Weather Update: আগামী পাঁচ দিন উত্তর ভারতে শৈত্যপ্রবাহ এবং কুয়াশা অব্যাহত, পার্বত্য রাজ্যে তুষারপাত হবে

Weather Update: উত্তর ভারতে তীব্র শৈত্যপ্রবাহ চলছে। একই সঙ্গে ঘন কুয়াশার কারণে কাজ করতেও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষজনকে

হাইলাইটস:

  • ট্রেন দেরিতে চলছে
  • এসব জায়গায় কুয়াশা থাকবে
  • প্রত্যাশিত বৃষ্টি এবং তুষারপাত
  • বিহার ও পাঞ্জাবে প্রচন্ড ঠান্ডা

Weather Update: উত্তর ভারতে তীব্র শৈত্যপ্রবাহ চলছে। একই সঙ্গে ঘন কুয়াশার কারণে কাজ করতেও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষজনকে। আজ, ১৮ই জানুয়ারি দিল্লিতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই দিল্লিতে চলছে শৈত্যপ্রবাহ।

রাজধানী দিল্লিতে তীব্র শীত বেড়েছে

আজ সকাল থেকে দিল্লি ছাড়াও রাজস্থান, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, বিহার সহ অনেক রাজ্যে ঘন কুয়াশা রয়েছে। আইএমডি আবহাওয়া দফতরের মতে, আগামী পাঁচ দিন উত্তর ভারতে সকাল ও সন্ধ্যায় ঘন কুয়াশা থাকবে। উত্তর ভারতে এই ঘন কুয়াশার কারণে ট্রেনের গতিও কমে গেছে এবং অনেক ট্রেন বেশ দেরিতে চলছে। এদিন প্রচণ্ড ঠাণ্ডায় মানুষের সমস্যা আরও বেড়েছে। এখানে আজ, দিল্লিতে অব্যাহত শৈত্যপ্রবাহের কারণে, মানুষকে উষ্ণ রাখতে বনফায়ারের কাছে বসে থাকতে দেখা যায়।

এসব জায়গায় কুয়াশা থাকবে-

বর্তমানে, ১৫ এবং ১৬ জানুয়ারি পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, রাজস্থান এবং উত্তর প্রদেশের কিছু অংশে ঠান্ডা দিন থেকে তীব্র ঠান্ডা দিনের অবস্থার প্রত্যাশিত। এখানে আইএমডি অনুসারে, ১৫-১৬ জানুয়ারী পাঞ্জাব এবং হরিয়ানা, চণ্ডীগড় এবং দিল্লি এবং উত্তর প্রদেশের অনেক অংশে রাত/সকালে কয়েক ঘন্টার জন্য ঘন থেকে খুব ঘন কুয়াশার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া জম্মু বিভাগ, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ড, পশ্চিমবঙ্গ, সিকিম, ঝাড়খণ্ড, ওড়িশা, আসাম এবং মেঘালয় ও নাগাল্যান্ডের বিচ্ছিন্ন এলাকায় সকাল থেকেই ঘন কুয়াশা থাকবে।

প্রত্যাশিত বৃষ্টি এবং তুষারপাত –

লাদাখ, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ড রাজ্যে আজ কিছু তুষারপাতের সম্ভাবনা রয়েছে। মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ, তামিলনাড়ুর রাজধানী চেন্নাই, জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যাইহোক, ১৪ই জানুয়ারি থেকে, কেরালা-মাহে, কর্ণাটক, তামিলনাড়ু-পুদুচেরি-করাইকাল, রায়ালসিমা এবং উপকূলীয় অন্ধ্রপ্রদেশ এবং ইয়ানামের আশেপাশের এলাকায় উত্তর-পূর্ব মৌসুমী বৃষ্টিপাত বন্ধ হয়ে গেছে। এবং ১৬ই জানুয়ারী থেকে অর্থাৎ আজ থেকে, পশ্চিমী ঝামেলা পশ্চিম হিমালয় অঞ্চলকে প্রভাবিত করতে পারে এবং এর প্রভাবের কারণে ১৬ই এবং ১৭ই জানুয়ারী জম্মু ও কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখন্ডের বিচ্ছিন্ন জায়গায় হালকা বৃষ্টি বা তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

We’re now on WhatsApp- Click to join

বিহার ও পাঞ্জাবে প্রচন্ড ঠান্ডা –

প্রচণ্ড ঠান্ডায় উত্তর ভারতের সব রাজ্যে মানুষের সমস্যা বেড়েছে। প্রচণ্ড ঠান্ডায় সবচেয়ে বেশি ক্ষতি হচ্ছে বিহারে। বিহারে শৈত্যপ্রবাহের কারণে তাপমাত্রার পারদ নেমেছে। একই সময়ে, ১৪-১৬ জানুয়ারিতে পাঞ্জাবের কিছু জায়গায় তীব্র শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। হরিয়ানায় সোমবার রাজ্যের নয়টি জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। একই সঙ্গে ১২টি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। সামনের দিনগুলোতে ঘন কুয়াশার সঙ্গে ঠান্ডা থাকার সম্ভাবনা রয়েছে।

ট্রেন দেরিতে চলছে-

খারাপ আবহাওয়ার কারণে সোমবার সকালে দিল্লি বিমানবন্দরে মোট পাঁচটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে। আজও দিল্লিতে ঘন কুয়াশার কারণে যাতায়াতের সমস্যা বেড়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দিল্লিগামী ট্রেন দেরিতে চলছে এবং ফ্লাইটের ক্ষেত্রেও একই অবস্থা।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.