SSC Scam: প্রধানমন্ত্রীর নির্দেশে ‘যোগ্য’-দের জন্য পোর্টাল চালু বিজেপির, শুরু রাজনৈতিক তরজা

SSC Scam: যোগ্য চাকরিপ্রার্থীদের পাশে থাকার বার্তা দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী

 

হাইলাইটস:

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যে এসে ‘যোগ্য’-দের পাশে থাকার বার্তা দিয়েছিলেন
  • সেই মোতাবেক ‘যোগ্য’-দের জন্য পোর্টাল চালু করেছে বিজেপি
  • এই পোর্টালে আইনি সাহায্যের জন্য আবেদন করতে পারবেন প্রায় ২৬ হাজার জন

SSC Scam: লোকসভা ভোটের নির্বাচনী প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) SSC মামলায় যোগ্য চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর নির্দেশেই পড়েই যোগ্য চাকরিপ্রার্থীদের সাহায্য করার জন্য আলাদা করে পোর্টাল চালু করা হয়েছে বিজেপির তরফে। সেই পোর্টালে প্রায় ২৬ হাজার জন আবেদন জানাতে পারবেন আইনি সাহায্যের জন্য।

We’re now on WhatsApp – Click to join

এদিন জনসভা শেষ করে বর্ধমানের বিজেপি কার্যালয়ে নরেন্দ্র মোদী বলেন, ‘প্রধানমন্ত্রী যোগ্য চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়ানোর বার্তা দেওয়ার পরই অবস্থান বদল করেছেন SSC-র চেয়ারম্যান। তাহলে যোগ্য এবং অযোগ্য চাকরিপ্রার্থীদের বাছাই করা সম্ভব হলে, তা আগে কেন করেনি SSC?’

উল্লেখ্য, বিজেপির তরফে চালু করা পোর্টালটি হল bjplegalsupport.org। আর এই পোর্টালের সাহায্যেই করা যাবে আবেদন। প্রসঙ্গত, SSC নিয়োগ দুর্নীতি মামলায় ২০১৬ সালের পুরো প্যানেলই বাতিল করে দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এই রায়ের পর চাকরি হারিয়েছিলেন প্রায় ২৬ হাজার শিক্ষক-শিক্ষিকা।

Read more:- সুপ্রিম কোর্টের নির্দেশে কি কিছুটা ‘স্বস্তিতে’ রাজ্যের শাসক দল? ভোটের মধ্যেই কি খেলা ঘোরাতে পারবে তারা?

তবে কলকাতা হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল SSC। মামলাটি গিয়ে ওঠে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে। তবে আপাতত কলকাতা হাইকোর্টের রায়ে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত।

অর্থাৎ এখনই চাকরি যাচ্ছে না কারও। এমনকি বেতন (Salary) ফেরানোর নির্দেশেও থাকবে স্থগিতাদেশ। তবে ২৫ হাজার ৭৫৩ জনকেই মুচলেকা দেওয়ারও নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, এর পরে যে সমস্ত নিয়োগ ‘অবৈধ’ বলে প্রমাণিত হবে, তাঁদের সকলকে অবশ্যই টাকা ফেরত দিতে হবে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.