Paris Olympics First Medal: প্যারিস অলিম্পিকে প্রথম পদক জয়ী মানু ভাকেরের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কি বললেন তিনি একঝলক দেখেনি

Paris Olympics First Medal
Paris Olympics First Medal

Paris Olympics First Medal: রবিবার, ২৮শে জুলাই মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে মনু ব্রোঞ্জ পদক জিতেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্যারিসে ভারতের পদক তালিকা খোলার জন্য ২২ বছর বয়সী মানু ভাকেরকে অভিনন্দন জানিয়েছেন

হাইলাইটস:

  • মানু প্রথম ভারতীয় মহিলা শ্যুটার হয়েছিলেন যিনি অলিম্পিক পদক জিতেছিলেন
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২২ বছর বয়সী মানু ভাকেরকে অভিনন্দন জানিয়েছেন
  • প্যারিসে অত্যন্ত প্রতিযোগিতামূলক ইভেন্টে দক্ষিণ কোরিয়ানরা ১-২ ব্যবধানে সমাপ্ত হওয়ায় মানু ভাকের অলিম্পিক রৌপ্য জিততে পারেনি

Paris Olympics First Medal: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৮শে জুলাই রবিবার প্যারিস অলিম্পিকে ২২ বছর বয়সী শুটার ভারতের পদকের খাতা খোলার পরে মানু ভাকেরকে অভিনন্দন জানিয়েছেন৷ মানু প্রথম ভারতীয় মহিলা শ্যুটার হয়েছিলেন যিনি অলিম্পিক পদক জিতেছিলেন যখন তিনি Chateauroux শ্যুটিং সেন্টারে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছিলেন।

We’re now on WhatsApp – Click to join

প্যারিসে অত্যন্ত প্রতিযোগিতামূলক ইভেন্টে দক্ষিণ কোরিয়ানরা ১-২ ব্যবধানে সমাপ্ত হওয়ায় মানু ভাকের অলিম্পিক রৌপ্য জিততে পারেনি। ২০২১ সালের টোকিও অলিম্পিকে পিস্তলের ত্রুটির কারণে মানু কীভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল তা প্রধানমন্ত্রী মোদি হাইলাইট করেছেন এবং প্যারিসে সাফল্য অর্জনের জন্য বিপত্তি কাটিয়ে ওঠার জন্য যুবকের প্রশংসা করেছেন।

“অনেক অনেক অভিনন্দন মানু। তোমার জয়ের খবর শোনার পর, আমি খুব খুশি বোধ করছি। তুমি ১ পয়েন্টে রৌপ্য পদক মিস করেছ, কিন্তু তবুও তুমি ভারতকে অনেক গর্বিত করেছ এবং তুমি দুটি ক্রেডিট পাওয়ার যোগ্য। ব্রোঞ্জ, আপনি প্রথম ভারতীয় মহিলা যিনি অলিম্পিক থেকে পদক এনেছেন,” মানু ভাকেরের সাথে টেলিফোনিক আলাপচারিতার সময় প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন।

“আমি আপনাকে আমার শুভেচ্ছা পাঠাচ্ছি, কিন্তু আপনার রাইফেল/পিস্তল টোকিও অলিম্পিকের সময় আপনার সাথে বিশ্বাসঘাতকতা করেছে। কিন্তু আপনি এবার সবকিছুর জন্য প্রস্তুত করেছেন,” তিনি যোগ করেছেন।

মানু ভাকের টোকিওতে তার অলিম্পিক অভিষেকের প্রাথমিক রাউন্ডের সময় তার পিস্তলের ত্রুটির কারণে একই ইভেন্টের ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন। এটি মনুকে এতটাই প্রভাবিত করেছিল যে সে যে তিনটি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছিল তার মধ্যে যেকোনও ফাইনালে পৌঁছতে ব্যর্থ হয়েছিল। মানু গত বছর খেলা ছেড়ে দেওয়ার কথা ভেবেছিল, কিন্তু সে হাল ছেড়ে দেয়নি এবং তার গৌরবের পথে লড়াই করেছিল।

Read more – প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে প্যারেড অফ নেশনস-এর জন্য ভারতের দূর্দান্ত চেহারা দেখতে পাওয়া যায়

আরও গৌরবের জন্য যান: প্রধানমন্ত্রী মানুকে বলেছেন

প্রধানমন্ত্রী মোদি মানু ভাকেরকে টোকিওতে আরও পদকের লক্ষ্য রাখার আহ্বান জানিয়ে বলেছেন যে তিনি ব্রেকথ্রু পদকের পরে তার বাকি ইভেন্টগুলিতে আরও আত্মবিশ্বাসী হবেন।

মানু ২৫ মিটার পিস্তলে প্রতিদ্বন্দ্বিতা করবে, যা তার সবচেয়ে শক্তিশালী ইভেন্টগুলির মধ্যে একটি এবং প্যারিস অলিম্পিকে সরবজিত সিংয়ের সাথে মিশ্র দল ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে।

“আমি সম্পূর্ণ নিশ্চিত যে আপনি আসন্ন ইভেন্টগুলিতে আরও ভাল করবেন। যদি শুরুটা ভাল হয় তবে এটি কেবল আপনার আত্মবিশ্বাস বাড়াবে এবং এটি আপনার দেশকে আরও গর্বিত করবে,” তিনি যোগ করেছেন।

“সেখানে আপনাদের সকল ক্রীড়াবিদদের জন্য সর্বোত্তম ব্যবস্থা পরিচালনা করার জন্য আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি,” তিনি যোগ করেছেন।

We’re now on Telegram – Click to join

অভিনব বিন্দ্রা, রাজ্যবর্ধন সিং রাঠোর, বিজয় কুমার এবং গগন নারাং-এর পরে অলিম্পিক পদক জেতার পর মানু পঞ্চম ভারতীয় শ্যুটার হয়েছিলেন। তিনি শুটিংয়ে অলিম্পিক পদকের জন্য জাতির ১২ বছরের অপেক্ষার অবসানও ঘটিয়েছিলেন

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.