What is Mangal Dosha: মঙ্গল দোষ কি!

What is Mangal Dosha: মঙ্গল দোষ কি!

হাইলাইটস:

  • মঙ্গল দোষ কি
  • এটির কারণে কি হতে পারে
  • মাঙ্গলিক কি মাঙ্গলিক কে বিবাহ করতে পারে

What is Mangal Dosha: মঙ্গল দোষ কি!মঙ্গল দোষকে প্রায়ই সুখী বিবাহিত জীবনের প্রতিবন্ধক হিসেবে দেখা হয়।কিন্তু মাঙ্গলিক দোষ দূর করার জন্য সবচেয়ে সাধারণ দশটি টিপস নিয়ে,কেউ বিবাহিত জীবনে শান্তি এবং সমৃদ্ধি আকর্ষণ করতে পারে। প্রথম, চতুর্থ, সপ্তম, অষ্টম এবং দ্বাদশ ঘরে মঙ্গলযুক্ত ব্যক্তিকে মাঙ্গলিক ব্যক্তি বলা হয়।মঙ্গল গ্রহের অবস্থানের সাথে বিবাহিত জীবনে অশান্তি সৃষ্টি করে।

মাঙ্গলিক দোষের প্রভাব: মাঙ্গলিক/মঙ্গল দোষের প্রভাব বুঝুন,যদিও বলা হয় যে মঙ্গল দোষের প্রভাব ২৮ বছর বয়সের পরে শান্ত হয়ে যায়, তবুও এর খারাপ প্রভাবগুলিকে বাতিল করার জন্য সতর্ক হওয়া দরকার। উপরে উল্লিখিত বিভিন্ন গৃহে মঙ্গল গ্রহের অবস্থানের কারণে এই দুর্দশার সৃষ্টি হয়।

প্রথম গৃহ: ব্যক্তির মধ্যে প্রচুর আগ্রাসন এবং আবেগ থাকে।তারা সবসময় তাড়াহুড়ো করে এবং কোন চিন্তা না করেই সিদ্ধান্ত নেয়।এই গৃহে লোকেদের সাথে অন্য গৃহের লোকেদের বিবাহ ঘটলে বিবাহিত জীবনে সমস্যা সৃষ্টি করে।

চতুর্থ গৃহ: এটি গার্হস্থ্য সুখের ঘর এবং এখানে গার্হস্থ্য শান্তির জন্য ক্ষতিকারকতা কাম্য নয়।

সপ্তম গৃহ: এটি বিবাহের একটি ঘর এবং মঙ্গলের উপস্থিতিতে অত্যধিক ঝগড়া এবং তর্কের পাশাপাশি অহংকার সমস্যা দেখা দেয়। স্থানীয়দের অনেক কটু কথার জন্য বিবাহিত জীবনে সমস্যা সৃষ্টি করে।

অষ্টম গৃহ: এটি যৌন সম্পর্কের ঘর এবং এখানে মঙ্গল বিবাহ বহির্ভূত সম্পর্কের সম্ভাবনা দেয়।এখানেও ধারালো জিভ দাম্পত্য জীবনে সমস্যা তৈরি করতে পারে।

দ্বাদশ গৃহ: মঙ্গল এখানে জটিল রোগ দেখা দেয়,এবং দম্পতির জীবনে যৌন সুখ নেই।নেটিভ অধিকারী হতে পারে,ঝগড়াটে এবং স্বভাবের সাথে মানিয়ে নিতে পারে না।

একজন মাঙ্গলিক কি শুধুমাত্র একজন মানবিক বিবাহ করতে পারে: এটি শুধু লোকের মুখে প্রচলিত একটি বাণী মাত্র,এটার কোন যথাযথ যুক্তি নেই এবং এটি সম্পূর্ণ ভুল তথ্য।

প্রথমত, মৌলিক দশার কোন নির্দিষ্ট কারণ এবং যুক্তি নেই অনেক সেলিব্রিটি অ্যাস্ট্রোলজাররাও এই কথাগুলি সবার সামনে তুলে ধরেছেন মাঙ্গলিক দশা শুধু মাত্রই একটা মিথ যা চাঁদ তারা এবং গ্রহদের অবস্থানে তৈরি হয়।এখনকার দিনে ৫০ শতাংশ লোকেদের মত অনুযায়ী মাঙ্গলিক দশা তেমন গুরুত্বপূর্ণ বিষয়ই নয়।

দ্বিতীয়ত, এমনকি যদি আপনি একজন মাঙ্গলিক ব্যক্তি হিসাবে চিহ্নিত হন।এটি রাশিফলের মঙ্গল দোষের বৈশিষ্ট্যগুলি অন্য রাশিফলের দ্বারা বাতিল বা ভারসাম্যহীন হওয়ার খুব বেশি সম্ভাবনা রয়েছে।অন্য ব্যক্তি মাঙ্গলিক নাও হতে পারে তবে একটি রাশিফলের মাঙ্গলিক প্রভাব বাতিল হতেও পারে।দুই ব্যক্তির মধ্যে একজন মঙ্গল দোষের বৈশিষ্ট্য বহন করে থাকলে অনেক সময় মাঙ্গলিক দোষ বাতিল হয়ে যায়।

তো এটি বাধ্যতামূলক নয় যে একজন মাঙ্গলিক শুধুমাত্র আরেকজন মাঙ্গলিক কে বিবাহ করতে পারবে বিবাহের আগে মাঙ্গলিক দশা পরীক্ষনের পর নিজস্ব জ্যোতিষী সঙ্গে পরামর্শ করে নিন।

সাধারণ উপায়ে মাঙ্গলিক দোষের প্রভাব প্রশমিত করার জন্য আরও কিছু প্রতিকার রয়েছে। মঙ্গল দোষের প্রভাব প্রশমিত করার জন্য কিছু প্রতিকার রয়েছে, আমরা সেগুলি অনুসরণ করতে পারি, তবে মঙ্গল দোষের সর্বোত্তম প্রতিকার হল চার্টের সাথে মিল রেখে বিয়ে করা।

একটি কুম্ভ বিবাহ সম্পাদন করা: এটি প্রতিকারের একটি চূড়ান্ত উপায়,বিবাহের আগে একটি পিপল,বটগাছ বা ভগবান বিষ্ণুর একটি রৌপ্য/সোনার মূর্তিকে বিয়ে করা হয়।

মঙ্গলবার উপবাস পালন করুন: মানুষ মঙ্গল দোষের খারাপ প্রভাব কমাতে মঙ্গলবার উপবাস করতে পারে।

ইত্যাদি অনেক পথ রয়েছে মঙ্গল দোষ কাটানোর আপনি চাইলে আপনার জ্যোতিষী থেকে পরামর্শ নিয়ে এই দোষ পাঠানোর বিষয় অবগত হতে পারেন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published.