Protect Eyes: গ্রীষ্মকালে সূর্যের ক্ষতি থেকে চোখকে রক্ষা করার শীর্ষ ৫টি প্রয়োজনীয় টিপস

Protect Eyes: এই সহজ টিপসগুলি মেনে এই গ্রীষ্মকালে চোখকে রক্ষা করুন

হাইলাইটস:

  • চোখের সাধারণ সুস্থতার জন্য জল পান করুন
  • লুব্রিকেটিং চোখের ড্রপ ব্যবহার করুন
  • UV সুরক্ষা সহ সানগ্লাস পরুন

Protect Eyes: আপনার ত্বকের পাশাপাশি আপনার চোখের গ্রীষ্মের সূর্যের রশ্মি থেকেও সুরক্ষা প্রয়োজন। আপনি যদি UV বিকিরণের বিরুদ্ধে সুরক্ষা না পরেন, তাহলে আপনার চোখের বড় ক্ষতি হতে পারে। তবে চিন্তা করবেন না, কয়েকটি সহজ টিপস মেনে আপনি সারা গ্রীষ্ম জুড়ে চোখ রক্ষা করতে পারেন।

লুব্রিকেটিং চোখের ড্রপ ব্যবহার করুন: 

যখন ত্বক অতিরিক্ত শুকিয়ে যায়, তখন এটি বিরক্তিকর হয়ে ওঠে কারণ চোখ হল প্রধান অঙ্গগুলির মধ্যে যা সূর্যের এক্সপোজার দ্বারা সবচেয়ে বেশি প্রভাবিত হয়। আপনার মুখের আর্দ্র ত্বক ধরে রাখার প্রয়াসে আপনার চোখকে লুব্রিকেট করার জন্য চোখের ড্রপ প্রয়োগ করে এটির সাথে লড়াই করুন। বাহ্যিক পরিবেশ দ্বারা উৎপাদিত শুষ্কতা চিকিৎসার জন্য উৎপাদিত flares খুঁজে বের করুন। বাইরে প্রতিটি ভ্রমণের পরে এগুলি ব্যবহার করা ভালো কারণ এটি চোখের সম্পূর্ণ সুরক্ষায় সহায়তা করবে।

UV সুরক্ষা সহ সানগ্লাস পরুন:

পর্যাপ্ত চশমা কিনুন যাতে UV সুরক্ষা থাকে যাতে আপনার চোখকে রশ্মি থেকে রক্ষা করা যায় যা তাদের আঘাত করে। প্রকৃতপক্ষে, এটি প্রতিষ্ঠিত হয়েছে যে অতিবেগুনী বিকিরণ চোখের জটিলতা যেমন ছানি, ম্যাকুলার ডিজেনারেশন এবং চোখের ক্যান্সারের ফ্রিকোয়েন্সি হতে পারে। স্টাইলিশ শেডগুলি সূর্যের ক্ষতি থেকে চোখকে কার্যকরভাবে রক্ষা করে এবং সানগ্লাস নির্বাচন করার সময়, যেগুলি UVA এবং UVB উভয় সুরক্ষা প্রদান করে সেগুলির জন্য যান।

We’re now on WhatsApp- Click to join

চোখের সাধারণ সুস্থতার জন্য জল পান করুন 

অভাব বা অপর্যাপ্ত জল খাওয়ার কারণে স্বাস্থ্য খারাপ হলে শুষ্ক বা জ্বালাময় চোখ তৈরি হয়। জল সামগ্রিক স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং চোখ একটি ব্যতিক্রম নয়; দিনে প্রায়শই জল খাওয়া ভালো। এটি গ্রীষ্মের সময় বিশেষভাবে গুরুত্বপূর্ণ যে সময়কালে আমরা ঘেমে যাই এবং গরম আবহাওয়ার এস্টেট ডিহাইড্রেশন হতে পারে।

We’re now on Telegram- Click to join

একটি প্রশস্ত brimmed টুপি পরুন: 

রোদের তীব্র প্রভাবের বিরুদ্ধে সুরক্ষা বাড়াতে সানগ্লাসগুলি একটি brimmed টুপির সাথে যায়। এই উপাদানগুলি একত্রিত হয়ে একটি কার্যকর ঢাল তৈরি করে যা চোখে আলো আসার ঘটনাকে কমিয়ে দেয়। তদুপরি, এটি আপনার গ্রীষ্মের পোশাকে একটি ফ্যাশনেবল অনুভূতি সজ্জিত করার পাশাপাশি একটি আরামদায়ক সঙ্গী নিশ্চিত করেছে।

Read More- ২০২৩ এর সেরা দশটি চশমার দিকে নজর দেওয়া যাক

বাড়ির ভিতরে থাকুন:

সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে সূর্য সবচেয়ে বিপজ্জনক। এটা বাঞ্ছনীয় যে বাইরে যখন আপনি ছায়ায় থাকা উচিত যতটা আপনি পারেন, বিশেষ করে যদি আপনি বাইরে কোনো কাজে অংশগ্রহণ করছেন। যদি আপনাকে বাইরে যেতে হয় তবে একটি গাছ, ছাতা বা ছাউনি খুঁজে বের করুন যাতে আপনি সূর্যকে সংবেদনশীলভাবে রক্ষা করেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.