ICC T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপ থেকে ছুটি পাকিস্তানের! তুমুল বৃষ্টি ইউএসএ পৌঁছে দিল শেষ আটে

ICC T20 World Cup 2024: ইউএসএ পৌঁছে গেল সুপার ৮-এ, কিন্তু বাবররা ফিরবেন দেশে!

 

হাইলাইটস:

  • বৃষ্টির কারণে ভেস্তে গেল আয়ারল্যান্ড বনাম ইউএসএ ম্যাচ
  • পাঁচ পয়েন্ট নিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেল ইউএসএ
  • যে ম্যাচের দিকে পাকিস্তান নজর রেখেছিল সেই ম্যাচটিই বৃষ্টির কারণে ভেস্তে গেল

ICC T20 World Cup 2024: টি টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ড বনাম ইউএসএ ম্যাচে এক বলও খেলা হল না। আর পাঁচ পয়েন্ট নিয়ে ইউএসএ পৌঁছে গেল টি টোয়েন্টি বিশ্বকাপের শেষ আটে।

জমে উঠেছে টি-২০ বিশ্বকাপের। সুপার এইটে কোন কোন দল সুযোগ পাবে সেই নিয়ে হিসেবনিকেশ এখন অনেকটাই পরিষ্কার। পাশাপাশি প্রতিটি ম্যাচেই বদলে যাচ্ছে সুপার ৮-এর সমীকরণ। ১৪ জুন বিশ্বকাপের দুটি ম্যাচ ছিল, যেখানে ২ দলের ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল।

We’re now on WhatsApp – Click to join

এদিকে যে ম্যাচের দিকে পাকিস্তান নজর রেখেছিল সেই ম্যাচটিই ভেস্তে গেল। আয়ারল্যান্ড বনাম ইউএসএ ম্যাচে ইউএসএ হারলে পাকিস্তান নিজেদের শেষ ম্যাচটি জিতে টি টোয়েন্টি বিশ্বকাপের শেষ আটে পৌঁছতে পারত। কিন্তু শিকে ছিঁড়ল না৷ কারণ ইউএসএ বনাম আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়। আর এই ম্যাচ থেকে এক পয়েন্ট পেয়ে আমেরিকা পৌঁছে গেল ‘গ্রুপ এ’ থেকে শেষ আটে৷ এদিকে মাত্র ২ পয়েন্টে থাকা পাকিস্তান নিজেরদের শেষ ম্যাচটি জিতলেও তাদের পয়েন্ট হবে ৪৷ যার ফলে এবারের মতো তাঁদের টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় জানাতে হবে।

We’re now on Telegram – Click to join

আফগানিস্তান গ্রুপ সি-তে পাপুয়া নিউ গিনিকে পরাজিত করে শেষ আটে নিজেদের টিকিট বুক করেছে৷ ইংল্যান্ড গ্রুপ বি-তে ওমানকে হারিয়ে শেষ আটে পৌঁছনোর আশা শক্তিশালী করেছে।

এখন পর্যন্ত টি-২০ বিশ্বকাপে সুপার ৮-এ ৬টি দল নিশ্চিত ভাবে পৌঁছে গিয়েছে। এর মধ্যে রয়েছে, ‘গ্রুপ এ’ থেকে ভারত ও আমেরিকা, ‘গ্রুপ বি’ থেকে অস্ট্রেলিয়া, ‘গ্রুপ সি’ থেকে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান এবং ‘গ্রুপ ডি’ থেকে দক্ষিণ আফ্রিকা সুপার-৮-এ নিজেদের জায়গা পাকা করে ফেলেছে। আর বাকি ২টি স্থানের জন্য ৬টি দলের মধ্যে জোর লড়াই চলছে৷

Read more:- ফ্লোরিডায় বন্যা পরিস্থিতি! কানাডা ম্যাচের আগে অনুশীলন করতে পারল না ভারতীয় দল

এই দলের মধ্যে রয়েছে ইংল্যান্ড, স্কটল্যান্ড, নেদারল্যান্ডস, বাংলাদেশ ও কানাডা। টুর্নামেন্টের ৮টি দল সুপার-৮-র দৌড় থেকে ছিটকে গেছে। এর মধ্যে রয়েছে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেপাল, নামিবিয়া, ওমান, পাপুয়া নিউগিনি এবং উগান্ডা।

T20 বিশ্বকাপে আগামী ২-৩ দিন বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। বিশেষ করে পাকিস্তান, স্কটল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশের সমর্থকরা তাদের প্রিয় দলের সব গ্রুপ ম্যাচের দিকে নজর রাখবে। এর পাশাপাশি, যদি আজ ইংল্যান্ড নামিবিয়াকে হারিয়ে দেয়, তাহলে তাদের সুপার-৮ এ যাওয়ার সব আশা নির্ভর করবে ১৬ জুন ম্যাচের উপর। ১৬ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্কটল্যান্ড খেলবে। অস্ট্রেলিয়া জিতলে সুপার-৮ যাবে ইংল্যান্ড। স্কটল্যান্ড জিতলে বা বৃষ্টির কারণে পয়েন্ট ভাগ হয়ে গেলে ইংল্যান্ডের সুপার এইটে যাওয়ার আশা শেষ হয়ে যাবে৷

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.