Top Dog Breeds in India: আপনি কী কুকুর পুষতে চান? কুকুরের বিখ্যাত জাতগুলি সম্পর্কে বিস্তারিত জানুন

Top Dog Breeds in India: প্রভুভুক্ত প্রাণী কুকুরের প্রজাতি সম্পর্কে বিস্তারিত তথ্য

হাইলাইটস

  • ভারতের বিভিন্ন জাতের কুকুর
  • বিভিন্ন প্রজাতির কুকুর সম্পর্কিত তথ্য
  • জেনে নেওয়া যাক বিস্তারিত

Top Dog Breeds in India: কুকুর হল প্রভুভুক্ত প্রাণী। বছরের পর বছর এই বিশ্বস্ত প্রাণীটিকে পোষ্য হিসাবে অনেকেই পালন করছে। বাড়িতে যদি একটি কুকুর থাকে তাহলে আপনার অনেক উপকার হবে। চলুন আজ আমার থেকে জেনে নিন ভালো জাতের কুকুর সম্পর্কে।

গোল্ডেন রিট্রিভার:
গোল্ডেন রিট্রিভার্স হল অন্যান্য কুকুরের চেয়ে বুদ্ধিমান। গোল্ডেন রিট্রিভারগুলি ভালভাবে প্রশিক্ষণ করলে অন্যান্যদের থেকে প্রতিযোগিতায় পারদর্শী হয়ে উঠবে। তারা বলিষ্ঠ, সুদর্শন, মাঝারি আকারের কুকুর।

ল্যাব্রাডোর:

ভারতের সমস্ত পোষ্য কুকুরগুলির মধ্যে অন্যতম হলো ল্যাব্রাডোর। তাদের সমস্ত পরিবেশে মানিয়ে নেওয়ার ক্ষমতা আছে। তারা খুব সামাজিক চারপাশের মানুষ এবং অন্যান্য আশেপাশের কুকুরদের সাথে বন্ধত্বপূর্ন।

পাগ:

এই কুকুর গুলো তুলনামূলকভাবে অনেক ছোট হয়। হাচ বিজ্ঞাপনের মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছিল এই কুকুরটি। নির্দিষ্ট আকারের বাইরে তাঁরা বৃদ্ধি পায় না। খুবই প্রভুভুক্ত ও বন্ধুত্বপূর্ণ এই জাতের কুকুরটি। এই কুকুরটি একটি ছোট অ্যাপার্টমেন্ট বা যেকোন জায়গায় সহজেই সমস্ত পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে।

ইন্ডিয়ান স্পিটজ:

ইন্ডিয়ান স্পিটজ হল একটি ঘরোয়া কুকুর। বিশ্বজুড়ে এর ব্যাপক চাহিদা রয়েছে। কুকুরের এই জাতটি প্রায় সবসময়ই পোমেরানিয়ান কুকুরের জাতের সাথে অনুরূপ হয়।

হাস্কি:

এই জাতের কুকুর প্রচন্ড গরম সহ্য করতে পারে না। সিমলা, মানালি, দার্জিলিং ইত্যাদির মতো শীতকালীন অঞ্চল এদের জন্য উপযুক্ত।

জার্মান শেফার্ড:
কুকুরপ্রেমীদের মধ্যে অনেকেই পোষ্য হিসেবে রাখতে চান জার্মান শেফার্ড৷ জার্মান শেফার্ড শান্ত, বুদ্ধিদীপ্ত, আত্মবিশ্বাসী আর অত্যন্ত ভালো স্বভাবের। সারা পৃথিবীর জনপ্রিয় কুকুরগুলির মধ্যে অন্যতম।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published.