iOS 18 Leaks: অ্যাপল দ্রুত প্রতিক্রিয়া এবং ব্যবহারকারীদের গোপনীয়তা বজায় রাখার জন্য অন-ডিভাইস জেনারেল AI এলএলএম প্রবর্তন করতে পারে

iOS 18 Leaks: কোম্পানিটি তার ভোক্তাদের ইন-ডিভাইস AI ফিচার স্যুট প্রদান করবে বলে জানা গেছে

হাইলাইটস:

  • টেক জায়ান্টের Google-এ একটি সম্ভাব্য অংশীদার থাকতে পারে
  • কিউপারটিনো-ভিত্তিক টেক টাইটান তার AI পরিকল্পনার ঘোষণা দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে

iOS 18 Leaks: অ্যাপল ২০২৪ সালের জুনে তার AI কৌশলটি রোল আউট করার জন্য ব্যাপকভাবে ভবিষ্যদ্বাণী করা হয়েছে, সম্ভবত তার বার্ষিক ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপারস কনফারেন্স (WWDC)-এর সময়। সম্প্রতি প্রকাশিত একটি সমীক্ষায় আইফোনের পাশাপাশি অন্যান্য ডিভাইসে টেক্সট-ভিত্তিক সক্ষমতা প্রবর্তন করার জন্য ফার্মের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়েছে, শতভাগ AI ইন্টেলিজেন্ট বৈশিষ্ট্য যা বর্তমানে Samsung এর Galaxy AI এবং Oppo chabots দ্বারা দেখানো হয়েছে। আরেকটি উদীয়মান ইন্টিগ্রেশন চ্যালেঞ্জ হল যে কোম্পানিটি তার ভোক্তাদের ইন-ডিভাইস AI ফিচার স্যুট প্রদান করবে বলে জানা গেছে, যা প্রতিযোগীদের তুলনায় দ্রুত কিন্তু কম শক্তিশালী হতে পারে।

ব্লুমবার্গের প্রধান AI গবেষক মার্ক গুরম্যানের উদ্ঘাটন অনুসারে, কিউপারটিনো-ভিত্তিক টেক টাইটান তার AI পরিকল্পনার ঘোষণা দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে যা বিভিন্ন AI ব্যবসাগুলি কীভাবে এটি করেছে তার অতীতের ঘোষণাগুলির বিপরীত। বিকল্পভাবে, অ্যাপলের ফোকাস চ্যাটজিপিটি, কপিলট বা জেমিনির বিপরীতে AI চ্যাটবটের একটি ভিন্ন পদ্ধতির দিকে হতে পারে, যা তার কথাবার্তা AI সরঞ্জাম বা বৈশিষ্ট্যগুলি অফার করে। “চ্যাটবট এবং অন্যান্য প্রজন্মের AI সরঞ্জামগুলির মধ্যে সাধারণ কথা বলার পরিবর্তে, অ্যাপল প্রদর্শন করবে কীভাবে প্রযুক্তি একজন ব্যক্তির দৈনন্দিন সময়সূচী সহজ করতে পারে,” রিপোর্টে বলা হয়েছে।

আইফোন কোম্পানি ১০ বছর অতিবাহিত করেছে ভবিষ্যদ্বাণীমূলক মেশিন-লার্নিং অ্যালগরিদমগুলিকে এর মূল ফাংশনের একটি অংশ তৈরি করে। প্রযুক্তি সিরি, ফটো অ্যাপ এবং ব্যক্তিগত ভয়েসেস-এ একটি বিচক্ষণ উপস্থিতি অর্জন করেছে, যা সম্প্রতি চালু করা হয়েছে৷ একটি স্বজ্ঞাত ইন্টারফেস ব্যবহার করে জেনারেটিভ AI বৈশিষ্ট্যগুলি যুক্ত করা যেতে পারে যার জন্য ব্যবহারকারীকে AI-তে কমান্ড দেওয়ার প্রয়োজন হয় না তবে AI নিজে থেকেই কাজ করে৷

কোম্পানির অপারেটিং সিস্টেম যে স্মার্টফোনে চলে তার মধ্যে AI প্রয়োগ করার কাজটি বেশ উচ্চাভিলাষী এবং কয়েকটি বিষয়ের মধ্যে যা একটি বড় চ্যালেঞ্জ হতে পারে। প্রতিবেদনে আগে উল্লেখ করা হয়েছে যে অ্যাপল তাদের AI পরিষেবাগুলিকে আগের মতো ক্লাউডে পাঠানোর পরিবর্তে ডিভাইসের মধ্যেই চালু রাখার পরিকল্পনা করেছে, যা বৈশিষ্ট্যগুলির সামগ্রিক কার্যক্ষমতাকে দ্রুত করে তুলবে তবে একই সাথে কিছু ফলাফলও হতে পারে। এই ধরনের সফ্টওয়্যারগুলির প্রয়োজন ডিভাইসের হার্ডওয়্যারের কম্পিউট ক্ষমতা এবং তাদের প্রতিপক্ষের মতো দক্ষ নাও হতে পারে।

We’re now on WhatsApp- Click to join

টেক জায়ান্টের Google-এ একটি সম্ভাব্য অংশীদার থাকতে পারে কারণ এটি বর্তমানে এমন একটি সমাধান অন্বেষণ করছে। এটি তার গ্রাহকদের প্রত্যাশা পূরণ করতে সাহায্য করতে পারে। উপরে থাকা সত্ত্বেও, অ্যাপল প্রজেকশন, যা তাদের ভবিষ্যত বৃহৎ ভাষার মডেলের জন্য একটি ভিত্তিগত ভিত্তি হবে, এটি বিদ্যমান মডেলগুলির সাথে প্রতিযোগিতা করতে সক্ষম নাও হতে পারে কারণ এটি প্রথম সংস্করণ হবে। আশ্চর্যজনকভাবে, তার গ্রাহকদের জন্য অ্যাপলের উদ্ভাবনগুলি বিদ্যমান ফাংশনগুলিকে উন্নত করার জন্য ইঞ্জিনিয়ারিং উন্নতির উপর বেশি। ২০২২ WWDC-তে, এটি ছিল Apple Vision Pro যেটি তার অনবদ্য মিশ্র-বাস্তবতার হেডসেটের সাথে ভিজ্যুয়াল এবং ভৌত জগতের সংযোগস্থল উপস্থাপন করেছিল। এ বছর হতে পারে অ্যাপল AI থেকে প্রতিযোগিতার তুলনায় সুবিধার বছর!

অ্যাপল, অন্য যেকোনো প্রযুক্তি কোম্পানির মতো, জেনারেটিভ AI ক্ষমতা সহ একটি বড় ভাষার মডেল অফার করার জন্য যা প্রয়োজন তা তৈরি করতে সক্ষম হয়েছে যা ডিভাইসে বা iOS ১৮ চালাতে হবে। iOS-এ AI বৈশিষ্ট্যগুলি সম্ভবত WWDC ২০২৪-এ প্রদর্শিত হবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.