India squad for Women T20 World Cup 2024: মহিলা টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই, দেখে নিন

India squad for Women T20 World Cup 2024
India squad for Women T20 World Cup 2024

India squad for Women T20 World Cup 2024: মহিলা টি২০ বিশ্বকাপে ২০২৪-এ ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর

 

হাইলাইটস:

  • ভারতীয় দলে অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি তরুণ খেলোয়াড়দেরও সুযোগ দেওয়া হয়েছে
  • ভারতের প্রথম ম্যাচ ৪ অক্টোবর নিউজিল্যান্ড মহিলা দলের বিরুদ্ধে
  • এই টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে

India squad for Women T20 World Cup 2024: মহিলা টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর (Women T20 World Cup 2024) জন্য ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। হরমনপ্রীত কৌরের নেতৃত্বে ভারতীয় দলে অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি তরুণ খেলোয়াড়দেরও সুযোগ দেওয়া হয়েছে। স্মৃতি মান্ধানা এবং শেফালি ভার্মা দলে রয়েছেন। ভারতীয় দলে জায়গা পেয়েছেন রাধা যাদব ও জেমিমাহ রদ্রিগেজও। ৩ অক্টোবর থেকে শুরু হবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ নিউজিল্যান্ড মহিলা দলের বিরুদ্ধে। এই ম্যাচটি হবে ৪ অক্টোবর। এই টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে।

We’re now on WhatsApp – Click to join

হরমনপ্রীত কৌরের হাতে দলের অধিনায়কত্ব তুলে দিয়েছে বোর্ড। বিসিসিআই সুযোগ দিয়েছে স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা এবং দীপ্তি শর্মাকে। তাদের পাশাপাশি সুযোগ পেয়েছেন জেমিমাহ রদ্রিগেজ, রিচা ঘোষ ও যস্তিকা ভাটিয়াও। পূজা বস্ত্রকার, রেণুকা সিং, হেমলতা, শোভনা ও রাধা যাদবকেও সুযোগ দেওয়া হয়েছে। টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এই ম্যাচটি হবে দুবাইয়ে। টিম ইন্ডিয়া মোট ৪টি গ্রুপ ম্যাচ খেলবে। এর মধ্যে ৩টি ম্যাচ দুবাইয়ে এবং একটি ম্যাচ হবে শারজায়।

We’re now on Telegram – Click to join

৬ই অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হবে ভারত

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। ৬ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। এই ম্যাচটি হবে দুবাইয়ে। টিম ইন্ডিয়ার শেষ গ্রুপ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ১৩ অক্টোবর শারজায় হবে এই ম্যাচ। আর এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হবে। এই ম্যাচটি হবে ৯ অক্টোবর।

Read more:- বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কী মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান? সম্পূর্ণ সমীকরণ জানুন

আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতীয় স্কোয়াড: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমিমাহ রড্রিগস, রিচা ঘোষ (উইকেটরক্ষক), যস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), পূজা ভাস্ত্রাকার, অরুন্ধী রেড , রেণুকা সিং ঠাকুর, দয়ালন হেমলতা, আশা শোভনা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল, সাজনা সজীবন

রিজার্ভ খেলোয়াড় – উমা ছেত্রী, তনুজা কানওয়ার এবং সায়মা ঠাকুর।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.