Pre Wedding Bridal Facial: ব্রাইড হওয়ার কয়েক দিন আগে থেকে আপনার ত্বকে আরও উজ্জ্বলতা আনার জন্য আপনার জন্য রইল কতগুলি টিপস

Pre Wedding Bridal Facial: বিয়ের আগে এই বিষয়গুলি মনে রাখুন, না হলে আপনার মুখের সৌন্দর্য হারিয়ে যাবে

হাইলাইটস:

  • যদি কোনো মেয়ের মুখে অন্যান্য সমস্যা থাকে তাহলে তিন মাস আগে থেকে তার ত্বকের যত্ন শুরু করতে হবে
  • বিয়ের এক মাস আগে ফেসিয়াল করানো প্রয়োজনীয়। এটি ত্বকে গ্লো এনে দেয়
  • ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং এই তিনটি বিষয়কে কখনও ভুলবেন না

Pre Wedding Bridal Facial: ব্রাইড সাজা কোনো স্বপ্নের কম নয়। এই বিশেষ দিনের জন্য মেয়েরা কি-কি চিন্তা করে তা জানেন না। বিয়ের দিন সবচেয়ে সুন্দর দেখতে লাগার স্বপ্নটাই আসল। সত্যিই, এটা আমাদের জীবনের একটি অংশ যা সর্বদা মনে থাকে। বিয়ের আগে মহিলাদের কে তাদের চামড়ার নির্দিষ্ট যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হয়, কারণ অল্প এক অবহেলা সম্পূর্ণ ব্রাইডাল লুককে নষ্ট করে দেয়। মুখের চেহারা যদি নেচারালি গ্লো করে, তবে মেকআপও অবশ্যই ভালো লাগবে। এই কারণে আপনার নিজের বিয়ের এক মাস আগেই ত্বকের যত্ন নিতে হবে। আজকের এই আর্টিকেলে আমরা আপনাকে বলব যে, বিয়ের এক মাস আগে আপনাকে কি করতে হবে, যাতে আপনার মুখের উজ্জ্বলতা দেখে সবাই আপনাকে প্রশংসা করা বন্ধ না করে। ব্রাইড হওয়ার আগে ব্রাইডাল লুকের জন্য মেয়েরা ফেসিয়াল করে। ব্রাইডের ফাইনাল লুকের জন্য ত্বক প্রস্তুত হতে সময় লাগে এবং এটি করার নির্দিষ্ট সময় থাকে।

ফেসিয়াল কখন করতে হবে তা নিয়ে এক্সপার্টদের কী মন্তব্য আছে, আসুন জানা যাক ব্রাইড হওয়ার আগে ফেসিয়াল কখন করাতে হবে। যদি কোনো মেয়ের মুখে অন্যান্য সমস্যা থাকে যেমন কুষ্ঠ বা কুষ্ঠের লক্ষণ, তাহলে তিন মাস আগে থেকে তার ত্বকের যত্ন শুরু করতে হবে। এর সাথে প্রতি দু-চার সপ্তাহে একটি ফেসিয়াল করাতে হবে যা বিয়ের আগে প্রায় ১২ বার হবে। যদি আপনার ত্বকে সাধারণ সমস্যা থাকে যেমন ট্যানিং বা বার্সালিনিটিস, তাহলে তিন মাস আগে থেকে প্রতি দু-চার সপ্তাহে একটি ফেসিয়াল করাতে হবে।

তিন মাস আগে শুরু করুন ত্বকের যত্ন

যদি কোনো ব্রাইডের ত্বকে গম্ভীর সমস্যা না থাকে তাহলে তিন মাস আগে তার ত্বকের যত্ন শুরু করা উচিত, যাতে তার ত্বক ব্রাইড হতে পূর্বে গ্লো করতে পারে। ব্রাইড হওয়ার আগের মুহূর্তে শুধু ফেসিয়াল নয়, বরং অনেক অন্যান্য ট্রিটমেন্ট করানো উচিত। এটি আপনাকে আপনার বড় দিনের জন্য প্রস্তুত করবে। ত্বক স্পষ্ট থাকবে, গ্লো করতে সাহায্য করবে।

