Neeraj Chopra: জ্যাভলিনে ফের সোনা জিতলেন নীরজ চোপড়া! ৮৫.৯৭ মিটার জ্যাভলিন ছুঁড়ে অলিম্পিক্সের আগে ফর্মে ভারতের সোনা জয়ী অ্যাথলিট

Neeraj Chopra: ফিনল্যান্ডে পাভো নুরমি গেমসে জ্যাভলিনে সোনা জিতলেন ভারতের সোনা জয়ী অ্যাথলিট

 

হাইলাইটস:

  • ফিনল্যান্ডে পাভো নুরমি গেমসে জ্যাভলিনে সোনা জিতলেন নীরজ চোপড়া
  • সেই সঙ্গে আসন্ন প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতিও সেরে নিলেন তিনি
  • তবে এই প্রতিযোগিতাতেও ৯০ মিটার জ্যাভলিন ছোড়া হল না নীরজের

Neeraj Chopra: জুলাই মাসে ফ্রান্সে অনুষ্ঠিত হবে প্যারিস অলিম্পিক্স। আর তার এক মাস আগে আরও একটি সোনা জিতলেন তিনি নীরজ চোপড়া। ফিনল্যান্ডে পাভো নুরমি গেমসে জ্যাভলিনে সোনা জয় ভারতীয় অ্যাথলিটের। সেই সঙ্গে অলিম্পিক্সের প্রস্তুতিও সেরে নিলেন নীরজ। তবে এই প্রতিযোগিতাতেও ৯০ মিটার ছোড়া হল না তাঁর। ৮৫.৯৭ মিটার জ্যাভলিন ছুড়লেন রিয়ো অলিম্পিক্সে ভারতের সোনাজয়ী অ্যাথলিট।

We’re now on WhatsApp – Click to join

গতবারে চোটের কারণে পাভো নুরমি গেমসে নামেননি নীরজ। কিন্তু এ বার অলিম্পিক্সে নামার আগে নিজেকে ভালো ভাবে ঝালিয়ে নিতে চাইছেন তিনি। এর আগে ভারতে ফেডারেশন কাপে সোনা ও দোহায় ডায়মন্ড লিগে রুপো জিতেছিলেন নীরজ। স্বাভাবিকভাবেই ফিনল্যান্ডের প্রতিযোগিতাতেও ফেভারিট ছিলেন তিনি। আর নিজের সম্মান রাখলেন নীরজ চোপড়া।

প্রথম প্রয়াসে ৮৩.৬২ মিটার জ্যাভলিন ছুঁড়ে এগিয়ে যান নীরজ চোপড়া। অন্যান্য প্রতিযোগিদের মধ্যে ৮২.৫৯ মিটার জ্যাভলিন ছোড়েন ফিনল্যান্ডের টনি কেরানেন। গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্সও খুব একটা পিছনে ছিলেন না। তিনি ৮২.৫৮ মিটার জ্যাভলিন ছোড়েন। দ্বিতীয় প্রয়াসে ৮৩.৪৫ মিটার ছোড়েন নীরজ। ফিনল্যান্ডেরই ওলিভের হেলান্ডার ৮৩.৯৬ মিটার ছুঁড়ে নীরজকে ছাপিয়ে যান। দ্বিতীয় স্থানে চলে যান ভারতীয় অ্যাথলিট।

We’re now on Telegram – Click to join

তৃতীয় প্রয়াসে আবার প্রথম স্থানে চলে আসেন নীরজ। ৮৫.৯৭ মিটার ছোড়েন তিনি। এই থ্রো-ই তাঁকে সোনা এনে দেয়। বাকিরা বহু চেষ্টা করেও নীরজকে টপকে যেতে পারেননি। নীরজ নিজেও বুঝে গিয়েছিলেন যে, তাঁর তৃতীয় থ্রো-ই সোনা এনে দেবে তাঁকে। তাই চতুর্থ প্রয়াসে বেশি জোর দেননি নীরজ। ৮২.২১ মিটার ছোড়েন তিনি। নিজের শেষ দুই প্রয়াসে তিনি ইচ্ছা করেই ফাউল ছোড়েন।

Read more:- তিন বছর পর দেশের মাটিতে নেমেই সোনা জয়! ভুবনেশ্বরে ফেডারেশন কাপের শিরোপা জিতলেন নীরজ চোপড়া!

শেষ অবধি ৮৫.৯৭ মিটারের থ্রো করেই সোনা জিতে নেন নীরজ। তবে এ বারও ৯০ মিটার জ্যাভলিন ছোঁড়া হল না নীরজের। তাই সোনা জিতলেও তাঁর একটি আক্ষেপ থেকেই গেল। ৮৪.১৯ মিটার ছুঁড়ে দ্বিতীয় স্থানে শেষ করলেন টনি কেরানেন। ৮৩.৯৬ মিটার ছুড়ে তৃতীয় স্থান দখল করেন ওলিভের হেলান্ডার।

ক্রীড়া জগতের সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.