Summer Wedding Guest Outfits: এই তীব্র গরমে বিয়েবাড়ির নিমন্ত্রণ থাকলে হালকা পোশাকে নিজেকে স্টাইলিং করুন

এই গরমেও বিয়েবাড়িতে সকলের নজর কাড়তে বেছে নিন সেরা আউটফিট

হাইলাইটস:

•গরমকালে বিয়েবাড়িতে পোশাক পরা নিয়ে ভাবতে হয় প্রায় প্রত্যেককে

•এই তীব্র গরমে এমন আউটফিট বেছে নিতে হবে, যেটি আরামদায়ক

•গরমকালে বিয়েবাড়ির জন্য আমাদেরদেওয়া ফ্যাশন টিপসটি দেখে নিন

Summer Wedding Guest Outfits: বৈশাখ মাস মানেই বিয়ের মাস। তবে শীতকালের মতো আরাম পাবেন না গরমকালের বিয়েবাড়িতে। আবার এই বছর তো সূর্যি মামা ঠিক করেই রেখেছেন আমাদের নিস্তার দেবেন না। বৈশাখের এই গরমে বিয়েবাড়ির নিমন্ত্রণ পড়লেই আমরা ভাবতে বসে যাই যে, কী পোশাক পরলে একটু আরাম পাওয়া যাবে। কারণ মারাত্মক গরমে আরামদায়ক পোশাক পরাই বাঞ্চনীয়। তবে নিমন্ত্রণ তো রক্ষা করতেই হবে। ফলে তীব্র গরমেও আমাদের বেছে নিতে হবে বিয়েবাড়িতে যাওয়ার জন্য সেরা আউটফিট(Summer Wedding Guest Outfits)। এমনই আউটফিট বাছতে হবে যেটা পরে আমাদের দেখবে অত্যন্ত সুন্দর এবং স্টাইলিশ। যাতে আমার স্টাইলিং এবং ড্রেসিং সেন্স দেখে সকলে প্রশংসা করেন এবং আপনি নিতেও অনেকবেশি আরাম পাবেন। এইরকম পরিস্থিতি থেকে আপনাকে সাহায্য করতে আমরা নিয়ে এসেছি গরমকালে বিয়েবাড়ির নিমন্ত্রণ যাওয়ার জন্য কিছু ফ্যাশন টিপস। দেখে নিন সেগুলি –

সিল্ক অথবা অর্গানজা শাড়ি পরতে পারেন:

বেশিরভাগ মহিলারা মনে করেন গরমকালে সিল্কের শাড়ি পরলে আরও বেশি গরম হয়। তবে এই ধারণাটির কোনও যুক্তি নেই। সিল্কের মতো ফ্যাব্রিক এতটাই হালকা যে আবহাওয়ার সঙ্গে মানিয়ে যায়। ফলে গরম লাগা তো দূরের কথা আপনি অনেক বেশি আরাম পাবেন। শাড়ির বিকল্প থাকলে আপনি সিল্কের কো-অর্ড সেট কিংবা কুর্তা-সালোয়ারও পরতে পারেন। আবার অর্গানজা বর্তমানে খুবই ট্রেন্ডিং-এ আছে। এই শাড়িটিও অত্যন্ত হালকা। সুতরাং এই তীব্র গরমে আপনি বিয়েবাড়িতে সিল্ক অথবা অর্গানজা বেছে নিতে পারেন।

লিনেন জামদানি:

জামদানি হল একটি ঐতিহ্যবাহী শাড়ি। যেটি বহুবছর ধরে শাড়ির বাজারে নিজের গুরুত্বকে ধরে রেখেছে। শাড়িপ্রেমীদের সংগ্রহে তালিকায় জামদানি থাকবে না এটি বিশ্বাসযোগ্য না। তবে ট্র্যাডিশনালেও যদি আপনি আধুনিক ছোঁয়া রাখতে চান তাহলে বেছে নিতে পারেন লিনেন জামদানি। লিনেন শাড়ির উপর জামদানির কাজ “আহা” অপূর্ব। গরমকালে যে কোনও বিয়েবাড়ির অনুষ্ঠানে পরে যান এই ধরনের শাড়ি। অনেক বেশি আরাম পাবেন। তার সাথে দেখতেও সুন্দর লাগবে একটি ক্লাসি এবং স্টাইলিশ লুক ক্রিয়েট করতে পারবেন আপনি। কে বলতে পারে, হয়তো বিয়েবাড়ির মূল আকর্ষণই হয়ে উঠতে পারেন আপনি।

হ্যান্ডলুম শাড়ি:

বর্তমানের একটি ট্রেন্ডিং শাড়ি হল হ্যান্ডলুম শাড়ি। অত্যন্ত আরামদায়ক একটি শাড়ি। এই শাড়িটি পরে থাকলে বোঝাই যায় না। ভীষণই সুন্দর এবং হালকা এই শাড়িটি। গরমকালে বিয়েবাড়িতে পরার জন্য একটি আদর্শ শাড়ি হল এটি। এই শাড়িটির সাথে আপনি অক্সিডাইজড জুয়েলারি পরতে পারেন। তার সাথে পরনে থাকবে কপালে টিপ এবং মাথায় ফুল। সুতরাং হ্যান্ডলুম শাড়ি পরে আপনি একদম পারফেক্ট বিয়েবাড়ির সাজ ক্রিয়েট করতে পারবেন।

ওয়েস্টার্ন আউটফিট বেছে নিতে পারেন:

বিয়েবাড়িতে সাধারণত আমরা ট্র্যাডিশনাল লুকই ক্রিয়েট করতে পছন্দ করি। তবে ট্র্যাডিশনাল আউটফিটের বদলে আপনি বেছে নিতে পারেন ওয়েস্টার্ন আউটফিটও। ফলে এই ড্রেসে বিয়েবাড়িতে আমন্ত্রিত অতিথিদের দৃষ্টি আকর্ষণ করতে পারেন। আপনি লং গাউন অথবা কো-অর্ড সেটও বেছে নিতে পারেন। এমনকি ইন্দো-ওয়েস্টার্ন কো-অর্ড সেট পরেও অত্যন্ত একটি স্টাইলিশ লুক ক্রিয়েট করতে পারেন। সব থেকে আসল জিনিস এইরকম পোশাকের সাথে জুতো এবং ব্যাগ কিন্তু সেরা হতে হবে।

এইরকম ফ্যাশন এবং লাইফস্টাইল সম্পর্কিত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.