MS Dhoni: অর্জুন পুরস্কারে ভূষিত হয়েছেন মহম্মদ শামি, কিন্তু ধোনি কেন এখনও পাননি? উত্তর জানা আছে কি

MS Dhoni: গত ৯ জানুয়ারি ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূর হাত থেকে অর্জুন পুরস্কার পান মহম্মদ শামি

 

হাইলাইটস:

  •  ২০২৩ একদিনের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট নিয়ে নিজের কেরিয়ারে অসামান্য পারফরম্যান্সের ফলে অর্জুন পুরস্কার পান ইন্ডিয়ার তারকা পেসার মহম্মদ শামি
  •  কিন্তু নিজের সাফল্য ভরপুর কেরিয়ারে কেন অর্জুন পুরস্কার পাননি টিম ইন্ডিয়ার প্রাক্তন ২ বারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি?
  •  উত্তর জেনে নিন আজকের বিশেষ প্রতিবেদনে

MS Dhoni: ২০২৩ একদিনের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট নিয়ে নিজের কেরিয়ারে অসামান্য পারফরম্যান্স করেছেন ইন্ডিয়ার তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। এর ফলস্বরূপ অর্জুন পুরস্কার দিয়ে তাঁকে সম্মানিত করা হয়েছে। গত ৯ জানুয়ারি ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূর হাত থেকে অর্জুন পুরস্কার পান মহম্মদ শামি। এই বিশেষ সম্মান পেয়ে নিজের স্বপ্নপূরণ বলে জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের তারকা পেসার।

We’re now on WhatsApp – Click to join

কিন্তু এখন অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে যে, মহম্মদ শামি অর্জুন পুরস্কার পেলেও, নিজের সাফল্য ভরপুর কেরিয়ারে কেন অর্জুন পুরস্কার পাননি টিম ইন্ডিয়ার প্রাক্তন ২ বারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এমএস ধোনির অর্জুন পুরস্কার না পাওয়ার পিছনে কিন্তু অন্য কারণ রয়েছে। ২০০৭ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল টি-২০-তে বিশ্বজয় করেছিল। এর পরের বছরই অর্থাৎ ২০০৮ সালে ‘ক্যাপ্টেন কুল’কে খেলরত্ন সম্মানে ভূষিত করা হয়েছিল। আর এই খেলরত্ন সম্মানে সম্মানিত হওয়ার কারণেই এমএস ধোনি কখনই অর্জুন পুরস্কার ভূষিত হয়নি। কারণ সম্মানের নিরিখে খেলরত্ন সম্মান হল অর্জুন পুরস্কারের থেকে অনেক উপরে। এমনকি ক্রীড়া জগতের সমস্ত সম্মানের উপরে বললেও খুব একটা ভুল হবে না।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.