Bengal BJP: লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বুথ সশক্তিকরণ অভিযানে নামতে চলেছে রাজ্য বিজেপি নেতৃত্ব

Bengal BJP: এই অভিযান শুরুর সার্কুলার দেওয়া হয়েছে রাজ্য বিজেপির তরফে

হাইলাইটস:

  • বুথস্তরে বিজেপি অনেকটাই দুর্বল
  • ফলে লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বুথ সশক্তিকরণ অভিযানে নামছে তাঁরা
  • জারি করা হল অভিযান শুরুর সার্কুলারও

Bengal BJP: বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর এদিকে নড়বড়ে সংগঠন নিয়ে ঘোর দুশ্চিন্তায় বঙ্গ বিজেপি নেতৃত্ব। যার ফলে বার বারই কেন্দ্রীয় নেতৃত্বকে হস্তক্ষেপ করতে হচ্ছে। রাজ্যের শাসক দল তৃণমূলের মতো সংগঠন না বঙ্গ বিজেপি নেতৃত্বের। একথা তাঁরা নিজেরাও জানেন, যার ফলে কেন্দ্রীয় নেতৃত্বের উপরই নির্ভরশীল তাঁরা। তবে হাতে আর মাত্র কয়েকমাস সময় রয়েছে। এরই মধ্যে যা করার করতে হবে বঙ্গ বিজেপি নেতৃত্বকে।

লোকসভা নির্বাচনে বাংলায় ভালো ফল করতে গেলে তাঁদের সর্বপ্রথম গোষ্ঠীদ্বন্দ্ব এবং নবীন-প্রবীণদের মধ্যে দৌরত্ম্য বন্ধ করতে হবে। কারণ রাজ্যের একাধিক জেলায় ক্ষোভ-বিক্ষোভ চলছে বঙ্গ বিজেপির নেতৃত্বের মধ্যে। যার ফলে সিঁদুরে মেঘ দেখছে তাঁরা। এই দিকে ভার্চুয়াল বৈঠকে একের পর এক সাংগঠনিক কর্মসূচির নির্দেশ দেওয়া হচ্ছে। আর জেলার একাধিক নেতাদের দাবি, প্রতিটা কর্মসূচি শেষ হতে না হতেই নতুন নতুন কর্মসূচি নিচুতলার উপর চাপিয়ে দেওয়ায় যথেষ্ট বিভ্রান্ত তাঁরা। যার ফলে সংগঠনের চাকা কোনওভাবেই এগোচ্ছে না।

অন্যদিকে দলের বিক্ষুব্ধদের ক্ষোভও সামলানো যাচ্ছে না শোকজের বার্তা দিয়ে। ক্ষোভ- বিক্ষোভ চলতেই থাকছে। দলের একটা বড় অংশকে সংগঠনের কাজে মাঠেই নামানো যায়নি। আর নিচুতলায় সংগঠনের ভিতও এখনও সেই একইরকম নড়বড়ে থেকে গেল। যার ফলে কোনও সাংগঠনিক কর্মসূচিই বাস্তবায়িত করা যাচ্ছে না। সে সত্ত্বেও আরেকটা কাজ চাপিয়ে দেওয়া হচ্ছে শীর্ষস্তরের তরফে। এমনকি কাজের রিপোর্ট নেওয়ার মতোও কেউ নেই। এমন অবস্থায় লোকসভা নির্বাচনকে মাথায় রেখে ফের বুথ সশক্তিকরণ অভিযানে নামতে হচ্ছে রাজ‌্য বিজেপি নেতৃত্বকে। ২৬শে সেপ্টেম্বর থেকে ২রা অক্টোবর পর্যন্ত বুথ সংগঠন শক্তিশালী করতে অভিযান শুরুর সার্কুলার দেওয়া হয়েছে রাজ্য বিজেপির তরফে। এবার দেখার বিষয় এই অভিযানে কতটা সফল হতে পারে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.