Tortoise Ring Rules: কচ্ছপের আংটি পরার আগে জেনে নিন এর গুরুত্বপূর্ণ নিয়মটি, মানসিক শান্তির পাশাপাশি আপনার আর্থিক অবস্থাও মজবুত হবে

Tortoise Ring Rules: কচ্ছপের আংটি কারা পরতে পারেন, জেনে নিন এর উপকারিতাগুলি

 

হাইলাইটস:

  • রূপার তৈরি কচ্ছপের আংটি পরা বেশি উপকারী বলে মনে করা হয়
  • কচ্ছপের আংটিটি মূলত বৃষ এবং মকর রাশির জন্য খুব শুভ বলে মনে করা হয়
  • বৃহস্পতিবার কচ্ছপের আংটি পরা শুভ বলে মনে করা হয়

Tortoise Ring Rules: হিন্দু ধর্মে বাস্তু অনুসারে কচ্ছপকে খুবই ভাগ্যবান মনে করা হয়। তাই মানুষ বাড়িতে কচ্ছপের মূর্তিও পুজো করে। এটা বিশ্বাস করা হয় যে কচ্ছপের আংটি পরলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। তবে আংটি পরার সময় কিছু নিয়ম মাথায় রাখা জরুরি। কচ্ছপের আংটি সরাসরি বাস্তুশাস্ত্রের সাথে সম্পর্কিত। ধর্ম বিশেষজ্ঞরা বলছেন, এটি পরলে মানুষের ভাগ্যের পথ খুলে যায়। বাস্তুশাস্ত্রে কচ্ছপকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করা হয়। এ কারণে অনেককেই হাতে কচ্ছপের আংটি পরতে দেখা যায়।

We’re now on Telegram – Click to join

কচ্ছপের আংটি পরা একজন ব্যক্তির জীবনে সুখ এবং আরাম নিয়ে আসে। এছাড়াও কেউ অর্থের অভাব থেকে মুক্তি পায়। কিন্তু পরার ক্ষেত্রে যদি একটু অসাবধানতাও দেখা যায়, তাহলে তাকে খারাপ ফল ভোগ করতে হয়। আজ এই প্রবন্ধে আমরা আপনাদের বলবো কচ্ছপের আংটি পরার নিয়ম কি। এছাড়াও, মানুষের জীবনে এর কী কী উপকারিতা দেখা যায়। আসুন বিস্তারিত জানি-

কচ্ছপের রিং-এর নিয়ম

রূপার তৈরি কচ্ছপের আংটি পরা বেশি উপকারী বলে মনে করা হয়। কচ্ছপের আংটি পরার সময় মনে রাখবেন কচ্ছপের মুখ যেন আপনার দিকে থাকে। এর সাথে, আংটিটি সরাসরি হাতের মাঝের আঙুলে অর্থাৎ মধ্যমা আঙুলে বা বুড়ো আঙুলের কাছে অর্থাৎ তর্জনীতে পরতে হবে। প্রথমে দুধ এবং পরে গঙ্গাজল দিয়ে আংটি শুদ্ধ করতে হবে। এর পরে, দেবী লক্ষ্মীর পায়ে আংটি অর্পণ করুন এবং শ্রী সুক্ত পাঠ করুন। এর পরেই কচ্ছপের আংটি পরা উচিত। আংটি পরার সময়, “ওম বিষ্ণু” মন্ত্রটি জপ করুন।

Read more – এবছর রাখী বন্ধনে আপনার আদরের ভাইকে কি উপহার দেবেন সেই নিয়ে কিছু টিপ্স দেওয়া হল

কে কচ্ছপের আংটি পরতে পারে?

যদি আমরা কচ্ছপের আংটির কথা বলি, তাহলে এই আংটিটি মূলত বৃষ এবং মকর রাশির জন্য খুব শুভ বলে মনে করা হয় এবং এই আংটির প্রভাব তাদের জীবনে আর্থিক সুবিধা নিয়ে আসে। মেষ, কন্যা, বৃশ্চিক এবং মীন রাশির মানুষদের কচ্ছপের আংটি পরা উচিত নয়। আপনি যদি আপনার রাশিকে মাথায় রেখে কচ্ছপের আংটি পরেন তবে আপনি এর সম্পূর্ণ উপকার পাবেন।

বৃহস্পতিবার নিয়ম করে কচ্ছপের আংটি পরুন

বৃহস্পতিবার কচ্ছপের আংটি পরা শুভ বলে মনে করা হয়। আংটিটি দুধ বা গঙ্গার জলে ২৪ ঘন্টা রাখতে চাইলে শুক্রবার লক্ষ্মী মাতার পুজো করে পরতে পারেন। যেহেতু কচ্ছপ দেবী লক্ষ্মীর সাথে যুক্ত, তাই শুক্রবার এই আংটি পরা বেশি শুভ বলে মনে করা হয়। কোনো কারণে আংটি খুলে ফেললে, দেবী লক্ষ্মীর পায়ে অর্পণ করলেই আংটি পরুন।

কচ্ছপের আংটি পরার উপকারিতা

জ্যোতিষশাস্ত্রে কচ্ছপের আংটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কচ্ছপের আংটি পরা ব্যক্তি সুখ, সমৃদ্ধি এবং দীর্ঘায়ু লাভ করে। কচ্ছপ ধৈর্য এবং শান্তির প্রতীক হিসাবে বিবেচিত হয়। তার আংটি পরলে মানুষের মধ্যেও এই গুণগুলো গড়ে ওঠে। এই আংটি আত্মবিশ্বাস বাড়াতেও সহায়ক। এই আংটিটি জীবনের অনেক মন্দ যেমন গ্রহের অশুভ এবং নেতিবাচক শক্তি দূর করে বলে বলা হয়। কচ্ছপের আংটি অগ্রগতির পথ খুলে দিতে সহায়ক বলে মনে করা হয়।

We’re now on WhatsApp – Click to join

সর্বদা আংটি পরিষ্কার রাখুন

এছাড়াও এই আংটি মানসিক শান্তি, স্বাস্থ্য উপকারিতা এবং সম্পদ বৃদ্ধি করতে পারে। কচ্ছপের আংটি পরলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। যদি কোনো কারণে ঋণের বোঝায় অস্থির থাকেন, তাহলে অবশ্যই কচ্ছপের আংটি পরুন। আসুন আমরা আপনাকে বলি যে আংটি পরার পরে, এটি সর্বদা পরিষ্কার রাখুন। প্রতিদিন গোসল করার সময় এটি খুলে ফেলুন। রাসায়নিক এবং পরিষ্কার এজেন্ট এড়িয়ে চলুন. মাংস, অ্যালকোহল এবং রসুন-পেঁয়াজ খাওয়ার সময় এটি পরবেন না। নেতিবাচক চিন্তা ও রাগ থেকে দূরে থাকুন।

এইরকম ধর্মীয় বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.