Viral News: বিশ্বের এই এলাকার মানুষ নাকি প্রাইভেট প্লেনে করেই চলাফেরা করেন! জানেন কী কোথায় এই জায়গা

Viral News: বিশ্বে এমন এক জায়গা রয়েছে যেখানের বাসিন্দারা চলাচলের জন্য ব্যবহার করেন নিজস্ব বিমান

হাইলাইটস:

  • কোনো এয়ারপোর্ট নয় তবুও এই এলাকার রাস্তায় লাইন দিয়ে দাঁড়িয়ে থাকে বিমান
  • এলাকার বাসিন্দাদেরই নিজস্ব বিমানগুলি
  • চলাচলের জন্য প্রাইভেট গাড়ি নয় বরং বিমানই ব্যবহার করেন তাঁরা

Viral News: রাস্তায় সারিবদ্ধভাবে গাড়ি দাঁড়ানোর ছবি তো প্রায়শই দেখা যায়। যে কোনও শহরেই সাধারণত এমন দৃশ্যের দেখা মেলে। কিন্তু লাইন দিয়ে রাস্তায় বিমান দাঁড়িয়ে থাকতে দেখেছেন কখনও? না, সিনেমার কোনও গল্প নয়। বাস্তবেই রয়েছে এমন দৃশ্যের নজির। শুনতে অবিশ্বাস্য মনে হলেও সত্যিই পৃথিবীতে এমন একটি জায়গার অস্তিত্ব রয়েছে।

বিমানবন্দর নয়, তবুও রাস্তার ধারে লাইন দিয়ে দাঁড়িয়ে আছে বিমান। কিন্তু সেই বিমানগুলি কোনও সংস্থার নয়। স্থানীয় বাসিন্দাদের নিজস্ব মালিকানাধীন বিমানই দাঁড়িয়ে রয়েছে রাস্তাতে। শুনলে হয়তো অবাক হবেন কিন্তু এমনই একটি শহর আছে যেখানে প্রাইভেট গাড়ির মতোই নিজস্ব বিমান রয়েছে শহরবাসীদের। সেই এলাকার বাসিন্দারা ফ্লাইটে করেই যাতায়াত করেন। নেটদুনিয়ায় তুমুল ভাইরাল হয়েছে সেই জায়গার ভিডিয়ো।

ক্যালিফোর্নিয়ার ক্যামেরন এয়ারপার্ক হল সেই ভাইরাল শহর যেখানের বাসিন্দাদের নিজস্ব বিমান রয়েছে। ক্যালিফোর্নিয়ার এই জায়গাটি সম্পূর্ণ ব্যক্তিগত মালিকানাধীন। বাইরের মানুষের বিনা অনুমতিতে সেখানে প্রবেশ নিষিদ্ধ। ওখানকার কোনো বাসিন্দা বাইরের কাউকে আমন্ত্রণ করলে তবেই সে ওখানে প্রবেশ করতে পারবেন।

আসলে সেখানকার সামগ্রিক ব্যবস্থার পিছনে রয়েছে এক ইতিহাস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় আমেরিকার বেশ কয়েক জায়গায় এয়ারফিল্ড তৈরি করা হয়েছিল। পরে সেই জায়গাগুলিকে অপরিবর্তিত এয়ারফিল্ডগুলি দিয়েই পরিণত করা হয়েছে রেসিডেন্সিয়াল এয়ারপার্কে। তার ফলস্বরূপ ক্যামেরন এয়ারপার্ক নামের এই এলাকার উৎপত্তি। মূলত অবসরপ্রাপ্ত মিলিটারি পাইলটদের জন্যই তৈরি হয়েছে এই এয়ারপার্ক।

১৯৬৪ সালে তৈরি হওয়া ক্যামেরন এয়ারপার্কে বর্তমানে ১২৪ জন‌ বাসিন্দা থাকেন। ওখানকার প্রায় সকল বাসিন্দার কাছেই রয়েছে বিমান ও হ্যাঙ্গার।‌ এই ক্যামেরন এয়ারপার্কের ভিডিও সম্প্রতি সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নিকসন ও তাঁদের সহযোগীদের ক্যামেরন এয়ারপার্ক নিয়ে একটি ভিডিয়ো ইউটিউবে বেশ ভাইরাল হয়েছে।

এইরকম আরও ভাইরাল ভিডিও সম্পর্কে জানতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.