Narendra Modi 72nd Birthday: নরেন্দ্র মোদি ৭২ তম জন্মদিন!

Narendra Modi 72nd Birthday: নরেন্দ্র মোদি ৭২ তম জন্মদিন!

হাইলাইটস:

  • আত্মজীবনী
  • প্রভাব ও ক্ষমতা
  • সম্পর্কিত নানা আলোচনা

Narendra Modi 72nd Birthday: নরেন্দ্র মোদি ৭২ তম জন্মদিন! ১৭ই সেপ্টেম্বর হল সেই তারিখ যখন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর জন্মদিন উদযাপন করেন।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুধু ভারতের একজন জনপ্রিয় নেতা নন বিশ্ব তাকে একটি শক্তি হিসেবে স্বীকৃতি দেয়।আপনি হয়তো প্রধানমন্ত্রীর অনেক নিউজ দেখেন এবং ভাববেন যে আপনি তার সম্পর্কে না না কেন অর্জন করেন।কিন্তু সব সময় যে সমস্ত জ্ঞান বৈধ হবে তা নয় আপনি যদি ভারতের বর্তমান প্রধানমন্ত্রী সম্পর্কে আরও জানতে চান,তাহলে এই বইগুলি আপনার বুকশেলফ বা অনলাইন উইশলিস্টে থাকা উচিত।

১. দি মোদি এফেক্ট:

বিবিসির প্রাক্তন সংবাদদাতা ল্যান্স প্রিন্স বইটিতে বিজেপির নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার কথা বলেছেন।তিনি তার প্রচারণার পিছনের গল্পটি সুন্দরভাবে চিত্রিত করেছেন যাতে আপনি অসাধারণ ভারতীয় সাধারণ নির্বাচন সম্পর্কে একটি বিরল অন্তর্দৃষ্টি পেতে পারেন।

২. নরেন্দ্র মোদী বায়োগ্রাফি:

ব্রিটিশ লেখক অ্যান্ডি মারিনোর লেখা রাজনৈতিক জীবনী আমাদের প্রধানমন্ত্রী মোদির দৃষ্টিভঙ্গির মধ্যে নিয়ে যায় এবং তার জীবন ও কর্মের বিস্তারিত বর্ণনা করে।বইটিতে প্রধানমন্ত্রীর একটি বিশদ রাজনৈতিক বৃদ্ধি তাঁর দর্শনের সাথে বিশদভাবে বর্ণনা করা হয়েছে।জীবনী রাজনৈতিক উদ্দেশ্যের মধ্যে ডুব দেয় এবং ভারতের জন্য তার রাজনৈতিক পরিকল্পনা প্রকাশ করে।আপনি যদি পিএম মোদির আদর্শবাদ এবং মনোভাবকে ডিকোড করতে চান তবে এই বইটি তার প্রাথমিক জীবন এবং তার বিতর্কিত অবস্থান জানতে অবশ্যই পড়া উচিত।

৩. নরেন্দ্র মোদী দা গেম চেঞ্জার: 

এই বইটিতে এমন কিছু কখনও দেখা যায়নি,যা মোদি সম্পর্কে বলা বা শোনা যায়নি।লেখক প্রধানমন্ত্রীর সাথে সময় কাটিয়ে এবং তাঁর একাধিক সাক্ষাৎকারের মাধ্যমে জমা করেছেন তাই এই বইটিতে লেখা আছে।যদিও বইটি শুধুমাত্র প্রধানমন্ত্রী সম্পর্কে ভালো জিনিসগুলি নিয়ে কথা বলে,তবে এটি অবশ্যই পড়া উচিত কারণ এতে প্রধানমন্ত্রীর প্রচারক থেকে দেশের প্রধানমন্ত্রী পর্যন্ত যাত্রার অনুপ্রেরণামূলক গল্প রয়েছে।

৪. দ্য ইলেকশন দ্যাট চেঞ্জ ইন্ডিয়া: 

ইন্ডিয়া টুডে সাংবাদিক রাজদীপ সারদেসাই,বর্তমানে প্রধানমন্ত্রীর সমালোচক বইটিতে ভারতীয় জনতা পার্টির মুখপাত্র হিসেবে নিজেকে নরেন্দ্র মোদীর প্রথম দিনগুলোতে একজন ভালো বন্ধু বলে অভিহিত করেছেন। রাজদীপ দেশে তাঁর খ্যাতির উত্থান তাঁর জীবন সংগ্রাম এবং কঠোর পরিশ্রমের কথা বলেছেন। যদিও বইটি প্রধানমন্ত্রীকে নিয়ে নয় তবুও তাতে বিজেপি নেতা সম্পর্কে অনেক নতুন তথ্য রয়েছে।

এইরকম অনেক বই রয়েছে যা আমাদের দেশ এবং দেশের নেতা ও তাদের কার্যকলাপ সম্পর্কে আমাদেরকে অবগত করায়। দেশ সম্পর্কে সচেতন হতে গেলে আমাদের এই বইগুলি অবশ্যই পাঠ করা প্রয়োজনীয়।

এইরকম নানা রাজনৈতিক তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়াল নিউজ বাংলায় নজর রাখুন। 

Leave a Reply

Your email address will not be published.