ICC T20 World Cup 2024: অর্শদীপের আগুনে বোলিং আর সূর্যকুমারের অনবদ্য ব্যাটিং, টানা তিন ম্যাচ জিতে টি-২০ বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেল ভারত

ICC T20 World Cup 2024: ১০ বল বাকি থাকতেই আমেরিকাকে ৭ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপের শেষ আটে জায়গা পাকা করে নিল রোহিত শর্মার দল

 

হাইলাইটস:

  • পাকিস্তান বনাম যুক্তরাষ্ট্র ম্যাচের মতো ভারতের বিরুদ্ধেও অঘটন ঘটানোর চেষ্টা করেছিলেন নেত্রভালকররা
  • কিন্তু আমেরিকার সেই প্রচেষ্টা ব্যর্থ করলেন সূর্যকুমার যাদব এবং শিবম দুবে
  • আমেরিকাকে ৭ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেল রোহিতরা

ICC T20 World Cup 2024: পাকিস্তান বনাম যুক্তরাষ্ট্র ম্যাচের মতো ভারতের বিরুদ্ধেও অঘটন ঘটানোর চেষ্টা করেছিলেন নেত্রভালকররা। কিন্তু আমেরিকার সেই প্রচেষ্টা ব্যর্থ করলেন সূর্যকুমার যাদব এবং শিবম দুবে। ১০ বল বাকি থাকতেই আমেরিকাকে ৭ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেল রোহিতরা।

We’re now on WhatsApp – Click to join

নিউ ইয়র্কে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস হেরে প্রথমে ব্যাট করতে এসে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১০ রান তোলে আমেরিকা। ভারতের হয়ে আগুনে বোলিং করেন অর্শদীপ সিং। নিজের ৪ ওভারের স্পেলে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন এই তরুণ বাঁ-হাতি পেসার। তাঁকে যোগ্য সঙ্গ দেন হার্দিক পান্ডিয়া, ৪ ওভারে ১৪ রান খরচ করে ২ উইকেট নেন তিনি। আমেরিকার হয়ে নীতীশ কুমারের ২৩ বলে ২৭ এবং স্টিভেন টেলরের ৩০ বলে ২৪ রান ছাড়া আর কোনও ব্যাটার বড় রান করতে পারেননি।

We’re now on Telegram – Click to join

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিরাট এবং রোহিতের উইকেট হারিয়ে চাপ বাড়ে ভারতের। দুই তারকা ব্যাটারকেই ফেরান সৌরভ নেত্রভালকর। বিশ্বকাপে প্রথম বার গোল্ডেন ডাক অর্থাৎ প্রথম বলেই শূন্য রানে আউট হন বিরাট কোহলি। এরপর ঋষভ পন্থকে ফেরান আলি খান। এরপর ম্যাচের হাল ধরেন সূর্যকুমার যাদব এবং শিবম দুবে জুটি। দুই ব্যাটারের ৭২ রানের পার্টনারশিপের উপর ভর করেই আমেরিকাকে ৭ উইকেটে পরাস্ত করে ভারত। সূর্যকুমার ৪৯ বলে ৫০ এবং ৩৫ বলে ৩১ রান করে শিবম দুবে অপরাজিত থাকেন।

Read more:- ১৫ জনের ভারতীয় দলে আগে সুযোগ পাননি, এবার কী টি-২০ বিশ্বকাপে দলে ফিরতে চলেছেন বড় তারকা? বিস্তারিত জেনে নিন

তিন ম্যাচের তিনটিতেই জয়ী হয়ে গ্রুপের শীর্ষে থাকল ভারত। সেই সঙ্গে টি-২০ বিশ্বকাপের শেষ আটে নিজেদের জায়গা পাকা করে ফেলল রোহিতরা। অন্য দিকে ৩ ম্যাচের দুটিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরেই রইল আমেরিকা।

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.