Wrap of Women: জয়া বচ্চন থেকে গুনীত মঙ্গা পর্যন্ত, পাওয়ারফুল মহিলাদের কিছু কার্যকারিতা সম্বন্ধে বিস্তারিত জেনে নিন

Wrap of Women: গত সপ্তাহে সংবাদে নারীদের সাপ্তাহিক কার্যকারিতা (২৮ মার্চ-৪ এপ্রিল)

হাইলাইটস:

  • পশ্চিমবঙ্গের নির্বাচনী প্রচারে নেমেছেন অভিনেতা-রাজনীতিবিদ জয়া বচ্চন
  • মারওয়া এলসেলেহদার, মিশরের প্রথম মহিলা জাহাজের ক্যাপ্টেন, সুয়েজ খাল ব্লকের জন্য টোল দিয়েছেন
  • ক্রিকেটার শিখা পান্ডে আইসিসি ক্রিকেটার র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ছিলেন:
  • হিমা দাস এবং নীরজ চোপড়া তুরস্কে প্রশিক্ষণ-কাম-প্রতিযোগীতায় অংশ নেবেন:

Wrap of Women: এই সপ্তাহটি মহিলাদের সম্পর্কিত কিছু ভাল এবং খারাপ খবরে পূর্ণ ছিল। খেলাধুলা, রাজনীতি, বিনোদন এবং মিডিয়ার মহিলারা, গত সপ্তাহের খবরে নাম খুঁজে পেয়েছেন এবং আমরা ঠিক আপনার টেবিলে এই জাতীয় সমস্ত খবরের সংগ্রহ নিয়ে আসার কথা ভেবেছিলাম। সপ্তাহটি মারওয়া এলসেলেহদার এবং সুয়েজ খাল বিতর্ক দিয়ে শুরু হয়েছিল এবং গুনীত মঙ্গাকে নাইট অফ দ্য অর্ডার অফ আর্টস অ্যান্ড লেটার্সের ফরাসি সম্মানে ভূষিত করার মাধ্যমে শেষ হয়েছিল। এবং, এখানে গত পাওয়ারফুল মহিলাদের কিছু কার্যকারিতা সম্বন্ধে বিস্তারিত জেনে নিন।

পশ্চিমবঙ্গের নির্বাচনী প্রচারে নেমেছেন অভিনেতা-রাজনীতিবিদ জয়া বচ্চন:

জয়া বচ্চন আসন্ন পশ্চিমবঙ্গ নির্বাচনে তৃণমূলের হয়ে সক্রিয়ভাবে অংশগ্রহণ ও প্রচারণা চালাচ্ছেন। ৫ ই এপ্রিল, সংবাদ অনুসারে, তিনি সোমবার টালিগঞ্জে টিএমসি প্রার্থী অরূপ বিশ্বাসের পক্ষে প্রচার শুরু করেছিলেন।

মারওয়া এলসেলেহদার, মিশরের প্রথম মহিলা জাহাজের ক্যাপ্টেন, সুয়েজ খাল ব্লকের জন্য টোল দিয়েছেন:

মারওয়া এলসেহদার, মিশরের প্রথম মহিলা জাহাজের অধিনায়ক। সম্প্রতি, সুয়েজ খাল ব্লকের সাথে, মিথ্যা কেলেঙ্কারিতে তার নাম টানা হয়েছিল। অবরোধের জন্য তাকে দায়ী করে এবং অবরোধের কারণে নিয়মিত বাণিজ্যে কোটি কোটি ডলারের ক্ষতি হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় তাকে ট্রোল করা হয়।

ক্রিকেটার শিখা পান্ডে আইসিসি ক্রিকেটার র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ছিলেন:

শিখা পান্ডে ভারতীয় মহিলা ক্রিকেট দলের একজন অন্যতম। সম্প্রতি প্রকাশিত আইসিসি মহিলা ওডিআই প্লেয়ার র‍্যাঙ্কিংয়ের সাথে, তিনি শীর্ষ ১০ তার অবস্থান পুনরুদ্ধার করেছেন। এর আগে, 2

২০১৯ এর তালিকায়, তিনি পঞ্চম স্থানে ছিলেন এবং আবার তালিকায় তার অবস্থান অর্জন করেছেন।

হিমা দাস এবং নীরজ চোপড়া তুরস্কে প্রশিক্ষণ-কাম-প্রতিযোগীতায় অংশ নেবেন:

হিমা দাস, একজন ভারতীয় স্প্রিন্টার, এবং নীরজ চোপড়া, একজন ভারতীয় জ্যাভলিন নিক্ষেপকারী, তুরস্কে একটি প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বিতা করবেন। জাতীয় ফেডারেশনের মতে, এই মাসের শেষ নাগাদ একটি অনুষ্ঠানে দুই ক্রীড়াবিদ প্রতিদ্বন্দ্বিতা করবেন। আরও ৪০ জন লোক এবং কোচের একটি দল এই অনুষ্ঠানে থাকবে।

অসমীয়া সাংবাদিক-লেখক, শিখা শর্মা রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার:

মঙ্গলবার একটি ফেসবুক পোস্টের জন্য শিখা যাদবকে গ্রেফতার করেছে গুয়াহাটি পুলিশ। শিখার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে, তাকে অভিযুক্ত করা হয়েছে “শহীদদের প্রতি অসম্মান সৃষ্টি করা” এবং সোশ্যাল মিডিয়ায় শহিদদের সম্পর্কে উসকানি দেওয়ার জন্য। এটি ২২ জন মাওবাদী শ্রমিকের সাম্প্রতিক মৃত্যুর উল্লেখ ছিল।

৮১ বছর বয়সী নারী, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন রানী দেবী:

রানী দেবী একজন অষ্টবৎসর বয়সী যিনি কানপুর জেলা থেকে ২০২১ ইউপিতে পঞ্চায়েত নির্বাচনে যাওয়ার পরিকল্পনা করেছেন। “আমি নিজেই খুব প্রয়োজনীয় পরিবর্তন আনতে প্রতিদ্বন্দ্বিতা করব”। তিনি ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিল (বিডিসি) সদস্য হিসেবে মনোনয়নের জন্য তার কাগজপত্র পূরণ করে।

সানিয়া মির্জা টার্গেট অলিম্পিক পডিয়াম স্কিমের জন্য নির্বাচিত হয়েছেন:

ভারতীয় টেনিস খেলোয়াড়, সানিয়া মির্জা টার্গেট অলিম্পিক পডিয়াম স্কিম (TOPS) এর জন্য নির্বাচিত হয়েছেন এবং মূলত তার TOPS-এ প্রত্যাবর্তন দেখা গেছে।

গুনীত মঙ্গা ফরাসি সম্মানের জন্য পেয়েছেন:

প্যাগলাইটের প্রযোজক চলচ্চিত্র নির্মাতা গুনীত মঙ্গাকে ফ্রান্সের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান শেভালিয়ার ড্যান্স ল’অর্ডে ডেস আর্টস এট ডেস লেটারস (নাইট অফ দ্য অর্ডার অফ আর্টস অ্যান্ড লেটার্স) প্রদান করা হবে। তিনি বিএএফটিএ মনোনীত হয়েছেন এবং একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর জন্য মনোনীত হওয়া প্রথম ভারতীয় প্রযোজকদের মধ্যে শেষ হয়েছেন।

সুতরাং, এই সপ্তাহে সংবাদে মহিলাদের সম্পর্কে এইগুলি প্রধান তথ্য ছিল। আগামী সপ্তাহের জন্য তালিকার সাথে থাকুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.