Arvind Kejriwal: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তিহার জেলে বন্দী রাখা হয়েছে, কিন্তু ওনাকে জেলে টফি দেওয়ার কারণটি কি?

Arvind Kejriwal: তিহার জেলে বন্দী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তিনি এখন জেলে বেশি সময় ধ্যান ও বই পড়াতে ব্যয় করছেন

 

হাইলাইটস:

  • দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এখন তিনি জেলে বন্দী
  • বাস্তবে, দিল্লির মুখ্যমন্ত্রী ডায়াবেটিসে আক্রান্ত হয়েছেন
  • কেজরিওয়াল প্রায় সারাদিন বই পড়ে এবং যোগ করে সময় কাটান

Arvind Kejriwal: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এখন তিনি জেলে বন্দী। তাকে ২১শে মার্চ ইডি এবং আবগারি দুর্নীতিতে যুক্ত এবং অর্থের প্রতিষ্ঠান সম্পর্কিত মানি লন্ড্রিং মামলায় গ্রেফতার করা হয়েছিল। এরপর দিল্লির একটি আদালত তাকে ১৫ই এপ্রিল তিহাড় জেলে নিয়ে যাওয়ার রায় দেন। জেলে অরবিন্দ কেজরিওয়ালকে তার নিজের টফি রাখতে অনুমতি দেওয়া হয়েছিল। মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, কেজরিওয়ালকে ইসবগোল, গ্লুকোজ এবং টফির সঙ্গে সুগার সেন্সর এবং গ্লুকোমিটার দেওয়া হয়েছিল। বাস্তবে, দিল্লির মুখ্যমন্ত্রী ডায়াবেটিসে আক্রান্ত হয়েছেন। তাই তাদের ব্লাড সুগার নিয়ন্ত্রণে থাকার জন্য এই সব জিনিসগুলি দেওয়া হয়েছে। মনে করা হয়েছে যে, হাইপোগ্লাইসেমিয়া (চীনি কম ব্লাড সুগার) রোগীদের মধ্যে গ্লুকোজের পরিমাণ দ্রুত বেড়ে যেতে পারে। তাই কখনই টফি ব্যবহার মূলত ফয়েদামূলক হতে পারে।

আম আদমি পার্টি (AAP) নেতা আতিশী ওকে তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X এ লেখা হয়, “২১শে মার্চ ED অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে নিয়েছে এবং তারপর থেকেই তার ওজন ৪.৫ কিলোগ্রাম পর্যন্ত কমে গেছে। কেজরিওয়াল ডায়াবেটিস সমস্যায় ভুগছেন। স্বাস্থ্য সমস্যা নিয়ে খোলা থাকায় তারা ২৪ ঘণ্টা দেশের সেবা দিচ্ছেন।” হার্ট বিশেষজ্ঞ ডাক্তারের মন্তব্য হল, চিনি কম রক্তশর্করা (হাইপোগ্লাইসেমিয়া) সমস্যায় ভুগছে রোগীদের কারবোহাইড্রেট গ্লুকোজের স্তর দ্রুত বাড়তে পারে। তাই টফি ব্যবহার করা উপকারী হতে পারে।

ব্লাড শুগার লেভেল নিয়ন্ত্রণে রাখার জন্য ডায়াবেটিস রোগীদের সাধারণত সাথে টফি রাখার পরামর্শ দেওয়া হয়

ডাক্টরদের মতে, ফল এবং ডেয়ারি প্রোডাক্টগুলিতে থাকা সুক্রোজ, ফ্রুক্টোজ এবং ল্যাকটোজের মতো কার্বোহাইড্রেট তাৎক্ষণিকভাবে এনার্জি প্রদান করে। এই কার্বোহাইড্রেট চকোলেট, টফি এবং মিষ্টি সামগ্রীতেও পাওয়া যায়। টফি খেলে ব্লাড শুগার লেভেল তাড়াতাড়ি বাড়তে পারে এবং অবস্থা মেলা, কামজোরি বা ক্লান্তির মতো লক্ষণ কমতে পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, টফি দ্বারা ব্লাড সুগার লেভেল মেইনটেন করা যায় তবে মনে রাখতে হবে যে, অত্যন্ত টফি বা মিষ্টি জিনিস খেতে ব্লাড সুগার লেভেল আরও বাড়তে পারে।

We’re now on WhatsApp – Click to join

এই বিষয়ে সাবধান থাকা জরুরি

বিশেষত ডায়াবেটিস রোগীদের এটির সাথে অবহিত থাকা উচিত। আরোগ্য বিশেষজ্ঞদের মতে, ডায়াবেটিস রোগীদের চিনি সম্পর্কেও সাবধান থাকা উচিত। ব্লাড সুগার লেভেল নিয়ন্ত্রণের জন্য প্রতিক্রিয়া হিসাবে কম গ্লাইসেমিক ইন্ডেক্সের পণ্য বেছে নিতে হবে। ডায়াবেটিক রোগীদের জন্য, ৭০ mg/dL থেকে ১০০ mg/dL পর্যন্ত গ্লুকোজ লেভেল স্বাভাবিক হিসেবে রাখা খুবই কঠিন হতে পারে। জীবনযাপন এবং খাবারের ব্যবস্থা, ঘুমের প্যাটার্ন এর অবনতির সাথে নিশ্চিত ভাবে পরিচিত হতে হবে। এ সময়ে যে কোনও অবস্থায় সাবধানতা অবলম্বন করা এবং সমস্যা সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া উচিত এবং প্রয়োজনে ডাক্তারের সাথে যোগাযোগ করা উচিত।

অধিকাংশ সময় মুখ্যমন্ত্রী তিহাড় জেল থেকে বক্তৃতা

সময় গুরুত্ব দেওয়ার, বই পড়ার এবং যোগ করার সময় কাটিয়ে দেওয়া হচ্ছে। সূত্রগুলি অনুসারে, কেজরিওয়াল প্রায় সারাদিন বই পড়তে এবং যোগ করতে সময় কাটায়। এশিয়ার সবচেয়ে বড় জেলে বন্ধ এই দেশের প্রথম বর্তমান মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে তিহাড় জেলার জেল নম্বর ২ এর জেনারেল ওয়ার্ড নম্বর ৩ এ অন্তর্ভুক্ত ১৪ ফুট লম্বা এবং ৮ ফুট প্রস্থ কোঠায় রাখা হয়েছে।

আমার রুমে বই পড়ুন

তার কোঠায় প্রাপ্ত বইগুলি মধ্যে হিন্দু মহাকাব্য রামায়ণ এবং মহাভারত এবং হাও প্রাইম মিনিস্টার্স ডিসাইড রয়েছে। একটি অফিসিয়াল উৎস জানায়, তিনি প্রায় প্রতিদিন সকাল এবং সন্ধ্যায় প্রায় ডেঢ় ঘণ্টা ধ্যান ও যোগ করেন। জেলে তাকে অনেক বই সম্পর্কে বৈশিষ্ট্য আরোপে এবং তার সময় অধিকাংশ কিটিংরুমে বসে এই বইগুলি পড়তে এবং কিছু লেখার প্রতি মুখোমুখি হতে দেখা যায়।

এইরকম দৈনন্দিন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.