Sleep Divorce: ঘুম বিবাহবিচ্ছেদ আপনার সম্পর্ক উদ্ধার করতে পারে কি? জেনে নিন সম্পর্ক বিষয়টি

Sleep Divorce: রোমান্টিক সম্পর্কে গভীর সংযোগ এবং সুস্থতা লালন করতে ঘুমের বিবাহবিচ্ছেদের দরকার কতটা আসুন জেনেনি

 

হাইলাইটস:

  • সঙ্গীর নাক ডাকা, ঘৃণায়, অবস্থান পরিবর্তন বা বিভিন্ন ঘুমের সময়সূচী থাকার ফলে সঙ্গীকে বিরক্তিকর, রাগান্বিত করতে পারে
  • দীর্ঘস্থায়ী ঘুমের ঘাটতি রাগ এবং আগ্রাসন জড়িত মিথস্ক্রিয়া একটি নেতিবাচক চক্র তৈরি করে
  • দুটি ভিন্ন শয়নকক্ষে ঘুমানো একটি উপযুক্ত স্তরের ব্যক্তিগত এবং গোপনীয়তা প্রদান করতে পারে

Sleep Divorce: স্লিপ ডিভোর্স, যেখানে অংশীদাররা বিভিন্ন বিছানায় বা এমনকি আলাদা ঘরে ঘুমাতে পছন্দ করে, এখন বেশিরভাগ দম্পতির মানসিক চাপের একটি কার্যকর সমাধান হিসাবে জনপ্রিয়তা অর্জন করছে। এটি সম্পর্ক শেষ করার একটি স্বাভাবিক উপায় নাও হতে পারে কারণ এটি সম্পর্কের শেষ নয়, তবে এটি নিশ্চিত করে এটিকে শক্তিশালী করার একটি উপায় যে তারা উভয়েই বিশ্রাম নিতে সক্ষম।

We’re now on Telegram – Click to join

সম্পর্কের উপর দুর্বল ঘুমের প্রভাব: ঘুম অপরিহার্য কারণ এটি শারীরিক, মানসিক এবং মানসিক পুনরুদ্ধার এবং স্বাস্থ্য পুনর্জীবন প্রদান করে। ঘুমের অভাব বা ঘুমের খারাপ মানের যা সঙ্গীর নাক ডাকা, ঘৃণায়, অবস্থান পরিবর্তন বা বিভিন্ন ঘুমের সময়সূচী থাকার ফলে সঙ্গীকে বিরক্তিকর, রাগান্বিত করতে পারে এবং আরও স্প্যাট হতে পারে। দীর্ঘস্থায়ী ঘুমের ঘাটতি রাগ এবং আগ্রাসন জড়িত মিথস্ক্রিয়া একটি নেতিবাচক চক্র তৈরি করে এই অসুবিধাগুলি আরও জটিল হতে পারে।

ঘুম ডিভোর্স-এর উপকারিতা-

১. উন্নত ঘুমের গুণমান: স্নুজ করার জন্য আলাদা করে টেনে নেওয়া নিশ্চিত করে যে প্রত্যেকের আলাদা ঘুমের অবস্থা রয়েছে যা সে কোন বাধা ছাড়াই চায়। এটি ঘুমের গুণমান উন্নত করতে এবং ফলস্বরূপ মনের একটি সুখী অবস্থাতে অবদান রাখে।

২. বর্ধিত সম্পর্কের সন্তুষ্টি: বিশেষ করে, যখন উভয় অংশীদার ভালভাবে বিশ্রাম নেয়, তখন তারা একে অপরের প্রয়োজনের প্রতি আরও ধৈর্যশীল এবং সহনশীল হয় এবং কথা বলার প্রবণতা বেশি থাকে। এটি ঘন ঘন এবং নিবিড় তর্ক হওয়ার সম্ভাবনা কমিয়ে দিতে পারে।

Read more – ছেলেরা কেন নৈমিত্তিক সম্পর্ক পছন্দ করে জানেন কি? উত্তর না হলে প্রতিবেদনটি পড়ুন

৩. ব্যক্তিগত স্থান: দুটি ভিন্ন শয়নকক্ষে ঘুমানো একটি উপযুক্ত স্তরের ব্যক্তিগত এবং গোপনীয়তা প্রদান করতে পারে, যা প্রত্যেকের সুস্থতার জন্য গুরুত্বপূর্ণ। এটি একটি আরও ইতিবাচক সম্পর্ক সমতা অবদান রাখতে পারে।

৪. ঘনিষ্ঠতার সুযোগ: সুতরাং, এটি লক্ষ্য করা আবশ্যক যে ঘুমের বিবাহবিচ্ছেদ কোনোভাবেই সম্পর্কের জমে যাওয়ার মতো নয়। দু’জন ব্যক্তি সন্ধ্যার সময় একসাথে থাকতে পারে এবং একে অপরের সাথে ঘুমাতে না পারলেও অন্তরঙ্গ কার্যকলাপে অংশ নিতে পারে। এখানেই ঘষাঘষি রয়েছে: কীভাবে সংযুক্ত থাকা যায় সে সম্পর্কে একটি পদ্ধতিগত আলোচনা হওয়া উচিত।

স্লিপ ডিভোর্স কাজ করা: ঘুমের ডিভোর্স কার্যকর করার জন্য, উভয় পক্ষকে অবশ্যই অন্য অংশীদারের চাপ ছাড়াই সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে নিশ্চিত হতে হবে। বিভিন্ন ঘুমের জায়গা স্থাপনের যৌক্তিকতা পরীক্ষা করুন এবং শিশুদের জন্য নিয়ম নির্ধারণ করুন। এই ধরনের পরিবর্তনকে সম্পর্কের নেতিবাচক লক্ষণ হিসেবে না দেখে, এটিকে উন্নত করার কৌশল হিসেবে গ্রহণ করা উচিত।

We’re now on WhatsApp – Click to join

উপসংহার: এটি বৈবাহিক সম্পর্কের ঘুমের সমস্যাগুলি পরিচালনা করার একটি কার্যকর উপায় হতে পারে – ঘুম বিবাহবিচ্ছেদ। সুনির্দিষ্টভাবে, যে দম্পতিরা মানসম্পন্ন ঘুমকে গুরুত্ব দেয় তাদের সম্পর্কের ক্ষেত্রে এটিকে অগ্রাধিকার দেওয়া উচিত কারণ এটি সম্পর্কের সন্তুষ্টি বাড়ায়, দ্বন্দ্বের ফ্রিকোয়েন্সি কমায় এবং একটি ইতিবাচক সংযোগ বজায় রাখতে সাহায্য করে। ধারণাটি বোঝার সঠিক পদ্ধতির সাথে এবং সম্ভবত আলোচনার জন্য বিষয়টি খোলার সাথে, ঘুম বিবাহবিচ্ছেদ একটি সুখী এবং স্বাস্থ্যকর বিবাহের সম্ভাব্য সমাধান হতে পারে।

এইরকম সম্পর্ক ও জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.