Dev in Ghatal: ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বড় ‘আপডেট’! ভোট প্রচারের মাঝেই জানালেন দেব

Dev in Ghatal: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারই ঘাটাল মাস্টারপ্ল্যানের বাস্তবায়ন করবে

 

হাইলাইটস:

  • ঘাটাল কেন্দ্র থেকেই পরপর দুবার সাংসদ হয়েছেন দীপক অধিকারী ওরফে দেব
  • এ বারেও লোকসভা নির্বাচনে ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেনতিনি
  • বৃহস্পতিবার প্রচারে গিয়ে ঘাটাল মাস্টারপ্ল্যান বড় খবর জানান দেব

Dev in Ghatal: প্রথমে লোকসভা নির্বাচনে লড়তে আপত্তি জানালেও পরে ফের ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন দীপক অধিকারী ওরফে দেব। ঘাটাল কেন্দ্র থেকেই পরপর দুবার সাংসদ হয়েছেন তিনি। এবার ফের ভোটে লড়ছেন। ঘাটাল জুড়ে পুরোদমে প্রচার শুরু করে দিয়েছেন। এ দিন সেই প্রচারে গিয়েই ঘাটাল মাস্টারপ্ল্যানের ঠিক কী অবস্থা, সেটা সকলকে জানালেন দেব। নির্বাচন ঘোষণার অনেক আগেই এক সভায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন কেন্দ্র সাহায্য না করলেও, রাজ্য সরকারই ঘাটাল মাস্টারপ্ল্যান বাস্তবায়িত করবে। সেই মঞ্চে দেবও উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার প্রচারে গিয়ে দেব জানান, ঘাটাল মাস্টারপ্ল্যান আর শুধুমাত্র প্রতিশ্রুতির পর্যায়ে নেই। তা বাস্তবায়িত করার প্রক্রিয়া শুরু হয়েছে। দেব জানান, “আমি এবার ভোটে দাঁড়াতাম না। এটা একেবারে সত্যি। কেবলমাত্র মুখ্যমন্ত্রীর জন্যই ঘাটাল মাস্টারপ্ল্যানের কথা ভেবে দাঁড়িয়েছি। তিনি কথা রেখেছেন। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে কাজ শুরু করার জন্য অনুমতি চাওয়া হয়েছে। আশা করছি খুব শীঘ্রই মাস্টারপ্ল্যানের কাজ শুরু হয়ে যাবে। এরপর আপনারাই ঠিক করবেন ভোটটা কাকে দেবেন?”

We’re now on WhatsApp – Click to join

এ দিন দাসপুর দু’নম্বর ব্লকের তেঁতুলতলা বাজারে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মালা দিয়ে প্রচার শুরু করেন দীপক অধিকারী। মন্দিরে পুজো দিয়ে কৈজুড়ি এলাকায় পৌঁছে যান দেব।

প্রসঙ্গত, প্রত্যেক বছর বন্যার জলে ডুবে ক্ষতিগ্রস্ত অবস্থা হয় পশ্চিম মেদিনীপুরের ঘাটালের। দীর্ঘদিন ধরে ওই এলাকার মানুষ এই সমস্যায় জীবন কাটান। দেব দাবি করেছিলেন, সাংসদ থাকাকালীন এই ইস্যুতে বারবার সওয়াল করেও কেন্দ্রের তরফে কোনও সাহায্য পাওয়া যায়নি। এরপর ভোটের ঠিক আগেই তিনি রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথা জানিয়েছিলেন। পরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে প্রতিশ্রুতি দেন, যে রাজ্য সরকারই সেই প্ল্যানের বাস্তবায়ন করবে।

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.