Bjp State President: কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার, তবে বিজেপির নতুন রাজ্য সভাপতি পদে কে বসছেন? তুমুল শোরগোল শুরু হয়েছে

Bjp State President: দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদারের পর এবার কার উপর ভরসা করতে চলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব?

 

হাইলাইটস:

  • বিজেপি রাজ্য সভাপতির পদে হতে চলেছে রদবদল
  • এই বিষয়ে মুখ খুললেন সুকান্ত মজুমদার
  • কে হতে চলেছেন বিজেপির রাজ্য সভাপতি?

Bjp State President: চব্বিশের লোকসভা নির্বাচনে গোটা দেশের মতো এ রাজ্যেও প্রত্যাশিত ফল পায়নি বিজেপি। ফলে এবার বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে গেরুয়া শিবির। বাংলায় খানিকটা শক্তি হারিয়ে এবার রাজ্য সভাপতি (Bjp State President) বদলের পথে হাঁটতে চলেছে তাঁরা। আর ঠিক সেই কারণেই বর্তমান রাজ্য সভাপতি তথা বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) সম্মানজনক বিদায়ের ব্যবস্থাও করল দলের কেন্দ্রীয় নেতৃত্ব।

We’re now on WhatsApp – Click to join

গত রবিবারই রাষ্ট্রপতি ভবনে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী পদে শপথ নিয়েছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। যার ফলে এবার রাজ্য বিজেপি সভাপতি পদে রদবদল কার্যত অবধারিত হয়ে উঠল। কিন্তু কে হতে চলেছেন বাংলায় বিজেপির নতুন রাজ্য সভাপতি? এবার তা নিয়েই মুখ খুললেন সুকান্ত মজুমদার নিজেই।

বিজেপির নতুন রাজ্য সভাপতি কে হতে চলেছেন? এই প্রশ্নের জবাবে সুকান্তর জবাব, “এখনও পর্যন্ত দল কাউকে দায়িত্ব দেয়নি। আপাতত এই পদে আমিই থাকছি।” প্রসঙ্গত, বিজেপির সংবিধান অনুসারে, কোনও একজন ব্যক্তি একসঙ্গে দুটি পদে থাকতে পারেন না। ফলে সুকান্ত মজুমদার কেন্দ্রীয় মন্ত্রী হওয়ায় তাঁকে রাজ্য সভাপতি পদ থেকে ইস্তফা দিতেই হবে। যে কারণে রাজ্য বিজেপির সভাপতি রদবদল এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা বললেই চলে।

We’re now on Telegram – Click to join

২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির অপ্রত্যাশিত ফলের পর দিলীপ ঘোষকে সরিয়ে রাজ্য বিজেপি সভাপতি করা হয় বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারকে। তাঁর ৩ বছরের কার্যকালও শেষ হচ্ছে চলতি মাসেই। এরই মধ্যে রবিবার সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে চা চক্রে ডাক আসে তাঁর। তখনই স্পষ্ট হয়ে যায় যে, কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছেন তিনি। অবশ্য এর পরে তিনি নিজেই বলেন, “আমি মন্ত্রী হচ্ছি। এই প্রথমবার আমার জেলা থেকে কেউ কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাবনা বাস্তবায়িত করতে কাজ করব।” তিনি আরও বলেন, “আমি দলের একনিষ্ঠ কর্মী। তাই কোন মন্ত্রক আমি পেলাম সেটা বড় কথা নয়। দেশের জন্য কাজ করতে পারব, সেটাই বড় কথা।” রবিবার রাতেই রাষ্ট্রপতি ভবনে শপথ নেন সুকান্ত মজুমদার।

Read more:- মোদির মন্ত্রিসভায় শপথ নিলেন বাংলার দুই সাংসদ, দু’জনই প্রতিমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করেন

তবে এখন কোটি টাকার প্রশ্ন হল, কে হতে চলেছেন বঙ্গ বিজেপির নতুন রাজ্য সভাপতি? ২০২১ সালে সুকান্ত মজুমদার রাজ্য বিজেপির সভাপতির পদে বসার পর থেকে দলের অন্দরে একাধিক অভিযোগ উঠে। এমনকি পুরনো পন্থীদের বসিয়ে দেওয়ার মতো গুরুতর অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। বিশেষ করে প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং তাঁর অনুগামীদের দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়। শুধু তাই নয়, দলের এই পুরনো নেতাদের সঙ্গে দলবদলু নেতাদের সংঘাত বারবারই শিরোনামে চলে আসে। এবার এই পরিস্থিতিতে ফের একবার রাজ্য সভাপতি পদে দিলীপ ঘোষকে বসানোর দাবি উঠছে নানা মহল থেকে। এছাড়াও শমীক ভট্টাচার্য, জগন্নাথ সরকার এমনকী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নামও উঠে আসছে বলেই খবর পাওয়া যাচ্ছে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.