Dilip Ghosh: সমস্ত পদ হাতছাড়া হলেও লোকসভা নির্বাচনকে সামনে রেখে শাহী দরবারে দিলীপ ঘোষ

Dilip Ghosh: বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে দিলীপকে দেওয়া হতে পারে গুরুত্বপূর্ণ দায়িত্ব

হাইলাইটস:

  • দিল্লিতে শাহী দরবারে দিলীপ ঘোষ
  • সমস্ত পদ হাতছাড়া হওয়ার পর দিল্লিতে ডাক পড়লো দিলীপবাবুর
  • গতকাল সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকও হয়েছে তাঁর

Dilip Ghosh: প্রথমে রাজ্য সভাপতির পদ থেকে এবং ঠিক এর পরে বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতিরও পদ কেড়ে নেওয়া হল বিজেপি সাংসদ দিলীপ ঘোষের কাছ থেকে। এখন তাঁর পরিচয় শুধুমাত্র তিনি একজন বিজেপি সাংসদ। তাঁর সমস্ত পদ চলে যাওয়ায় তিনি যে শীর্ষ নেতৃত্বের ওপর অত্যন্ত ক্ষুব্ধ তা বলাই বাহুল্য।

এরই মাঝে দিল্লি থেকে ডাক এল দিলীপ ঘোষের। কারণ বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তাই দিল্লিতে শাহী দরবারে ডেকে পাঠানো হল তাঁকে। সূত্রের খবর, গতকাল সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন তিনি। তবে এই বৈঠক নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি দিলীপবাবু। তবে আশা করা হচ্ছে, তাঁকে এবার বিজেপির তরফে বড় দায়িত্ব দেওয়া হতে পারে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, চলতি বছরে যে রাজ্যগুলিতে বিধানসভা নির্বাচন রয়েছে সেই রাজ্যগুলিতে প্রচারে পাঠানো হতে পারে বলে দিলীপ ঘোষকে। উল্লেখ্য, এদিনই ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপির শীর্ষ নেতৃত্ব। আর এই বিধানসভা নির্বাচনে দিলীপ ঘোষের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

একথা কিন্তু মানতেই হবে, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচন হোক বা ২০১৯ সালের লোকসভা নির্বাচন অথবা একুশের বিধানসভা নির্বাচনে তিনিই কিন্তু বাংলায় বিজেপির মাটি শক্ত করার প্রধান কারিগর। বর্তমানে দাঁড়িয়েও বঙ্গ বিজেপির সবচেয়ে সফল সভাপতি দিলীপ ঘোষকে বললে কিন্তু ভুল হবে না। তিনিই কিন্তু আজ বিজেপিকে রাজ্যের প্রধান বিরোধী দলের আসনে বসিয়েছেন। এবার দেখার পালা দিলীপ-শাহ বৈঠকে আলোচনা ঠিক কী বিষয়ে হয়েছে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.