Derek O’Brien Suspended: রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে তুমুল তর্কাতর্কি! সাসপেন্ড তৃণমূল সাংসদ ডেরেক ও`ব্রায়েন

Derek O’Brien Suspended: রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের সঙ্গে তুমুল তর্কাতর্কি ডেরেক ও’ব্রায়েনের, তাঁকে বরখাস্ত করলেন চেয়ারম্যান

হাইলাইটস:

  • মণিপুর ইস্যুতে আলোচনার দাবিতে রাজ্যসভায় তুমুল উত্তেজনা ছড়ায়
  • রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে তুমুল তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন ডেরেক ও’ব্রায়েন
  • তারপরই তৃণমূল সাংসদকে সাসপেন্ড করেন চেয়ারম্যান জগদীপ ধনখড়

Derek O’Brien Suspended: মণিপুর ইস্যুতে আলোচনার দাবিতে তুমুল উত্তেজনা রাজ্যসভায়। রাজ্যসভার সভাপতি তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে তুমুল তর্কাতর্কি ডেরেক ও’ব্রায়েনের। তারপরই তৃণমূল সাংসদকে বাকি অধিবেশনের জন্য সাসপেন্ড করলেন জগদীপ ধনখড়।

বেলা ১২টা পর্যন্ত মুলতুবি হয়ে যায় রাজ্যসভার অধিবেশন। রাজ্যসভার চেয়ারম্যান ডেরেককে অধিবেশন কক্ষ ছেড়ে বেড়িয়ে যেতে বলেন। মঙ্গলবার সংসদে মণিপুর ইস্যুতে আলোচনার জন্য প্রস্তাব এনেছিল আপ। তারপরেই উত্তাল হয় অধিবেশন। রাজ্যসভায় অশোভন আচরণের অভিযোগে ডেরেককে সাসপেন্ড করা হয়।

মঙ্গলবার সংসদে অনাস্থা প্রস্তাবের আলোচনা শুরু হয়। অধিবেশন শুরু হতেই মণিপুর ইস্যুতে উত্তপ্ত হয়ে ওঠে সভাকক্ষ। কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল ডেরেক ও’ব্রায়েনের বিরুদ্ধে প্রস্তাব পেশ করেন। পীযূষ গোয়েল বলেন, তৃণমূল সাংসদ ধারাবাহিকভাবে রাজ্যসভার কার্যাবলিতে বাধা দিচ্ছেন। চেয়ারম্যানকে অবমাননা করে রাজ্যসভার শৃঙ্খলা নষ্ট করছেন ডেরেক।

রাজ্যসভায় দিল্লি অধ্যাদেশ বিলের বিরোধিতা করেই বলতে উঠেছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ব্রায়েন। সেই বক্তব্যে তিনি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগও জুড়ে দিয়েছিলেন। শুরুতেই তাঁকে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে বলেন চেয়ারম্যান জগদীপ ধনখড়। যদিও তাতে কর্ণপাত না করে কথা চালিয়ে যান ডেরেক।

তুমুল তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় ও ডেরেক ও’ব্রায়েন। সেই সময়ই তাঁকে বরখাস্ত করার প্রস্তাব পেশ করেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল।

তবে নয়া তথ্য অনুযায়ী, রাজ্যসভায় তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনের এই সাসপেনশন নিয়ে কোনও অনুমোদন মেলেনি। ফলে ডেরেকের সাসপেনশন কার্যকর হচ্ছে না। অর্থাৎ বাদল অধিবেশনের আগামী অধিবেশনগুলিতে রাজ্যসভায় উপস্থিত থাকতে পারবেন তিনি।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.