RCB WPL 2024 Champion: কোহলিদের ১৬ বছরের অধরা স্বপ্ন পূরণ করে দেখাল স্মৃতিরা, মহিলা আইপিএলের চ্যাম্পিয়ন হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

RCB WPL 2024 Champion: উইমেন্স প্রিমিয়ার লিগের দ্বিতীয় মরশুমে চ্যাম্পিয়ন হল স্মৃতি মন্ধনার আরসিবি

 

হাইলাইটস:

  • পুরুষদের আইপিএলে ১৬ বছর ধরে যে কাজ করে দেখাতে ব্যর্থ বিরাট কোহলিরা
  • উইমেন্স প্রিমিয়ার লিগের দ্বিতীয় মরশুমেই তা করে দেখাল স্মৃতি মন্ধনার টিম
  • ডব্লুউপিএলের মেগা ফাইনালে দিল্লিকে ৮ উইকেটে হারালো বেঙ্গালুরু

WPL 2024 Final: ১৬ বছর ধরে ছেলেদের আইপিএলে বিরাট কোহলিরা যে কাজ করতে পারেননি, উইমেন্স প্রিমিয়ার লিগের দ্বিতীয় মরশুমেই সেই কাজ করে দেখাল স্মৃতি মন্ধনারা। একতরফা ম্যাচে ডব্লুউপিএলের মেগা ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে পরাস্ত করে চ্যাম্পিয়ন হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর(RCB)। আরসিবির ছেলেরা না পারলেও মহিলারা ঘরে তুলে ফেলল আইপিএল ট্রফি। ডব্লুউপিএলের ফাইনালে দিল্লিকে ৮ উইকেটে হারিয়ে দিল বেঙ্গালুরু। অপরদিকে, পরপর দুবার ডব্লুউপিএলের ফাইনালে উঠেও ট্রফি জেতার স্বপ্ন অধরাই থেকে গেল দিল্লি ক্যাপিটালসের।

ফাইনালে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ইনিংসের শুরুটা ভালই করেছিলেন দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার মেগ ল্যানিং ও শেফালি বর্মা। আক্রমণাত্মক ব্যাটিং করে ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপ করেন দুই ব্যাটার। বেশ কিছু মারকাটারি শটও খেলেন। ৬৪ রানের মাথায় দিল্লির প্রথম উইকেটের পতন হয়। তারপরই দিল্লির ব্যাটিং লাইনআপে ধস নামে। শেফালি বর্মার ৪৪ ও মেগ ল্যানিংয়েক ২৭ রান বাদে আর কোনও দিসির ব্যাটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। শেষ পর্যন্ত ১৮.৩ ওভারে মাত্র ১১৩ রানে অলআউট হয়ে যায় দিল্লি। আরসিবির হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন বোলার শ্রেয়াঙ্কা পাটিল।

We’re now on WhatsApp – Click to join

ছোট টার্গেট থাকায় রান তাড়া করতে নেমে ঠান্ডা মাথায় ব্যাটিং করে যান আরসিবির দুই ওপেনার ক্যাপ্টেন স্মৃতি মন্ধনা ও সোফি ডিভাইন। ওপেনিং জুটিতে ৪৯ রানের পার্টনারশিপ করে জয়ের ভিত তৈরী করে দেন দুজন ব্যাটার। ৩২ রান করে ডিভাইন সাজঘরে ফেরার পর স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান স্মৃতি মন্ধনা ও এলিস পেরি। ৮২ রানে আরসিবির দ্বিতীয় উইকেটের পতন হয়। ৩১ রান করে আউট হন স্মৃতি মন্ধনা। এরপর বাকি কাজটা অভিজ্ঞতার পরিচয় দিয়ে শেষ করেন এলিস পেরি এবং রিচা ঘোষ। ১৯.৩ ওভারের মাথায় জয়ের লক্ষ্যে পৌছে যায় আরসিবি। ৩৫ রানে এলিস পেরি ও ১৭ রানে রিচা ঘোষ অপরাজিত থাকেন।

ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.