্ন বৈশিষ্ট্য সম্পর্কে একটি রেফারেন্স খুঁজে পেয়েছে। অ্যাপটি ব্যবহারকারীদের লিঙ্ক করা ডিভাইসে চ্যাটে অ্যাক্সেস পেতে একটি গোপন কোড সেট করার অনুমতি দেবে। গোপন কোডটি প্রাথমিক ডিভাইস থেকে চ্যাট লক সেটিংস>সিক্রেট কোড বিকল্পে গিয়ে সেট করতে হবে।

We’re now on WhatsApp- Click to join

গত বছর চ্যাট লক এসেছিল

উল্লিখিত হিসাবে, হোয়াটসঅ্যাপ ২০২৩ সালের মে মাসে একটি নতুন চ্যাট লক বৈশিষ্ট্য চালু করেছিল এবং বৈশিষ্ট্যটি বর্তমানে প্রাথমিক ডিভাইসগুলিতে সীমাবদ্ধ। এটি ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটের উপর আরও নিয়ন্ত্রণ দেয়। লক করা চ্যাটের বিজ্ঞপ্তিতে প্রেরকের নাম বা বার্তাটির পূর্বরূপ দৃশ্যমান হবে না। ব্যবহারকারীরা এই লুকানো কথোপকথনগুলি একটি পৃথক লক করা চ্যাট ফোল্ডারে দেখতে পারে, যা শুধুমাত্র একটি পাসকোড, আঙুলের ছাপ এবং ফেস আইডির মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.