We’re now on WhatsApp – Click to join

ফেসিয়াল করা জরুরি

বিয়ের এক মাস আগে ফেসিয়াল করানো প্রয়োজনীয়। এটি ত্বকে গ্লো এনে দেয়। বিশেষত প্রাকৃতিক জিনিসগুলি দিয়ে ফেসিয়াল করলে চেহারায় অনেক উপকার হয়। কমপক্ষে ১৫ দিনের গ্যাপে ফেসিয়াল করুন। এটি আপনার ত্বকের অবস্থা পরিষ্কার করে দেয় এবং ত্বকে গ্লো আনে। ফেসিয়ালের পরে আপনার ত্বককে বারবার ছোঁবেননা। এর সাথে আপনার ত্বকের উপর এক-দুই দিন যেকোনো প্রোডাক্ট ব্যবহার করার থেকে বিরত থাকবেন। ফেসিয়ালের পরে মেকআপের ব্যবহার কম করা উচিত।

সানস্ক্রীন স্কিপ না করুন

আপনি কি চাইবেন না যে বিবাহের দিনে আপনার চেহারায় কোনও দাগ না থাকে? এটির জন্য আপনি সানস্ক্রীন ব্যবহার করতে ভুলবেন না। বিশেষভাবে বিবাহীত মহিলাদের সানস্ক্রীন ব্যবহার করা উচিত। এটি সানবার্ন এবং ট্যানিং সমস্যা তৈরি করে না। সর্বদা সানস্ক্রীন ব্যবহার করেই বাড়ি থেকে বাহির হন। যদি আপনি একবারও এটি ব্যবহার করতে ভুলে যান, তবে এটি আপনার চামড়াকে ক্ষতি করতে পারে।

ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং

ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং এই তিনটি বিষয়কে কখনও ভুলবেন না। এটা আপনার চামড়া যত্নের রুটিনের গুরুত্বপূর্ণ অংশ হতে হবে। এর জন্য সবথেকে প্রথমে আপনার চামড়া পরিষ্কার করতে হবে। ক্লিনজিং করে চামড়াতে থাকা ময়লা পরিষ্কার হয়ে যায়। এর মাধ্যমে ব্ল্যাকহেড এবং ওয়াইটহেড সমস্যা হয় না। টোনিং এর জন্য, গোলাপ জল ব্যবহার করুন। এবং শেষে, ময়শ্চারাইজার ক্রিম প্রয়োগ করুন। এটি আপনার চামড়ার শুকনো ভাব কমিয়ে আনবে এবং চামড়া হাইড্রেট থাকবে।

এই বিষয়গুলি মনে রাখুন:

  • রোদে বের হতে সাবধান থাকুন। যত্ন নেওয়ার চেষ্টা করুন যেন আপনি এই সময়ে ঘরেই থাকেন।
  • দিন এবং রাতের স্কিন কেয়ার রুটিন অনুসরণ করুন।
  • আপনি চেষ্টা করুন যেন আপনি বিবাহের এক মাস আগে শুধুমাত্র প্রাকৃতিক পণ্য ব্যবহার করেন। এটি আপনার চামড়ার ন্যাচারাল গ্লোইং করতে সাহায্য করবে এবং পিম্পলের মতো সমস্যা ওপর হওয়ার সম্ভাবনা কমবে।
  • আপনি যদি মেকআপ করেন তাহলে সবার আগে চেহারা ভালো করে ধুয়ে নিন। রাতে মেকআপ লাগানোর পরে ঘুমানো উচিত নয়।
  • বাহিরে যাওয়ার সময়ে আপনার চামড়া কভার করা উচিত।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.