Mamata Banerjee on Governor: বিশ্ব আদিবাসী দিবসের মঞ্চ থেকে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে শিক্ষাক্ষেত্রে হস্তক্ষেপ করার জন্য তীব্র আক্রমণ করলেন

Mamata Banerjee on Governor: তিনি এই মঞ্চ থেকেই রাজ্যপালকে মুখ্যমন্ত্রী আচার্য বিলে সই করার জন্য বললেন

 

হাইলাইটস:

  • বিশ্ব আদিবাসী দিবসের মঞ্চ থেকে রাজ্যপালকে তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী
  • তাঁকে মুখ্যমন্ত্রী আচার্য বিলে সই করার জন্য বললেন
  • সেই সঙ্গে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য নিয়োগ না করার জন্য তিনি একহাত দিলেন রাজ্যপালকে

Mamata Banerjee on Governor: রাজ্য-রাজ্যপাল সংঘাত এ রাজ্যে প্রথম নয়। অতীতেও বঙ্গবাসী সাক্ষী থেকেছে রাজ্য-রাজ্যপাল সংঘাতের। বর্তমান উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় যদি বাংলার রাজ্যপাল ছিলেন তখনও একাধিকবার মুখ্যমন্ত্রী সাথে তাঁর মতের অমিল দেখা গেছিল। তবে বর্তমান রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সাথে প্রথমের দিকে সম্পর্ক ভালো থাকলেও এখন নানা ক্ষেত্রে নবান্ন-রাজভবন দ্বন্দ্ব দেখতে পাচ্ছে বাংলার মানুষ।

গতকাল ছিল বিশ্ব আদিবাসী দিবস। আর এই বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে ঝাড়গ্রামে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই অনুষ্ঠান মঞ্চ থেকে লাগাতার আক্রমণ করেন রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে হস্তক্ষেপ করার ইস্যুকে সামনে রেখেই তিনি কটাক্ষ করেন রাজ্যপালকে।

ঝাড়গ্রাম স্টেডিয়ামে বিশ্ব আদিবাসী দিবসের মঞ্চ থেকে থেকে মুখ্যমন্ত্রী রাজ্যপালের উদ্দেশ্যে বলেন, ‘‘আমরা এখানে (ঝাড়গ্রামে) ইউনির্ভাসিটি করে দিয়েছি। আমাদের গভর্নর মহাশয় এখন কালো চশমা পরেন। তা তিনি পরতেই পারেন, ১টার জায়গায় ১০টা। তবে তিনি তো এখন জ্ঞান দিয়ে বেড়াচ্ছেন। আমরা নাম পাঠালেও উপাচার্য নিয়োগ করেন না তিনি। কেরল থেকে নিজের ইচ্ছে মতো লোক নিয়ে এসে বসিয়ে দিচ্ছে। একটা বিষয় মনে রাখতে হবে, উপাচার্য হতে গেলে কমপক্ষে দশ বছরের অধ্যাপনার অভিজ্ঞতা থাকতেই হবে। আমরা শিক্ষাক্ষেত্রে এই বেনিয়মগুলো মানবো না।” তিনি রাজ্যপালকে আক্রমণ করে বলেন, “আপনার যদি সৎ সাহস থাকে তাহলে বিলটা আপনার কাছে আছে, মুখ্যমন্ত্রীকে আচার্য করার, সেই বিলটায় সই করে দিন।’’

মুখ্যমন্ত্রী আরও বলেন, “ঝাড়গ্রামে বিশ্ববিদ্যালয় করে দিয়েছি, তবে সেখানে কোনও ভিসি এবং রেজিস্ট্রার নেই। কারণ উনি তো ওনার মতো করে বিজেপির লোককে বসিয়ে দিচ্ছেন। রাজ্য সরকার ইউনির্ভাসিটি করে দিচ্ছে আর উনি চারিদিকে দালালি করে তা আটকে দিচ্ছেন। আমরা কিন্তু এইগুলো মানবো না। সুতরাং বলা যায়, ঝাড়গ্রামে বিশ্ব আদিবাসী দিবসের মঞ্চ থেকে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে কার্যত তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.