Suvendu Adhikari: পশ্চিম মেদিনীপুরে শুভেন্দু অধিকারীকে সভা করার অনুমতি দিল রাজ্যের শীর্ষ আদালত, আজ পিংবনি নবকুঞ্জ গ্রামের মাঠে সভা বিজেপির

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীকে পশ্চিম মেদিনীপুরে সভা করার অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত

হাইলাইটস:

  • পুলিশের কাছ থেকে পশ্চিম মেদিনীপুরে শুভেন্দু অধিকারীর সভার অনুমতি মেলেনি
  • তারই পরিপ্রেক্ষিতে বিজেপি হাইকোর্টের দ্বারস্থ হলে বিচারপতি সভার অনুমতি দেন
  • আজ ওই একই এলাকায় সভা রয়েছে রাজ্যের শাসক দলের

Suvendu Adhikari: পুলিশের কাছ থেকে সভার অনুমতি মেলেনি। তারই পরিপ্রেক্ষিতে আদালতের দ্বারস্থ হয় বঙ্গ বিজেপি। পশ্চিম মেদিনীপুরে শুভেন্দু অধিকারীকে সভা করার অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। আজ পশ্চিম মেদিনীপুরের পিংবনি নবকুঞ্জ গ্রামের মাঠে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে এই সভা আয়োজন করেছে বিজেপি।

এর আগে পুলিশ শুভেন্দু অধিকারীর এই সভার অনুমতি দেয়নি। সেই কারণেই আদালতের দ্বারস্থ হয় বিজেপি। আগামিকাল ওই একই এলাকায় সভা রয়েছে শাসক দলের। আদালতের নির্দেশ দিয়েছে যে আজ সকাল ৯ টা থেকে বেলা ১:৩০ টা পর্যন্ত সভা করবে বিজেপি এবং তারপর বেলা ২:৩০ টা থেকে ৭ :৩০ টা পর্যন্ত সভা করবে তৃণমূল। পর্যাপ্ত পুলিশি নিরাপত্তায় শান্তিপূর্নভাবে সভা করার নির্দেশ আদালতের।

গত ৩রা অগাস্ট সাঁওতাল বিদ্রোহ সারদা শতবার্ষিকী মহাবিদ্যালয়ের মাঠে সভা করার অনুমতি চেয়েছিল বঙ্গ বিজেপি। বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সভার অনুমতি চাওয়া হয়। কলেজের প্রিন্সিপাল অনুমতি দেন। কিন্তু ৫ই অগাস্ট সেই অনুমতি প্রত্যাহার করেন প্রিন্সিপাল। পরে ৬ই আগস্ট পিংবনি নবকুঞ্জ গ্রামের মাঠে সভা করার জন্য পুলিশের কাছে বিজেপি অনুমতি চায়।

মঙ্গলবার পুলিশের তরফে চিঠি দিয়ে জানানো হয় যে অনুমতি দেওয়া সম্ভব নয়। পুলিশ জানায়, পিংবনি হাটতলায় তৃণমূলের সভা ও মিছিল আছে যাতে ৫-৭ হাজার মানুষ জমায়েত করবেন। দুটি সভাস্থলের দূরত্ব ২০০ থেকে ৫০০ মিটারের মধ্যে হওয়ায় গন্ডগোলের আশঙ্কা রয়েছে। তাদের সভায় ২ হাজার লোক আসতে পারে বলে বিজেপির তরফে জানানো হয়েছে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.