Shahrukh Khan: ২৮ বছরের পুরনো শাহরুখের গানকে ‘ক্লাসিক’ খেতাব অস্কার কমিটির! উচ্ছ্বসিত ভক্তরা

Shahrukh Khan: ‘ডিডিএলজি’-র ‘মেহেন্দি লাগা কে রাখনা’ গানটিকে ‘ক্লাসিক’ খেতাব অস্কার কমিটির

 

হাইলাইটস:

  • ফের ‘ডিডিএলজি’-র বাজিমাত
  • ‘মেহেন্দি লাগা কে রাখনা’ গানটিকে ‘ক্লাসিক’ খেতাব দিতে চলেছে অস্কার কমিটি
  • অস্কার অ্যাকাডেমির পেজে শেয়ার করা হল এই গানটি

Shahrukh Khan: বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল যে, এবছর অস্কারে মনোনয়নের জন্য পাঠানো হয়েছে শাহরুখ খানের ছবি ‘ডানকি’। তবে সে বিষয়ে যদিও কোনও নিশ্চিত খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি। কিন্তু এবার অস্কার কমিটির নজরে এসেছে সেই পুরনো শাহরুখ। ২৮ বছর আগে মুক্তি পাওয়া বলিউডের সর্বকালের সেরা ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র গানে মজেছে অস্কারের আয়োজক ‘দ্য অ্যাকাডেমি’।

We’re now on WhatsApp – Click to join

সূত্রের খবর, অস্কারের আয়োজক কমিটি তাদের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে শাহরুখ খানের আইকনিক বলিউড ছবির ‘মেহেন্দি লাগা কে রাখনা’ গানটির একটি ক্লিপ শেয়ার করেছে। যা দেখে উচ্ছ্বসিত শাহরুখ ফ্যানেরা। আজ থেকে প্রায় ২৮ বছর আগে ১৯৯৫ সালে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ ছবিটি। এতগুলো বছর পরেও আজকের দিনে দাঁড়িয়েও ছবিটি বিভিন্নভাবে বলিউডে গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে।

এদিকে যেমন এই ছবিটি বলিউড ইন্ডাস্ট্রিতে প্রেমের সংজ্ঞাকে বদলে দিয়েছিল, তেমনই অন্যদিকে বলিউড পেয়েছিল তার সর্বকালের রোম্যান্টিক হিরোকে। আবার একইসঙ্গে শাহরুখ-কাজল জুটিও দর্শকদের মনে আলাদাই জায়গা তৈরি করতে সফল হয়েছিল। ছবিটির বয়স ২৮ বছর হলেও এখনও ওই ছবিকে ঘিরে একই রকম উন্মাদনা রয়েছে সিনে দুনিয়ায়। বলিউডের সর্বকালের সেরা রোম্যান্টিক ছবি এবার অস্কার অ্যাকাডেমির পেজে। যা দেখে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন শাহরুখ ভক্তরা।

এক সময় এই ‘ডিডিএলজি’-র হাত ধরে কিং অফ রোম্যান্স তকমা পান শাহরুখ খান। অন্যদিকে কাজলের অনবদ্য সেই সিমরান চরিত্র আজও লাখো লাখো তরুণের মনে দোলা দিয়ে যায়। একদিকে যেমন মিষ্টি প্রেমের গল্প, অন্যদিকে তেমন দেশের গণ্ডি পেরিয়ে ইংল্যান্ড এবং সুইজারল্যান্ডের প্রাকৃতিক সৌন্দর্য, সবশেষে শত বাধা বিপত্তি পেরিয়ে ভালোবাসার জয়ের গল্প মন ছুঁয়ে গিয়েছিল দেশবাসীর। আর সেই বিখ্যাত ছবির ক্যারিশ্মা যে আজও একইভাবে অটুট আছে, তা অস্কার কমিটির শেয়ার করা ভিডিও আবারও তারই প্রমাণ দিল।

উল্লেখ্য, ২০২৩ সালকে বলা যায় শাহরুখ খানের বছর। এক বছরে তিনটি সুপারহিট ছবি উপহার দিয়ে আজও বলিউডের বাদশা তিনিই। মাত্র আট মাসের ব্যবধানে দুটো ব্লকবাস্টার সিনেমায় বলিউড ইন্ডাস্ট্রির ব্যবসার গ্রাফ উর্ধ্বমুখী করেছিলেন তিনি। ‘পাঠান’ এবং ‘জওয়ান’ হাজার হাজার কোটির ব্যবসা দেওয়ার পর অনুরাগীদের চোখ ছিল ‘ডানকি’-র দিকে। যদিও ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর মতো বক্স অফিসে দাপট দেখাতে পারেনি এবছর শাহরুখের তৃতীয় ছবি। তবুও তাঁর ভক্তদের কাছে ‘‘বিশ্বের সব থেকে বড় সুপারস্টার শাহরুখই।’’

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.