Jasprit Bumrah: কেন জসপ্রিত বুমরাহ আর টিম ইন্ডিয়ার টেস্ট সহ-অধিনায়ক নন? প্রতিবেদনটির দ্বারা জেনে নিন

Jasprit Bumrah
Jasprit Bumrah

Jasprit Bumrah: প্রথম টেস্ট কবে থেকে শুরু হচ্ছে? তবে এই সিরিজের জন্য কোনো সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি

হাইলাইটস:

  • জসপ্রিত বুমরাহ বাংলাদেশের বিপক্ষে আসন্ন প্রথম টেস্টে একই অবস্থানে থাকবেন না
  • রাহুল এবং পান্ড্যকে সম্ভাব্য ভবিষ্যতের টেস্ট অধিনায়ক হিসাবে দেখা হচ্ছে
  • গৌতম গম্ভীর এখন প্রধান কোচের দায়িত্বে থাকায় সহ-অধিনায়কের প্রতি ভারতের দৃষ্টিভঙ্গি বদলে গেছে

Jasprit Bumrah: ভারতের তারকা পেসার জসপ্রিত বুমরাহ, যিনি এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন, বাংলাদেশের বিপক্ষে আসন্ন প্রথম টেস্টে একই অবস্থানে থাকবেন না। যদিও তিনি দলে রয়েছেন, বুমরাহ রোহিত শর্মার ডেপুটি হওয়ার পরিবর্তে নিয়মিত দলের সদস্য হিসাবে খেলবেন।

বুমরাহ কে এল রাহুল, ঋষভ পান্ডে এবং বিরাট কোহলির সাথে দলের মধ্যে একজন গুরুত্বপূর্ণ নেতা হিসাবে বিবেচিত।

We’re now on WhatsApp – Click to join

যদিও কোহলি কোনও অফিসিয়াল নেতৃত্বের ভূমিকা এড়াতে বেছে নিয়েছেন, রাহুল এবং পান্ড্যকে সম্ভাব্য ভবিষ্যতের টেস্ট অধিনায়ক হিসাবে দেখা হচ্ছে। মজার ব্যাপার হলো, বাংলাদেশ সিরিজের জন্য দলটি কোনো সহ-অধিনায়ক মনোনীত করেনি।

বুমরাহের সহ-অধিনায়কের ভূমিকার অনুপস্থিতি ইঙ্গিত দেয় যে বিসিসিআই এবং টিম ম্যানেজমেন্ট তাকে ভবিষ্যতের অধিনায়ক হিসাবে কল্পনা করতে পারে না। এটি তার কাজের চাপ সাবধানে পরিচালনা করার প্রয়োজন থেকে উদ্ভূত হতে পারে।

বুমরাহ এর আগে ভারতের অধিনায়কত্ব করেছেন, উল্লেখযোগ্যভাবে ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত ২০২২ টেস্ট এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০২৩ ম্যাচে, যেখানে তার নেতৃত্বের প্রশংসা করা হয়েছিল। যাইহোক, একজন অধিনায়কের ধারাবাহিক প্রাপ্যতা অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং বুমরাহের ইনজুরির ইতিহাস এটিকে বাধা দিতে পারে।

Read more – এবার ভারতের দ্রুত বোলিং তাদের অস্ট্রেলিয়ায় পরাজিত করা কঠিন করে তোলে

গৌতম গম্ভীর এখন প্রধান কোচের দায়িত্বে থাকায় সহ-অধিনায়কের প্রতি ভারতের দৃষ্টিভঙ্গি বদলে গেছে। হার্দিক পান্ড্যকে টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদবের স্থলাভিষিক্ত করা হয়েছিল, এবং শুভমান গিল ওডিআই এবং টি-টোয়েন্টি উভয় ক্ষেত্রেই সহ-অধিনায়কের দায়িত্ব নিয়েছেন, টেস্ট ক্রিকেটে তার সম্ভাব্য ভূমিকা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টেস্ট ১৯শে সেপ্টেম্বর চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে শুরু হবে, তারপরে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে ২৭শে সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

We’re now on Telegram – Click to join

বাংলাদেশ বনাম প্রথম টেস্টের জন্য ভারতের স্কোয়াড:

রোহিত শর্মা (সি), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ড্য (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ , জাসপ্রিত বুমরাহ, যশ দয়াল।

এইরকম খেলাধুলা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.