Radhika Apte: রাধিকা আপ্তের জীবনের খুঁটিনাটি তথ্য

Radhika Apte: আসুন জেনে নেওয়া যাক রাধিকা আপ্তে সম্পর্কে

হাইলাইটস

  • রাধিকা আপ্তের কর্মজীবন
  • কয়েকটি ব্রেকথ্রু
  • জেনে নিন বিস্তারিত

Radhika Apte:
কীভাবে তার কর্মজীবন শুরু হয়?

রাধিকা আপ্তে তামিলনাড়ুর, ভেলোরে জন্মগ্রহণ করেন এবং পুনেতে বেড়ে ওঠেন। তার বাবা-মা দু’জনেই ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের চিকিৎসক ছিলেন। রাধিকা অত্যন্ত সম্ভ্রান্ত পরিবারের মেয়ে। রাধিকা পুনের ফার্গুসন কলেজ থেকে অর্থনীতি এবং গণিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। অভিনয়-এর পাশাপাশি পড়াশোনা এবং নাচেও তিনি সমান পারদর্শী। আট বছর ধরে রোহিণী ভাটের কাছে তিনি কত্থক শিখেছেন। মুম্বইয়ের গোরেগাঁওয়ে একটি থিয়েটার কোম্পানিতে মাত্র আট হাজার টাকা মাইনের বিনিময়ে কাজে যোগ দেন তিনি। ২০০৫ সালে, তিনি হিন্দি চলচ্চিত্র বাহ-এ একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন! ২০০৯ সালে প্রথম ‘ঘো মালা আসলা হাভা’ নামে একটি মরাঠি কমেডি ফিল্মে সুযোগ পান। তারপর ‘শোর ইন দ্য সিটি’, ‘রক্তচরিত্র’, ‘আই অ্যাম’-এ অভিনয় করেন তিনি।

রাধিকা আপ্তের জীবনে  বড় চলচ্চিত্র

বদলাপুর

২০১৫ সালের শ্রীরাম রাঘবন পরিচালিত ভারতীয় এই চলচ্চিত্রটি। প্রধান চরিত্রে অভিনয় করেছেন বরুণ ধবন, নওয়াজুদ্দীন সিদ্দিকী, হুমা কোরেশী, ইয়ামি গৌতম ও দিব্যা দত্ত। তিনি মুভিতে কোকোর ভূমিকায় অভিনয় করেছিলেন, যা একটি দর্শনীয় অভিনয় ছিল। যদিও সেই নির্দিষ্ট ছবিতে তার ভূমিকা দর্শকদের অস্বস্তিকর বোধ করে, তবে এই গল্পটি ছিল সেরা।

প্যাডম্যান

বদলাপুর থেকে প্যাডম্যান পর্যন্ত, তার বহুমুখীতা অসাধারণ অভিনয় দক্ষতা স্পষ্টভাবে দেখা গেছে। প্যাডম্যান-এ তিনি গায়ত্রী চরিত্রে অভিনয় করেছেন। এই চরিত্র টি ছিল প্যাডম্যানের স্ত্রীর। অক্ষয় কুমার অভিনয় করেছেন প্যাডম্যান চরিত্রে। বদলাপুরে সাহসী ভূমিকা থেকে শুরু করে একজন সূক্ষ্ম এবং রক্ষণশীল গৃহিণী হিসাবে আপ্তে পুরোপুরি ভাবে নিজেকে মেলে ধরেছে এই সিনেমায়।

অন্ধদুন্ধ

আয়ুষ্মান খুরানা, টাবু এবং রাধিকা আপ্তে অভিনীত বলিউডের সেরা সিনেমাগুলির মধ্যে একটি হল অন্ধুন্ধ। যদিও রাধিকাকে শুধুমাত্র সিনেমার প্রথমার্ধে দেখা গিয়েছিল, তিনি সেই অংশে তার সেরাটা করেছিলেন।

লালসার গল্প

নারী, ২০১৮ সালে, শর্ট ফিল্মের অঙ্গনে প্রবেশ করেছে। ১৫ই জুন ২০১৮-এ, দ্য লাস্ট স্টোরিজ Netflix-এ রিলিজ করা হয়েছিল, এবং এটি সম্ভবত Apte-এর সেরা ছিল। রাধিকার সাহসী, উত্কৃষ্ট, এবং সুন্দর উপস্থাপনা কৌশলের জন্য ২০১৯ এমি পুরস্কারের পেয়েছিল।

এইরকম বিনোদনধর্মী প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.