Border-Gavaskar Trophy: এবার ভারতের দ্রুত বোলিং তাদের অস্ট্রেলিয়ায় পরাজিত করা কঠিন করে তোলে

Border-Gavaskar Trophy
Border-Gavaskar Trophy

Border-Gavaskar Trophy: ২০১৪-১৫ সালে ভারত ১-২ তে হেরে যাওয়ার পর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রতিটি দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ জিতেছে

হাইলাইটস:

  • তারকা ব্যাটার মারনাস লাবুসচেন মনে করেন যে, অস্ট্রেলিয়ান কন্ডিশনে ভারতকে হারানো কঠিন
  • আগামী বছরের ১১-১৫ই জুন লর্ডসে ডব্লিউটিসি ফাইনাল খেলা হবে এবং বর্তমান শীর্ষ দুই দলকে আবারও দেখাতে পারে
  • ভারত উভয় ক্ষেত্রেই WTC-এর শীর্ষ সম্মেলনগুলিতে উপস্থিত হয়েছে কিন্তু নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার কাছে হেরেছে

Border-Gavaskar Trophy: তারকা ব্যাটার মারনাস লাবুসচেন মনে করেন যে, অস্ট্রেলিয়ান কন্ডিশনে ভারতকে হারানো “কঠিন” দল হিসেবে ভারতকে বর্ডার-গাভাস্কার ট্রফিতে হারানোর জন্য স্বাগতিক দলটি প্রায় এক দশক ধরে চলে।

২০১৪-১৫ সালে ভারত ১-২ তে হেরে যাওয়ার পর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রতিটি দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ জিতেছে। সেরা থাকার জন্য তারা ২০১৮-১৯ এবং ২০২০-২১ ডাউন আন্ডারে অভিন্ন ২-১ সিরিজ জয় রেকর্ড করেছে।

We’re now on WhatsApp – Click to join

“ভারতের ফাস্ট বোলিং খুব ভাল, যা সত্যিই তাদের অস্ট্রেলিয়ান কন্ডিশনে নিয়ে আসে এবং অস্ট্রেলিয়ান কন্ডিশনে তাদের হারানোর মতো কঠিন দল করে তোলে,” লাবুসচেন স্টার স্পোর্টসকে বলেছেন।

মিডল-অর্ডারের মূল ভিত্তি প্রতিদ্বন্দ্বিতাকে ‘কঠিন’ বলে অভিহিত করেছেন তারা যেখানেই খেলছেন না কেন।

Read more – বর্ডার-গাভাস্কার ট্রফি কার দখলে যাবে? বড় ভবিষ্যতবাণী করলেন সুনীল গাভাস্কার

তিনি বলেন, “সব সময়ই উচ্চ প্রত্যাশা থাকে। এই দুই দলের কাছে, আমরা কোথায় খেলছি তা বিবেচ্য নয়, যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা ভারতে হয়, এটা সবসময়ই কঠিন প্রতিদ্বন্দ্বিতা।”

অল-রাউন্ডার ক্যামেরন গ্রিন মনে করেন যে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ২২শে নভেম্বর পার্থে শুরু হতে যাওয়া পাঁচ টেস্টের সিরিজ আগামী বছরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য একটি “প্রিভিউ” হতে পারে।

ভারত ২০২৩-২৫ ​​চক্রের জন্য ৬৮.৫২ শতাংশ পয়েন্ট এবং ৭৪ পয়েন্ট নিয়ে WTC টেবিলের শীর্ষে, অস্ট্রেলিয়া ৬২.৫০ শতাংশ পয়েন্ট এবং ৯০ পয়েন্ট নিয়ে অনুসরণ করেছে।

আগামী বছরের ১১-১৫ই জুন লর্ডসে ডব্লিউটিসি ফাইনাল খেলা হবে এবং বর্তমান শীর্ষ দুই দলকে আবারও দেখাতে পারে।

ভারত উভয় ক্ষেত্রেই WTC-এর শীর্ষ সম্মেলনগুলিতে উপস্থিত হয়েছে কিন্তু নিউজিল্যান্ড (২০১৯-২১) এবং অস্ট্রেলিয়ার (২০২১-২৩) কাছে হেরেছে।

We’re now on Telegram – Click to join

“বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য প্রতিটি পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ। যাইহোক, আপনি কীভাবে আপনার প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করবেন সে সম্পর্কে (বা) ধারণা পেতে পারেন, আমরা চেষ্টা করব এবং গ্রহণ করব,” গ্রিন বলেছেন।

“যদি এটি আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য কিছুটা পূর্বরূপ হয়, হ্যাঁ, আমরা ভারতের বাইরে অনেক তথ্য পাওয়ার চেষ্টা করছি এবং কীভাবে আমরা আবার জিততে পারি,” তিনি যোগ করেছেন।

এইরকম খেলাধুলা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.