Gautam Gambhir Team India Coach: টিম ইন্ডিয়ার নতুর কোচের দৌড়ে এগিয়ে গম্ভীর! কি বলছে রিপোর্ট?

Gautam Gambhir Team India Coach: কোচের তালিকায় দেশি ও বিদেশি তারকাদের নাম থাকলেও এবার দৌড়ে এগিয়ে গম্ভীর

 

হাইলাইটস:

  • রাহুল দ্রাবিড়ের পর কে হবেন ভারতীয় দলের কোচ?
  • সামনে এল এক চাঞ্চল্যকর তথ্য
  • সূত্রের খবর, গৌতম গম্ভীরের নাম উঠে আসছে কোচের তালিকায়

Gautam Gambhir Team India Coach: শুধু আইপিএল নয়, ভারতীয় ক্রিকেটে এখন হট টপিক হল পুরুষদের সিনিয়র দলের কোচ নির্বাচন (Team India Coach)। রাহুল দ্রাবিড়ের মেয়াদ প্রায় শেষের দিকে। ফলে জাতীয় দলের জন্য নতুন কোচ নিয়োগ করবে বিসিসিআই (BCCI)। তবে রাহুল দ্রাবিড়ের কাছেও আবেদন করার সুযোগ আছে। কিন্তু জানা যাচ্ছে তিনি আর আবেদন করবেন না।

We’re now on WhatsApp – Click to join

এই পরিস্থিতিতে নতুন কোচের খোঁজ শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু আবেদন নয়, বিসিসিআই-এর তরফে কথা বলা হচ্ছে একাধিক প্রাক্তন ক্রিকেটারদের সঙ্গে। এই তালিকায় প্রথম সারিতেই আছে বর্তমানে কলকাতা নাইট রাইডার্স-এর মেন্টর গৌতম গম্ভীরের নাম।

ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের নাম ভোলার নয়। সে ২০১১-এর বিশ্বকাপ হোক বা ২০১৩-এর চ্যাম্পিয়ন্স ট্রফি সবেতেই তিনি নিজের সেরাটা দিয়েছেন। তবে জাতীয় স্তরে কোচিং করাননি গম্ভীর। শুধুমাত্র আইপিএলেই নিজেকে সীমাবদ্ধ রেখেছেন। তাই তো শাহরুখ আবারও তাঁর দলের প্রাক্তন অধিনায়ককে মেন্টর হিসাবে দলে ফিরিয়ে এসেছেন।

গম্ভীরের অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্স ২০১২ এবং ২০১৪-তে আইপিএল ট্রফি জেতে। তারপর ২০২৪-এ তিনি মেন্টর হিসাবে ফিরে এসে কেকেআরকে আইপিএলের টেবিল টপার বানালেন। শুধু তাই নয়, যখন তিনি লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন তখন লখনউও প্লেঅফে গিয়েছিল। এটাই তো গম্ভীরের করিশমা।

We’re now on Telegram – Click to join

ক্রিকইনফোতে প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, ভারতীয় ক্রিকেট বোর্ড গৌতম গম্ভীরকে প্রস্তাব দিয়েছে রাহুল দ্রাবিড়ের পর পুরুষদের সিনিয়র দলের কোচের দায়িত্ব নেওয়ার জন্য। জানা যাচ্ছে, আইপিএল চলাকালীন গম্ভীরের সাথে একপ্রকার কথাও হয়েছে বিসিসিআই কর্তাদের। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আইপিএলের পরে। কারণ কেকেআই এখন আইপিএল ট্রফি জেতার জন্য প্রথম দাবিদার।

Read more:- মাঠে হাসিমুখে কোহলি-গম্ভীরের আলিঙ্গন! বেঙ্গালুরুতে ঠান্ডা লড়াইয়ের অবসান?

তবে গম্ভীর কি রোহিতদের দায়িত্ব নেবেন?

রবি শাস্ত্রীর পর বিসিসিআই দায়িত্ব দেয় রাহুল দ্রাবিড়কে। কিন্তু তারপরও ট্রফি খরা কাটাতে পারেনি ভারতীয় দল। গত বছর ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে উঠেও অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় ভারতীয় দলকে। তাই বর্তমানে বিসিসিআই চাইছে এমন কিছু করতে যাতে ট্রফি খরা কাটতে পারে। তাই জন্য তারা গৌতম গম্ভীরকে বেছে নিতে চাইছে। তবে গম্ভীর কি দায়িত্ব নেবেন সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

এইরকম ক্রীড়া বিষয়ক যাবতীয় প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.