CES 2024: আশ্চর্যজনক মোবাইল প্রযুক্তি এসেছে, স্মার্টফোন কেবিল ছাড়াই বাতাসে চার্জ হবে

CES 2024: Infinix তিনটি নতুন প্রযুক্তি চালু করেছে, হ্যান্ডসেটের রঙ বিদ্যুৎ খরচ ছাড়াই পরিবর্তন হবে

হাইলাইটস:

  • আমেরিকায় কনজিউমার ইলেকট্রনিক্স শো
  • ইনফিনিক্স এয়ার চার্জ
  • ই-ইঙ্ক প্রিজম প্রযুক্তি
  • এক্সট্রিম-টেম্প ব্যাটারি ধারণা

CES 2024: আমেরিকায় চলমান CES ২০২৪ ইভেন্টে, Infinix তার স্মার্টফোনগুলির জন্য কিছু নতুন প্রযুক্তি চালু করেছে, যার ফিচারসগুলি আপনাকে অবাক করে দিতে পারে।

আমেরিকায় কনজিউমার ইলেকট্রনিক্স শো-

আজকাল, আমেরিকার লাস ভেগাসে CES ২০২৪ কনজিউমার ইলেকট্রনিক্স শো চলছে এবং আজ এই শোটির তৃতীয় দিন। যাইহোক, Infinix অনলাইন বার্ষিক কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES) ২০২৪-এ তার অনেক নতুন প্রযুক্তি প্রদর্শন করেছে। এই শোতে কোম্পানিগুলো তাদের বিভিন্ন পণ্য লঞ্চ করছে। আর এই ধারাবাহিকতায় ইনফিনিক্স কোম্পানি তাদের তিনটি নতুন প্রযুক্তি নিয়ে এসেছে। কোম্পানি স্মার্টফোনের রঙ পরিবর্তন প্রযুক্তি E-Shift Air Charge এবং Infix Extreme-Temp চালু করেছে।

ই-ইঙ্ক প্রিজম প্রযুক্তি –

ইনফিনিক্স শোতে ই-ইঙ্ক প্রিজম প্রযুক্তি নিয়ে এসেছে। এই প্রযুক্তির সাহায্যে ফোনের পিছনের প্যানেলের রঙ পরিবর্তন করা যাবে বলে দাবি কোম্পানির। এবং এর সাহায্যে, ব্যবহারকারীরা তাদের ডিভাইসটি এই প্রযুক্তির সাথে ব্যক্তিগতকৃত করতে পারে এবং ফোনের পিছনের প্যানেলে প্রযুক্তির সাথে সময় প্রদর্শন করা যেতে পারে। এ ছাড়া আরও অনেক ফিচার ব্যবহার করা যাবে।

এক্সট্রিম-টেম্প ব্যাটারি ধারণা –

ইনফিনিক্স কোম্পানি এই শোতে এক্সট্রিম-টেম্প ব্যাটারি কনসেপ্টও এনেছে। এর এক্সট্রিম-টেম্প ব্যাটারির সাথে, অত্যন্ত গরম এবং ঠাণ্ডা অবস্থায় ডিভাইসটি জমে যাওয়ার কোনো সমস্যা হবে না। আর এই প্রযুক্তির সাহায্যে ডিভাইসের ব্যাটারি -৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রায়ও ভালো কাজ করতে পারবে।

We’re now on WhatsApp- Click to join

ইনফিনিক্স এয়ার চার্জ –

ইনফিনিক্স শোতে তৃতীয় প্রযুক্তি হিসেবে এয়ার চার্জ চালু করেছে। এবং এই পণ্যের সাহায্যে ডিভাইসটি ২০ সেন্টিমিটার দূরত্বে এবং ৬০ ডিগ্রি কোণে চার্জ করা যেতে পারে। আসলে, এয়ারচার্জ মাল্টি-কয়েল ম্যাগনেটিক রেজোন্যান্স এবং অ্যাডাপটিভ অ্যালগরিদম ব্যবহার করে। এই প্রযুক্তির সাহায্যে, ব্যবহারকারীরা তাদের ডিভাইসগুলি কেবিল ছাড়াই চার্জ করতে পারে। এই পদ্ধতিতে প্রযুক্তি ৭.৫W শক্তি সরবরাহ করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।